1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ২৩ মে ২০২২, ০৩:১৪ পূর্বাহ্ন
সোমবার, ২৩ মে ২০২২, ০৩:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে চারদিন ধরে খোলা আকাশের নিচে গৃহহারা ৩০ টি পরিবার টঙ্গীতে রিকশা চালকের কামড়ে পুলিশসহ আহত ৪ ঠাকুরগাঁওয়ে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে ধর্ষক সহ আটক – ২ ঠাকুরগাঁওয়ে জরিমানা করতে চাওয়ায় সার্জেন্টের পজ মেশিন ভাঙলেন মোটরসাইকেল আরোহী! পদ্ম ফুল ছেড়ে ঘাস ফুলে প্রবেশ ব্যারাকপুরের বিজেপি র লোকসভার সদস্য অর্জুন সিঙের।। ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে — ২ যুবক আটক ! টঙ্গীতে যুবলীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত নোয়াখালীতে দূদকের মামলায় ব্যাংক কর্মকর্তার ৩০বছর কারাদন্ড নেশার টাকা জোগাড়ে ছিনতাই করতেন বুলবুল জবি’র আধুনিক ভাষা ইনস্টিটিউটে চালু হচ্ছে স্প্যানিশ ল্যাঙ্গুয়েজ কোর্স

গোদাগাড়ীর দুই কৃষক জমিতে পানি না পেয়ে আত্মহত্যা করেন চার্জশিটে উল্লেখ করেছে পুলিশ

প্রশাসন
  • সময় : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ৪৫ বার পঠিত

এম এম মামুন, রাজশাহী ব্যুরো : রাজশাহীর গোদাগাড়ীর কৃষক অভিনাথ ও রবির আত্মহত্যার প্ররোচনার দুটি মামলারই চার্জশিট দিয়েছে পুলিশ। দুটি মামলার অভিযোগপত্রেই সেচের পানি না দেওয়ার কারণে দুই কৃষক আত্মহত্যা করেছেন বলে উল্লেখ করা হয়েছে। সম্প্রতি এই চার্জসিট দৃুটি গোদাগাড়ী থানা পুলিশ জেলা পুলিশ সুপারের অনুমোদনের জন্য পাঠায়। এর পর সেটি অনুমোদন দেওয়া হলে আদালতে গৃহত হয়।
গত ২৩ মার্চ গোদাগাড়ীর নিমঘটু গ্রামের অভিনাথ মারান্ডি ও তাঁর চাচাতো ভাই রবি মারান্ডি বিষপান করেন। এতে তাঁদের মৃত্যু হয়। পরিবারের অভিযোগ, বিএমডিএ’র গভীর নলকূপ থেকে বোরো ধানের খেতে পানি দেওয়া হচ্ছিল না দুই কৃষককে। তাই তারা বিষপান করেন। এ নিয়ে থানায় দুই পরিবার আত্মহত্যার প্ররোচনার মামলা করেছে।
পুলিশ গভীর নলকূপের অপারেটর সাখওয়াতকে গ্রেপ্তার করেছে। বিএমডিএ সেদিনই তাকে চাকরিচ্যুত করেছে। গত ১৬ এপ্রিল দুই কৃষকের মরদেহের ময়নাতদন্ত প্রতিবেদন পেয়েছে পুলিশ। এতে বলা হয়েছে, দুই কৃষকেরই মৃত্যু হয়েছে ‘অর্গানো ফসফরাস যৌগ’ নামের এক ধরনের কীটনাশক পানে।
এ ঘটনায় গত ২ এপ্রিল গভীর নলকূপের অপারেটর সাখাওয়াত হোসেনকে (৩০) গ্রেপ্তার করে পুলিশ। উপজেলার নিমঘুটু গ্রামে ধানের জমিতে পানি না পাওয়ায় দুই সাঁওতাল কৃষকের আত্মহত্যার ঘটনায় দায়েরকৃত প্ররোচনা মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়। সাখাওয়াত হোসেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) পরিচালিত ঈশ্বরীপুর-২ গভীর নলকূপের অপারেটর। তাঁর বাড়িও ঈশ্বরীপুর গ্রামে। সাখাওয়াত স্থানীয় ওয়ার্ড কৃষক লীগের সভাপতি। তার গভীর নলকূপ থেকেই পাশের সাঁওতাল অধ্যুষিত নিমঘুটু গ্রামের কৃষকদের জমিতে পানি সেচ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD