1. admin@kholanewsbd24.com : admin :
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:০৭ পূর্বাহ্ন
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পাক্কা ৪০ কেজিতে আমের মণ নির্ধারণ হবে। উচ্চ আদালতে বিচারাধীন স্বত্বেও নিম্ন আদালতের রায়ে ১০টি হিন্দু পরিবার ও ১৮টি মুসলিম পরিবারকে উচ্ছেদ! জবি মার্কেটিং ক্লাবের সভাপতি রায়হান, সম্পাদক সাইদ রামুর চেইন্দা এলাকায় ১৪৭৫ পিস ইয়াবা সহ তিনজনকে গ্রেফতার। টাঙ্গাইলের সখীপুরে প্রতিপক্ষের হামলায় বেরিয়ে গেছে পেটের ভুঁড়ি আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে বিএমএসএস নেতৃবৃন্দের শোক প্রকাশ। পদ্মা সেতু নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য সরাসরি বেগম জিয়াকে হত্যার হুমকির সামিল– মির্জা ফখরুল ১৯ বছর পর গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলন সখীপুরে চেয়ারম্যান প্রার্থী রনি’র নিজ অর্থায়নে রাস্তা সংস্কার আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে হযরত শাহজালাল রহঃ প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক প্রকাশ।

এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে; জবি উপাচার্য

প্রশাসন
  • সময় : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২
  • ৩৬ বার পঠিত

মো. আব্দুর রহিম,জবি প্রতিনিধি:

২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে।

শুক্রবার (২৯ মার্চ,২০২২) মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক।

উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক বলেন, এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসের উপর অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। যেহেতু এইচএসসি ও সমমান পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে হয়েছে সেহেতু ভর্তি পরীক্ষাও এই সিলেবাসের আলোকেই অনুষ্ঠিত হবে। পরীক্ষার বিষয়ের ক্ষেত্রে কিছু পরিবর্তন আনতে চায় ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। সংক্ষিপ্ত সিলেবাসে ভর্তি পরীক্ষা হলেও ভর্তি পরীক্ষার বিষেয়ের ক্ষেত্রে কিছু পরিবর্তন আনা হতে পারে। আমাদের অনেক সদস্য ভর্তি পরীক্ষায় আইসিটি বিষয় বাদ দেওয়ার কথা বলেছেন। তাদের মতে, বিজ্ঞান অথবা ব্যবসায় ‍শিক্ষার ক্ষেত্রে আইসিটি বিষয় রেখে কোনো লাভ হচ্ছে না। সেজন্য এই বিষয়টি বাদ দিতে চান তারা। আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নিতে একটি কমিটি গঠন করেছি। ওই কমিটির মতামতের আলোকে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি আরও বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বারের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করতে যাচ্ছে। এবারে জবিতে শিক্ষার্থী ভর্তির ব্যাপারে কিছুটা পরিবর্তন করা হয়েছে। বিগত বছরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সেকেন্ড টাইম শিক্ষার্থীদের ভর্তির সুযোগ ছিল না। তবে এবারে আমরা সেকেন্ড টাইম শিক্ষার্থীদের ভর্তি হওয়ার সুযোগ দিব।

প্রসঙ্গত গুচ্ছভুক্ত সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মধ্যে রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD