1. admin@kholanewsbd24.com : admin :
শুক্রবার, ২০ মে ২০২২, ১২:১৩ পূর্বাহ্ন
শুক্রবার, ২০ মে ২০২২, ১২:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পাক্কা ৪০ কেজিতে আমের মণ নির্ধারণ হবে। উচ্চ আদালতে বিচারাধীন স্বত্বেও নিম্ন আদালতের রায়ে ১০টি হিন্দু পরিবার ও ১৮টি মুসলিম পরিবারকে উচ্ছেদ! জবি মার্কেটিং ক্লাবের সভাপতি রায়হান, সম্পাদক সাইদ রামুর চেইন্দা এলাকায় ১৪৭৫ পিস ইয়াবা সহ তিনজনকে গ্রেফতার। টাঙ্গাইলের সখীপুরে প্রতিপক্ষের হামলায় বেরিয়ে গেছে পেটের ভুঁড়ি আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে বিএমএসএস নেতৃবৃন্দের শোক প্রকাশ। পদ্মা সেতু নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য সরাসরি বেগম জিয়াকে হত্যার হুমকির সামিল– মির্জা ফখরুল ১৯ বছর পর গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলন সখীপুরে চেয়ারম্যান প্রার্থী রনি’র নিজ অর্থায়নে রাস্তা সংস্কার আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে হযরত শাহজালাল রহঃ প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক প্রকাশ।

গোদাগাড়ীর সরমংলা বিএমডিএ সেচ প্রকল্প পরিদর্শনে নেপালের প্রতিনিধি দল

প্রশাসন
  • সময় : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
  • ৩৭ বার পঠিত

এম এম মামুন, রাজশাহী ব্যুরো : রাজশাহীর গোদাগাড়ীর সরমংলা পরিদর্শন করেছেন নেপালী প্রতিনিধি দল। সেখানে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) সেচ প্রকল্পের প্রি-পেইড মিটারের মাধ্যমে সেচ কার্যক্রম এবং ভূগর্ভস্থ পানি সরবরাহ ব্যবস্থার কার্যকারিতা ও সফলতা মাঠ পর্যায়ে পরিদর্শন করেন ১০ সদস্যর নেপালী প্রতিনিধি দলটি।
বুধবার (২৭ এপ্রিল) সকালে গোদাগাড়ী উপজেলার সলং, আমতলী এবং সরমঙ্গলা খাল এলাকায় বিএমডিএ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন তারা।
এর মধ্যে সরমঙ্গলা এলাকায় কৃষকদের সঙ্গে মতবিনিময় করেন নেপালী প্রতিনিধি দল। সভাপতিত্ব করেন বিএমডিএর চেয়ারম্যান বেগম আখতার জাহান। প্রতিনিধি দলে ছিলেন, নেপালের জ্বালানি পানি সম্পদ ও সেচ মন্ত্রী পাম্পা ভুসাল, জ্বালানি পানি সম্পদ ও সেচ মন্ত্রণালয়ের সচিব দেবেন্দ্র কারকি, জাতীয় পরিকল্পনা কমিশনের সদস্য ড. সুরেন্দ্র লাভ কর্ণ, জল সম্পদ ও সেচ অধিদপ্তরের মহাপরিচালক সুশীল চন্দ্র আচার্য, যান্ত্রিক সেচ উদ্ভাবন প্রকল্পের প্রকল্প পরিচালক দীপেন্দ্র লৌদারি, অর্থ মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি দিল বাহাদুর ছেত্রী এবং জ্বালানি, পানি সম্পদ ও সেচ মন্ত্রণালয়ের সেকশন অফিসার পবিত্র গাইরে। এছাড়া এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের প্রকল্প ব্যবস্থাপনা বিশেষজ্ঞ পুষ্কর শ্রীবাস্তব, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের ফাইন্যান্স অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার আলুমগীর আকন্দরা, পরিবেশ প্রাকৃতিক সম্পদ এবং কৃষি বিভাগের জল সম্পদ বিশেষজ্ঞ মারিয়া ল’হোস্টিস, নেপাল রেসিডেন্ট মিশনের সিনিয়র প্রজেক্ট অফিসার অরুণ রানা, এডিবি কনসালেন্ট আশীষ ভদ্র খল, এডিবির পরামর্শক আসাদুজ্জামান এ সময় উপস্থিত ছিলেন।
বিএমডিএ জানিয়েছে, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) সেচ প্রকল্প পরিদর্শন, প্রি-পেইড মিটারের মাধ্যমে সেচ কার্যক্রম এবং ভূগর্ভস্থ পানি সরবরাহ ব্যবস্থার কার্যকারিতা ও সফলতার বিষয়ে ধারণা লাভের জন্য রাজশাহী গেছেন নেপাল সরকারের এ প্রতিনিধি দল।
তারা বিএমডিএ-এর ঊর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে এসব বিষয়ে মতবিনিময় ও মাঠ পরিদর্শন করবেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD