1. admin@kholanewsbd24.com : admin :
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:৪০ পূর্বাহ্ন
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পাক্কা ৪০ কেজিতে আমের মণ নির্ধারণ হবে। উচ্চ আদালতে বিচারাধীন স্বত্বেও নিম্ন আদালতের রায়ে ১০টি হিন্দু পরিবার ও ১৮টি মুসলিম পরিবারকে উচ্ছেদ! জবি মার্কেটিং ক্লাবের সভাপতি রায়হান, সম্পাদক সাইদ রামুর চেইন্দা এলাকায় ১৪৭৫ পিস ইয়াবা সহ তিনজনকে গ্রেফতার। টাঙ্গাইলের সখীপুরে প্রতিপক্ষের হামলায় বেরিয়ে গেছে পেটের ভুঁড়ি আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে বিএমএসএস নেতৃবৃন্দের শোক প্রকাশ। পদ্মা সেতু নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য সরাসরি বেগম জিয়াকে হত্যার হুমকির সামিল– মির্জা ফখরুল ১৯ বছর পর গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলন সখীপুরে চেয়ারম্যান প্রার্থী রনি’র নিজ অর্থায়নে রাস্তা সংস্কার আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে হযরত শাহজালাল রহঃ প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক প্রকাশ।

জয়পুরহাটে আ.লীগের নেতা অবসর ও তার স্ত্রীর নামে দুদকে মামলা

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ২৪ বার পঠিত

জয়পুরহাট প্রতিনিধি: নেওয়াজ মোর্শেদ নোমান, ২৫ এপ্রিল, ২২ইং

মানিলন্ডারিং প্রতিরোধ আইন ও জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে জয়পুরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও আক্কেলপুর পৌরসভার সাবেক মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার সকাল সাড়ে ১১টার দিকে দুদকের সমন্বিত জেলা কার্যালয় বগুড়ায় দুদকের সহকারী পরিচালক মো. নূর আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদক সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

মামলা সংক্ষিপ্ত বিবরণ সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৩১ জুলাই বগুড়া দুর্নীতি দমন অফিসে মিথ্যা ও ভিত্তিহীন সম্পদ বিবরনী দাখিল করেছেন জয়পুরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসর। যেখানে ওই নেতা ১ লাখ ৬৫ হাজার ৮২১ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপন করেছেন। এছাড়া অসাধু উপায়ে অর্জিত ও তার জ্ঞাত আয়ের উৎসের সহিত অসঙ্গতিপূর্ণ ৯৯ লাখ ১০ হাজার ৭৯৪ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জন করে নিজে ভোগ দখল করে রেখেছেন। একই সাথে তার স্ত্রী কামরুন্নাহার শিমুলের ৩৬ লাখ ৭ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ এবং ১ লাখ ৬৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের প্রমাণ পেয়েছে দুদক। কামরুন্নাহার শিমুল জয়পুরহাট পল্লীবিদ্যুৎ সমিতির সহকারী ক্যাশিয়ার ছিলেন বলে জানা গেছে।

বিষয়টি দীর্ঘ তদন্ত শেষে অভিযুক্ত গোলাম মাহফুজ চৌধুরী অবসর এবং তার স্ত্রী কামরুন্নাহার শিমুলের বিরুদ্ধে গত ১৩ এপ্রিল দুদকের ঢাকাস্থ প্রধান কার্যালয় আইনগত ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে। যার প্রেক্ষিতে সোমবার দুদকের সহকারী পরিচালক নূর আলম বগুড়ার দুদক কার্যালয়ের এজাহার দাখিল করলে ঐ দিনই দুদক আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (২)(৩) ধারায় মামলা দায়ের করেন।

জয়পুরহাট জেলা আ’ লীগের যুগ্ম সম্পাদক ও আক্কেলপুর পৌরসভার সাবেক মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর বলেন, দুদকে আমাদের বিরুদ্ধে মামলা হয়েছে সে-টা জানি। কয়েকদিন আগে আমি জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করবো তা ঘোষণা দিয়েছি। সে কারনেই একটি পক্ষ আমার বিরুদ্ধে উঠে পরে লেগেছে। যাতে করে আমি জেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী হতে না পারি।

নেওয়াজ মোর্শেদ নোমান
জয়পুরহাট
০১৭১০৬২৯৫৬২

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD