1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ২২ মে ২০২২, ০১:৫১ অপরাহ্ন
রবিবার, ২২ মে ২০২২, ০১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
টেকনাফের নয়াপাড়া সদর ২,০০০ পিস ইয়াবাসহ তিনজন গ্রেফতার রাজশাহীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন রাজশাহীর মোহনপুরে মারপিট ও ছিনতাই মামলার আসামি গ্রেপ্তার কবির হাটে সম্পতি বিরোধের জের ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন নোয়াখালীর চৌমুহানীতে ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা আটক-৩ “ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন” দিনাজপুর জেলা শাখার পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হাতীবান্ধায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে রায়গঞ্জের ভূঁইয়াগাতীতে এক মণ ধানে এক জনের মজুরী চলতি কৃষকের বেহাল অবস্থা ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী স্বাস্থ্য কমপ্লেক্সে এর ২য় তলা থেকে রোগীকে ফেলে দেওয়ার অভিযোগ রাজশাহী মহানগরীর চলমান উন্নয়ন নিয়ে প্রকৌশলীদের সাথে মতবিনিময়

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা লাঠি খেলা

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ৩ মে, ২০২২
  • ৮৮ বার পঠিত

মোঃ আমিরুল ইসলাম,
শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃসিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার মশিপুর গ্রামের উলকো সংঘ কর্তৃক আয়োজিত ঐতিহ্যবাহী লাঠি খেলার আসর।আর এই আয়োজনকে কেন্দ্র করে ছড়িয়ে পরছে উৎসবের আমেজ।
ঢোল আর লাঠির তালে তালে নাচা নাচি। অন্য দিকে প্রতিপক্ষের হাত থেকে আত্মরক্ষার কৌশল অবলম্বনের প্রচেষ্টা সম্বলিত টান টান উত্তেজনার একটি খেলার নাম লাঠি খেলা। লাঠি খেলা অনুশীলনকারীকে লাঠিয়াল বলা হয়।

আয়োজকরা জানান,সাফল্যের ধারাবাহিকতায় ৫৫ বছর ধরে এমন আসর আয়োজন করে আসছেন তারা।বিকেল ৩টা থেকে শুরু করে সন্ধ্যা ৬টা পযর্ন্ত এই খেলা অনুষ্ঠিত হয়।

খেলায় সভাপতিত্ব করেন মোঃ ওমর ফারুক,প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন,২নং গাঁড়াদহ ইউনিয়ন পরিষদের সন্মানিত চেয়ারম্যান জনাব সাইফুল ইসলাম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,গাঁড়াদহ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিরাজগঞ্জ জেলা পরিষদের সদস্য জনাব ইকবাল হোসেন নয়ন,মশিপুর ১নং ওয়ার্ডের মেম্বর মোঃ মাসুদ রানা প্রমুখ।

এখানে যে সকল খেলা অনুষ্ঠিত হয়েছে।লাঠি খেলা,সুয়ে সুতা পরানো,মেয়েদের অবিরাম দরি গুড়ানো,মেয়েদের বালিস খেলা,ছেলেদের মোরগ যুদ্ধ,বিস্কুট দৌড়,পাতিল ভাঙ্গা,ও যাদুর খেলা।

খেলায় পুরস্কার বিতরণ করেন,মশিপুর ১নং ওয়ার্ডের মেম্বর মোঃ মাসুদ রানা,ও ওমর ফারুক।

খেলায় সার্বিক সহযোগিতা করেন,লিটন,এরশাদ,
কমলেশ,রউফ,ছায়েম,নাসির,নসু,ইউছুব,মনি,রনি,
মিজানুর প্রমুখ।
ধারা ভাষ্যকার হিসেবে সার্বিক দায়িত্ব পালন করেন মোঃ মনিরুল ইসলাম ও আওলাদ হোসেন।
মোঃ আমিরুল ইসলাম,
শাহজাদপুর সিরাজগঞ্জ
মোবাইল ০১৬৭৩-০৭৩৭৯২
তারিখঃ৩.৫.২২

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD