1. admin@kholanewsbd24.com : admin :
শুক্রবার, ২০ মে ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন
শুক্রবার, ২০ মে ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পাক্কা ৪০ কেজিতে আমের মণ নির্ধারণ হবে। উচ্চ আদালতে বিচারাধীন স্বত্বেও নিম্ন আদালতের রায়ে ১০টি হিন্দু পরিবার ও ১৮টি মুসলিম পরিবারকে উচ্ছেদ! জবি মার্কেটিং ক্লাবের সভাপতি রায়হান, সম্পাদক সাইদ রামুর চেইন্দা এলাকায় ১৪৭৫ পিস ইয়াবা সহ তিনজনকে গ্রেফতার। টাঙ্গাইলের সখীপুরে প্রতিপক্ষের হামলায় বেরিয়ে গেছে পেটের ভুঁড়ি আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে বিএমএসএস নেতৃবৃন্দের শোক প্রকাশ। পদ্মা সেতু নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য সরাসরি বেগম জিয়াকে হত্যার হুমকির সামিল– মির্জা ফখরুল ১৯ বছর পর গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলন সখীপুরে চেয়ারম্যান প্রার্থী রনি’র নিজ অর্থায়নে রাস্তা সংস্কার আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে হযরত শাহজালাল রহঃ প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক প্রকাশ।

ঈদের দিনে গরুর মাংসের দাম ৭০০ টাকা নিন্ম আয়ের মানুষের নাগালের মধ্যে নেই কাচা বাজারের মালামাল।

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ৩ মে, ২০২২
  • ৪৭ বার পঠিত

ঢাকা (সাভার) থেকে; এস আর টুটুল এম এল!

ঢাকা (সাভার) উপজেলার সব বাজার গুলোতে বেড়ে গেছে ব্রয়লার মুরগি ও গরুর মাংসের মূল্য। এক সপ্তাহের ব্যবধানে গরুর মাংসের মূল্য কেজিতে বেড়েছে ১০০ টাকা, আর ব্রয়লার মুরগির দাম কেজিতে বেড়েছে ৪০ টাকা। ফলে ৭০০ টাকা কেজির নিচে এখন আর গরুর মাংস পাওয়া যাচ্ছে না। আজ মঙ্গলবার (০৩ মে) সাভার উপজেলা সদরসহ বিভিন্ন বাজারে খোঁজ নিয়ে দেখা গেছে, বেশির ভাগ ব্যবসায়ী গরুর মাংস প্রতি কেজি বিক্রিয় করছেন ৭০০ টাকা করে। কোনো কোনো ব্যবসায়ী ৬৮০ টাকা কেজিতেও গরুর মাংস বিক্রি করছেন। আর গ্রামের সাপ্তাহিক ব্যবসায়ীরা গরুর মাংস বিক্রি করছেন কেজিতে ৬৮০ থেকে ৭০০ টাকা। যদিও এক সপ্তাহ আগে বাজারে গরুর মাংসের কেজি ছিল ৬৩০ থেকে ৬৫০ টাকা।
গরুর মাংসের পাশাপাশি বেড়েছে ব্রয়লার মুরগির দামও। সাবার সদর বাজারে ব্রয়লার মুরগি প্রতি কেজি বিক্রিয় হচ্ছে ২০০ থেকে ১৯০ টাকা, যা গত সপ্তাহে ছিল ১৭০ থেকে ১৭৫ টাকা। তবে সোনালি মুরগির কেজি গত সপ্তাহের মতো ৪০০থেকে ৪৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে।
এদিকে সবজির বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি গাজর বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। গাজরের মতো অপরিবর্তিত রয়েছে অধিকাংশ সবজির দাম। গত সপ্তাহের মতো ব্যবসায়ীরা বেগুনের কেজি বিক্রি করছেন ৫০ থেকে ৬০ টাকা। শসাহ কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। এছাড়া পটোলের কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৪৫ টাকা, বরবটি ৫০ থেকে ৪০ টাকা, ঢ্যাঁড়শ ৪০থেকে ৩৫ টাকা বিক্রি হচ্ছে। লাউয়ের পিস বিক্রি হচ্ছে ৬০থেকে ৮০টাকা। লালশাকের আঁটি ২০ থেকে ১৫ টাকা, শজিনা ডাঁটার দাম সপ্তাহের ব্যবধানে ১০ টাকা কমে কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা। পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ৪০থেকে
৫০ টাকা।
পেঁপের কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা। কাঁচকলার হালি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৩০ টাকা। করলার কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা। এ সবজিগুলোর দাম সপ্তাহের ব্যবধানে অপরিবর্তিত রয়েছে। এদিকে সপ্তাহের ব্যবধানে মাছের দামে তেমন পরিবর্তন আসেনি। রুই মাছের কেজি বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৪০০ টাকা। বড় ইলিশ মাছ বিক্রি হচ্ছে কেজিতে ১২০০ থেকে ১৫০০ টাকা। তেলাপিয়া ও পাঙাশ মাছের কেজি বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৭০ টাকা। শিং মাছের কেজি বিক্রি হচ্ছে ৪৫০ থেকে ৫০০ টাকা। শোল মাছের কেজি বিক্রি হচ্ছে ৪৫০ থেকে ৫০০ টাকা। খোলা সোয়া বিন তেল ডাইরেক ২০০ টাকা কেজি।
এ বিষয় ব্যবসায়িরা বলেনঃ সরকার তো মুখে তেলের দাম কমিছে আমরা তো জেমন কিনি তেমনি বিক্রয় করি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD