1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ২২ মে ২০২২, ০২:৩৯ অপরাহ্ন
রবিবার, ২২ মে ২০২২, ০২:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
টেকনাফের নয়াপাড়া সদর ২,০০০ পিস ইয়াবাসহ তিনজন গ্রেফতার রাজশাহীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন রাজশাহীর মোহনপুরে মারপিট ও ছিনতাই মামলার আসামি গ্রেপ্তার কবির হাটে সম্পতি বিরোধের জের ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন নোয়াখালীর চৌমুহানীতে ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা আটক-৩ “ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন” দিনাজপুর জেলা শাখার পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হাতীবান্ধায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে রায়গঞ্জের ভূঁইয়াগাতীতে এক মণ ধানে এক জনের মজুরী চলতি কৃষকের বেহাল অবস্থা ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী স্বাস্থ্য কমপ্লেক্সে এর ২য় তলা থেকে রোগীকে ফেলে দেওয়ার অভিযোগ রাজশাহী মহানগরীর চলমান উন্নয়ন নিয়ে প্রকৌশলীদের সাথে মতবিনিময়

জবি শিক্ষার্থী অংকনের অকাল মৃত্যু;ঘটনা তদন্তের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন

প্রশাসন
  • সময় : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ৩৭ বার পঠিত

মো. আব্দুর রহিম,জবি প্রতিনিধি :
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১২ তম ব্যাচের শিক্ষার্থী অংকন বিশ্বাস আত্মহত্যা করেন নাই,তাঁকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন তাঁর সহপাঠী ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ। বৃহস্পতিবার (১২ মে) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়। মানববন্ধনে অংকন বিশ্বাসের রহস্যজনক অকাল মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও দোষীর সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানান বক্তারা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাজু বলেন,” অংকন বিশ্বাসের চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতায় আমরা যেভাবে সবাই এগিয়ে এসেছিলাম, তেমনিভাবে এই মৃত্যুর রহস্য উদঘাটনেও আমরা সবাই এগিয়ে আসব। আমরা সবাই এই প্রত্যাশা করছি।”

অণুজীব বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী পিয়াল দাস অনুপ বলেন,”অংকন বিশ্বাস বিশ্ববিদ্যালয়ের একজন অত্যন্ত মেধাবী শিক্ষার্থী ছিলেন। ডিপার্টমেন্টে ফার্স্ট ক্লাস ফার্স্ট ছিলেন। বিশ্ববিদ্যালয়ে এর আগেও তিনজন শিক্ষার্থীর মৃত্যুর রহস্য এখনো উদঘাটন হয়নি। এ ঘটনাও যাতে আগের মতো ধামাচাপা পড়ে না যায় সেজন্য সুষ্ঠু তদন্তের দাবি করছি।”
মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী তৌফিকুল ইসলাম বলেন,” বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ থেকেই আমি অংকন দিদির সাথে মিশেছি। তাঁর কাছ থেকে বিতর্ক শিখেছি, একসাথে বিতর্ক করেছি। তাঁর মতো স্পষ্টভাষী, ব্যক্তিত্বসম্পন্ন, আত্মবিশ্বাসী ও মেধাবী শিক্ষার্থী কোনোভাবেই আত্মহত্যা করতে পারেন না। আমি বলছি, তাঁকে হত্যা করা হয়েছে।”
১২ তম ব্যাচের শিক্ষার্থী অভিরাজ অভি বলেন,” অংকনের মৃত্যুর সুষ্ঠু তদন্ত দাবি জানাচ্ছি।এমন মেধাবী শিক্ষার্থীর মৃত্যুতে আমরা কেউই এটাকে স্বাভাবিক মৃত্যু হিসেবে মেনে নিতে পারছি না। মানসিক যন্ত্রণাই মৃত্যুর অন্যতম কারন বলে মনে করি।বিশ্ববিদ্যালয় প্রশাসন সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীকে বিচারের আওতায় আনতে সুদৃষ্টি কামনা করছি।”

উল্লেখ্য যে, গত ৭মে রাত ১১টা ৩০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন অংকন। এর আগে ২৪ এপ্রিল রাজধানীর আজগর আলী হাসপাতালে অসুস্থ অবস্থায় ভর্তি করা হয়।পরবর্তীতে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে, ফলে বিএসএমএমইউ এর আইসিইউতে স্থানান্তর করা হলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ৭ মে মারা যায় অংকন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD