1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ২২ মে ২০২২, ০২:১১ অপরাহ্ন
রবিবার, ২২ মে ২০২২, ০২:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
টেকনাফের নয়াপাড়া সদর ২,০০০ পিস ইয়াবাসহ তিনজন গ্রেফতার রাজশাহীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন রাজশাহীর মোহনপুরে মারপিট ও ছিনতাই মামলার আসামি গ্রেপ্তার কবির হাটে সম্পতি বিরোধের জের ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন নোয়াখালীর চৌমুহানীতে ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা আটক-৩ “ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন” দিনাজপুর জেলা শাখার পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হাতীবান্ধায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে রায়গঞ্জের ভূঁইয়াগাতীতে এক মণ ধানে এক জনের মজুরী চলতি কৃষকের বেহাল অবস্থা ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী স্বাস্থ্য কমপ্লেক্সে এর ২য় তলা থেকে রোগীকে ফেলে দেওয়ার অভিযোগ রাজশাহী মহানগরীর চলমান উন্নয়ন নিয়ে প্রকৌশলীদের সাথে মতবিনিময়

লামায় এবার নিজেদের ঘরে ঈদ করবে ১০ ভূমিহীন পরিবার

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ২৪ বার পঠিত

বিপ্লব দাশ,লামা প্রতিনিধিঃ
বান্দরবানের লামায় তৃতীয় দফায় ভূমিসহ স্থায়ী ঘর পেয়েছে ১০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। নির্মাণ কাজ শেষ হওয়া এসব বাড়ি (২৬ এপ্রিল) মঙ্গলবার ভার্চুয়ালি আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে লামার ভূমিহীন ১০ পরিবার ঈদ করার সুযোগ পাবে নিজেদের নতুন ঘরে।

লামা উপজেলা প্রশাসন সূত্র জানায়,‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ শ্লোগানে সারাদেশে নির্মাণাধীন তৃতীয় দফায় উপহারের বাড়িগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উপকারভোগী পরিবারগুলোর মাঝে হস্তান্তর করেন। (২৬ এপ্রিল) দুপুর ১১ ঘটিকায়। এদিন লামার ১০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার উঠছে উপহারের নিজ বাড়িতে।

উপকারভোগী রাণী বেগম বলেন, আমার বা স্বামীর এক টুকরো জায়গা ছিল না, যেখানে স্থায়ী বাড়ি নির্মাণ করব। এখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে জায়গা সহ স্থায়ী পাকা বাড়ি নির্মাণ করে দিয়েছেন এজন্য আমি এবং পরিবারের সবাই খুব খুশি হয়েছি।
এবারের ঈদটি আমাদের জীবনের একটি সেরা ঈদ হবে। কেননা আমরা জীবনের এই প্রথম নিজেদের নতুন বাড়িতে ঈদ করব।

লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তফা জাবেদ কায়সার বলেন, তৃতীয় পর্যায়ে উপজেলায় ১০ টি পরিবারকে বুঝিয়ে দেওয়া হয়ছে নতুন বাড়ি। সেখানে বিদ্যুৎ সংযোগ ও সুপেয় পানির ব্যবস্থাও আছে। তিনি জানান, খাস জায়গায় স্থায়ী আধা পাকা বাড়ি তৈরি করে দেওয়ার মাধ্যমে ইতোপূর্বে দুই দফায় লামায় ৪২৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নির্মিত বাড়িগুলোতে রয়েছে দুটি বেডরুম, একটি বারান্দা, সংযুক্ত বাথরুম ও রান্নাঘর। নিরাপদ পানির জন্য বসানো হয়েছে গভীর নলকূপ, দেয়া হয়েছে বিদ্যুত সংযোগ। কিছুদিন আগেও যারা জরাঝীর্ণ পলিথিন মোড়ানো ঘরে বসবাস করতো তারা এখন সেমিপাকা ঘর পেয়ে খুশিতে আত্মহারা।

এ ব্যাপারে লামা উপজেলা চেয়ারম্যান মোস্তাফা জামাল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে সারাদেশের ভূমিহীন ও গৃহহীন পরিবার গুলো কে খাস জায়গায় স্থায়ী ভাবে বাড়ি তৈরি করে দেওয়াটা নজির বিহীন। যা আমাদের বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারাই সম্ভব হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD