1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ২৩ মে ২০২২, ০১:৩৪ অপরাহ্ন
সোমবার, ২৩ মে ২০২২, ০১:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে চারদিন ধরে খোলা আকাশের নিচে গৃহহারা ৩০ টি পরিবার টঙ্গীতে রিকশা চালকের কামড়ে পুলিশসহ আহত ৪ ঠাকুরগাঁওয়ে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে ধর্ষক সহ আটক – ২ ঠাকুরগাঁওয়ে জরিমানা করতে চাওয়ায় সার্জেন্টের পজ মেশিন ভাঙলেন মোটরসাইকেল আরোহী! পদ্ম ফুল ছেড়ে ঘাস ফুলে প্রবেশ ব্যারাকপুরের বিজেপি র লোকসভার সদস্য অর্জুন সিঙের।। ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে — ২ যুবক আটক ! টঙ্গীতে যুবলীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত নোয়াখালীতে দূদকের মামলায় ব্যাংক কর্মকর্তার ৩০বছর কারাদন্ড নেশার টাকা জোগাড়ে ছিনতাই করতেন বুলবুল জবি’র আধুনিক ভাষা ইনস্টিটিউটে চালু হচ্ছে স্প্যানিশ ল্যাঙ্গুয়েজ কোর্স

কুতুবদিয়ায় কমিউনিটি ক্লিনিক সরানোর পাঁয়তারা, এলাকাবাসীর ক্ষোভ

প্রশাসন
  • সময় : সোমবার, ৯ মে, ২০২২
  • ৫৫ বার পঠিত

কুতুবদিয়া প্রতিনিধি।
তারিখ ৮/৪/২০২২

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ‘দক্ষিণ অমজাখালী কমিউনিটি ক্লিনিক’
পার্শ্ববর্তী ওয়ার্ড় মগডেইল এলাকায় স্থানান্তরের পাঁয়তারায় ফুঁসে ওঠেছে এলাকাবাসী। উক্ত ঘটনার প্রতিবাদে ক্ষুব্ধ এলাকাবাসী মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে। বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্টরা।

রবিবার (৮মে) সকাল ১১টায় দক্ষিণ অমজাখালী কমিউনিটি ক্লিনিকের সেবা কার্যক্রম ও প্রস্তাবিত কমিউনিটি ক্লিনিক নির্মাণের জায়গা সরেজমিনে পরিদর্শন করেন কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা.মো.শাহীন আবদুর রহমান চৌধুরী।

ডা.মো.শাহীন আবদুর রহমান চৌধুরী জানান, নতুন জায়গায় কমিউনিটি
ক্লিনিক নির্মাণের কাজ বন্ধ থাকবে এবং বর্তমান কমিউনিটি ক্লিনিকে সেবা কার্যক্রম চালু থাকবে। তিনি এলাকাবাসী কে মিছিল, মিটিং ও প্রতিবাদ সভা না করে শান্ত থাকার অনুরোধ জানান। কক্সবাজার সিভিল সার্জন ও দাতা সংস্থার কর্মকর্তাদের এই বিষয়টি অবগত করেছেন বলে দাবী করে তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের চুড়ান্ত সিদ্ধান্ত না আসা পর্যন্ত পুরাতন ক্লিনিকের সকল ধরনের কার্যক্রম চলবে এবং একই সাথে ওই ভবন ভাঙতেও নিষেধ করা হয়েছে। আমি আশা করছি ক্ষুব্ধ এলাকাবাসীর যৌক্তিক দাবী শীঘ্রই পুরণ হবে। তবে একটু সময় লাগবে। নিয়মের বাইরে কিছু হবে না।

সুত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে স্বাস্থ্যসেবা জনগণের দোরগোঁড়ায় ও অবহেলিত এলাকায় পৌঁছে দেয়ার লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করা হয়েছে। এরই ধারাবাহিকতায় কুতুবদিয়া উপজেলার ৬ টি ইউনিয়নের অবহেলিত ১২টি ওয়ার্ডে ১২টি কমিউনিটি ক্লিনিক একযুগ ধরে চালু আছে। বর্তমানে এই ক্লিনিকগুলো দ্বিতল ও ৭শয্যা বিশিষ্ট হওয়ার অনুমোদন পায়। যার প্রতিটির নির্মাণ খরচ ধরা হয়েছে ১০-১৫ লক্ষ টাকা করে। অথচ একটি কুচক্রীমহল টাকার লোভে এই ক্লিনিকটি বিভিন্ন অজুহাত দেখিয়ে অন্যদিকে সরানোর চেষ্টা করছেন।

ক্ষুব্ধ এলাকাবাসী জানায়, কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের সবচেয়ে অবহেলিত গ্রাম দক্ষিণ অমজাখালী। গ্রামের প্রায় ১৫ হাজার মানুষের স্বাস্থ্যসেবার একমাত্র সেবাকেন্দ্র দক্ষিণ অমজাখালী কমিউনিটি ক্লিনিক। দীর্ঘ একযুগ ধরে এলাকাবাসীসহ পাশ্ববর্তী আরো কয়েকটি গ্রামের অসহায় মানুষগুলো এই ক্লিনিকে সেবা গ্রহণ করে আসছে। সম্প্রতি এলাকাবাসীর অজান্তে একটি কুচক্রীমহল ক্লিনিকটি স্থানান্তরের পাঁয়তারায় লিপ্ত হয়েছে। যার পরিণাম শুভ হবে না বলে দাবী করেন এলাকাবাসী। মুলতঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনাম নষ্ট করতে এমন ঘৃনিত কাজটি করছে একটি কুচক্রীমহল।

এদিকে, গত শুক্রবার (৬মে) কমিউনিটি ক্লিনিক স্থানান্তরের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে অমজাখালী এলাকার কয়েক হাজার ভুক্তভোগী।
উক্ত ঘটনায় এলাকাবাসীর করা মানববন্ধন ও বিক্ষোভের সমাবেশের
খবরটি বিভিন্ন টেলিভিশন ও স্থানীয় সংবাদপত্রসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ছড়িয়ে পড়লে রবিবার সকাল ১১ টায় কমিউনিটি ক্লিনিক পরিদর্শন আসেন কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা.মো.শাহীন আবদুর রহমান চৌধুরী। তিনি কমিউনিটি ক্লিনিকের রোগীদের সেবা কার্যক্রম পরিদর্শন করেন এবং শেষে ক্ষুব্ধ এলাকাবাসীর সাথে কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, কুতুবদিয়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো.শাহাদত হোছাইন, উপজেলা মৎস্যজীবি ফাউন্ডেশনের সভাপতি আবুল কালাম আজাদ, নজরুল ইসলাম, শাহেদুল ইসলাম, মহিউদ্দিন এবং এলাকার শতাধিক গণ্যমাণ্য ব্যক্তিবর্গ

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD