1. admin@kholanewsbd24.com : admin :
শুক্রবার, ২০ মে ২০২২, ১২:০১ পূর্বাহ্ন
শুক্রবার, ২০ মে ২০২২, ১২:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পাক্কা ৪০ কেজিতে আমের মণ নির্ধারণ হবে। উচ্চ আদালতে বিচারাধীন স্বত্বেও নিম্ন আদালতের রায়ে ১০টি হিন্দু পরিবার ও ১৮টি মুসলিম পরিবারকে উচ্ছেদ! জবি মার্কেটিং ক্লাবের সভাপতি রায়হান, সম্পাদক সাইদ রামুর চেইন্দা এলাকায় ১৪৭৫ পিস ইয়াবা সহ তিনজনকে গ্রেফতার। টাঙ্গাইলের সখীপুরে প্রতিপক্ষের হামলায় বেরিয়ে গেছে পেটের ভুঁড়ি আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে বিএমএসএস নেতৃবৃন্দের শোক প্রকাশ। পদ্মা সেতু নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য সরাসরি বেগম জিয়াকে হত্যার হুমকির সামিল– মির্জা ফখরুল ১৯ বছর পর গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলন সখীপুরে চেয়ারম্যান প্রার্থী রনি’র নিজ অর্থায়নে রাস্তা সংস্কার আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে হযরত শাহজালাল রহঃ প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক প্রকাশ।

চকোরিয়ায় অভিযানে জুয়া খেলার বিভিন্ন সরঞ্জাম সহ দুজনকে আটক

প্রশাসন
  • সময় : বুধবার, ১১ মে, ২০২২
  • ২৩ বার পঠিত

মুবিনুল হুদা চৌধুরী সোহাইল, সিনিয়র রিপোর্টার, কক্সবাজার।

র‌্যাব-৭, চট্টগ্রামের অভিযানে কক্সবাজার জেলার চকরিয়া এলাকা হতে বিভিন্ন অনলাইন সাইটে জুয়া খেলার অপরাধে ২ জন জুয়াড়ি আটক।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন শাহপুরা-০৭ নং ওয়ার্ড সাকিনস্থ ধৃত ১নং আসামী শাহরুখ খানের কুলিং কর্নার নামক ছাপরা ঘরে কতিপয় জুয়ারী অবস্থান করে স্মার্ট মোবাইল ফোনের ব্রাউজার থেকে জুয়ার ওয়েবসাইট ব্যবহার করে জুয়া খেলাসহ বিকাশের মাধ্যমে অবৈধভাবে জুয়ার টাকা লেনদেন করে আসছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ১০ মে ২০২২ ইং তারিখ ০৩১০ ঘটিকায় বর্ণিত। জায়গায় অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ শাহরুখ খান(২৪),পিতা-সৈয়দুল ইসলাম, সাং-শাহপুরা, থানা-চকরিয়া, জেলা-কক্সবাজার এবং ২। মোঃ এনামুল হক(২৮), পিতা- মৃত নজির আহমেদ, সাং-শাহপুরা, থানা-চকরিয়া, জেলা-কক্সবাজারদ্বয়কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ১নং আসামী মোঃ শাহরুখ খান অনলাইনে জুয়া খেলাসহ জুয়ার টাকা লেনদেনের কথা অকপটে স্বীকার করে এবং ধৃত ২নং আসামী মোঃ এনামুল হক অজ্ঞাত আরো অন্যান্য সহযোগীদের সহায়তায় সে online জুয়া পরিচালনা করে আসছে বলে স্বীকার করে। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে উপস্থিত সাক্ষীদের সামনে ঘটনাস্থলে আটককৃত আসামী মোঃ শাহরুখ খান তার নিজ হাতে দেখানো মতে অনলাইন জুয়া খেলা ও ই-ট্রানজেকশন কাজে ব্যবহৃত ০৮ টি স্মার্ট মোবাইল ফোন এবং জুয়া খেলার নগদ ৪১,৮০০/- টাকা উদ্ধারসহ আসামীদ্বয়কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, ধৃত আসামী মোঃ শাহরুখ খান অনলাইন জুয়া খেলার ওয়েবসাইট bet 365 এর “collins7610” এবং “Chebetbetsy”এ্যাকাউন্টসের মাধ্যমে প্রদর্শিত খেলা-দুলার বাজি পরিচালনা করে এবং ধৃত আসামী মোঃ এনামুল হক(২৮) ও অজ্ঞাত আরো অন্যান্য সহযোগীদের সহায়তায় সে বাজির টাকা ডলারে, ইন্ডিয়ান রুপী টাকায় কিংবা ডলার টাকায় রুপান্তরিত করে বাজি খেলা পরিচালনা করে আসছে। ধৃত আসামী শাহরুখ তার নিজ নামীয় মোবাইলে হোয়াটস্এ্যাপ থেকে জুয়ার বিষয়ে চ্যাটিং সহ নিজ বিকাশ নম্বরে টাকার লেনদেন করে থাকে। উক্ত এ্যাকাউন্টের মাধ্যমে সে অনলাইনে জুয়ার বাজি ধরার টাকা ডলারের মাধ্যমে লেনদেন ও স্থানান্তর করে থাকে। ধৃত আসামীরা একে অপরের সহাতায় অনলাইন ভিত্তিক bet 365 নামক ওয়েব সাইটের “collins7610” এবং “Chebetbetsy” এ্যাকাউন্টসের মাধ্যমে জুয়ার কার্যক্রম পরিচালনা করে দেশের প্রভূত আর্থিক ক্ষতি করে আসছে। এই অনলাইন জুয়ার মাধ্যমে বাংলাদেশে অবৈধ উপায়ে বাংলাদেশের টাকা দেশের বাইরে পাচারও হয়ে যাচ্ছে। বাংলাদেশ ব্যাংক কর্তৃক নিষিদ্ধ লেনদেনসহ নিয়ম বহির্ভুত আর্থিক লেনদেনের মাধ্যমে ধৃত আসামীদ্বয় একে অপরের সহাতায় ইলেকট্রনিক তথা ডিজিটাল ডিভাইজ ব্যবহার করে জুয়া খেলায় অংশ গ্রহন করে ই-ট্রানজেকশন সম্পন্ন করে থাকে।

উল্লেখ্য যে, ধৃত আসামী মোঃ শাহরুখ খানের মোবাইল ফোন বিশ্লেষন করে অনলাইন জুয়া খেলা পরিচালনার সাথে সম্পৃক্ততা ও তার ব্যবহৃত উন্নতমানের ব্রান্ডের দুইটি মোবাইল ফোন থেকে ঘটনার সত্যতা প্রমানের জন্য bet 365 নামক অনলাইন জুয়া সাইটেি আসামীর নিজ নামীয় “collins7610” এবং “Chebetbetsy”এ্যাকাউন্টস সম্পর্কিত তথ্য, আর্থিক লেনদেনের হিস্ট্রীসহ আরো অন্যান্য লেখা আছে। আসামীর ব্যবহৃত মোবাইল ফোনের হোয়াটস্এ্যাপ নম্বরে জুয়ার টাকা লেনদেনের তথ্য ও ভয়েজ চ্যাটিং আছে, জুয়ার টাকা লেনদেনের কাজে ব্যবহৃত আসামীর ব্যবহৃত বিকাশ হিসাব এ জুয়ার টাকার ই-ট্রানজেকশন হিস্ট্রী সংক্রান্ত তথ্য আছে। ধৃত আসামী মোঃ শাহরুখ খানের ব্যবহৃত নবঃ ৩৬৫ নামক অনলাইন জুয়া সাইটে আসামীর নিজ নামীয় “collins7610” এ্যাকাউন্টসে ৯২২.৩৪ ইন্ডিয়ান রুপী যাহা বাংলাদেশী টাকায় ১০৩১/-টাকা এবং “Chebetbetsy”এ্যাকাউন্টসে ১৮৮০.২৩ ইউএস ডলার যাহা বাংলাদেশী টাকায় ১,৬১,৬৮০/- টাকা জমা আছে প্রতিয়মান হয়।

গ্রেফতারকৃত আসামীর সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD