1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ২২ মে ২০২২, ০১:৪১ অপরাহ্ন
রবিবার, ২২ মে ২০২২, ০১:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কবির হাটে সম্পতি বিরোধের জের ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন নোয়াখালীর চৌমুহানীতে ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা আটক-৩ “ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন” দিনাজপুর জেলা শাখার পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হাতীবান্ধায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে রায়গঞ্জের ভূঁইয়াগাতীতে এক মণ ধানে এক জনের মজুরী চলতি কৃষকের বেহাল অবস্থা ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী স্বাস্থ্য কমপ্লেক্সে এর ২য় তলা থেকে রোগীকে ফেলে দেওয়ার অভিযোগ রাজশাহী মহানগরীর চলমান উন্নয়ন নিয়ে প্রকৌশলীদের সাথে মতবিনিময় মেরিনার কর্মকর্তা উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন রাজশাহীতে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের অনুদানের চেক বিতরণ মোহনপুরে গৃহবধূ হত্যা মামলায় স্বামী গ্রেপ্তার

সুবর্ণচরের ২নং চরবাটা ইউনিয়ন আওয়ামীলীগ সম্পাদক পদে আলোচনায়,আকবর হোসেন শাহনাজ মেম্বার

প্রশাসন
  • সময় : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ১২১ বার পঠিত

মোঃ আবুল বাসার,চীফ রিপোর্টার,নোয়াখালী

সুবর্ণচরে আওয়ামী লীগের রাজনীতিকে চাঙ্গা করতে মাঠে নেমেছে জেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির নেতারা। ইতিমধ্যে জেলার বিভিন্ন, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
চলতি বছরের ২৩ জুলাইয়ের আগেই ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন হওয়ার আবাস পাওয়া যাচ্ছে। এতে সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছে চরবাটা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ২বারের সুনামধন্য মেম্বার আকবর হোসেন শাহনাজের নাম।
সম্মেলনে ইউনিয়ন আওয়ামী লীগের সম্ভাব্য সভাপতি,সাধারণ সম্পাদক প্রার্থীরা নিজেদের অবস্থান জানান দিয়ে মাঠে নেমেছেন। প্রার্থীদের কর্মী-সমর্থকেরা ও নিজ নিজ পছন্দের প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

সুবর্ণচরের চরবাটা ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে ৮নং ওয়ার্ডের মানবিক ও দানবীর মেম্বার আকবর হোসেন শাহনাজের পক্ষে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন দলের নেতাকর্মী-সমর্থকরা। একজন দানবীর ও ক্লিনইমেজের ব্যক্তি হিসেবে দলের তৃণমুলের কর্মীদের কাছে আলোচনায় রয়েছেন তিনি।

আকবর হোসেন (শাহানাজ) তিনি ১৯৬৯সালে হাতিয়ায় জন্ম গ্রহন করেন, নদী ভাঙ্গার কারনে ১৯৮৩ সালে ছোট বেলায় মা-বাবার সাথে সুবর্ণচরে চরমজিদ গ্রামে বাড়ীঘর করে বসবাস শুরু করেন। তার পিতা রবিউল হোসেন ছিলেন ভাল মনের একজন ধার্মিক মানুষ।
স্থানীয় নেতাকর্মীরা জানান,বাবার অনুপ্রেরণায়,শেখ মুজিবুর রহমান ও সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আদর্শ বুকে ধারণ করে আকবর হোসেন শাহনাজ ২০১৭ সাল থেকে সক্রীয় ভাবে জড়িয়ে পড়েন আওয়ামীলীগের রাজনীতিতে।

আকবর হোসেন শাহনাজ আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত থাকাকালীন দলের বিভিন্ন আন্দোলন সংগ্রামে সক্রিয় ভূমিকা পালন করেন। দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে গত মহামারি করোনা কালীন এলাকায় মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী নগদ টাকা ও শাড়ী লুঙ্গী বিতরণ করেন, যাহা এখন ও চলমান রয়েছে,যে কোন দূর্যোগে দলের নেতাকর্মীদের পাশে থেকে দলের জন্য কাজ করে যাচ্ছে, এলাকায় সংগঠিত বিভিন্ন আন্দোলন সংগ্রামে যুক্ত হন তিনি।তিনি আওয়ামী রাজনীতিতে যুক্ত হয়ে দলের দুঃসময়ে এলাকায় প্রত্যেকটি পাড়া-মহল্লায় সাংগঠনিক কাজে নিজেকে সংগঠিত রাখেন।
গত কয়েক ব্ৎসর তিনি মেম্বার হিসাবে প্রতিনিয়তই সমাজের নানা সমস্যা, দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে সংগ্রাম করে যাচ্ছে।এজন্য তাঁকে বহুবার প্রতিকূলতার মুখোমুখি হতে হয়েছে। তার পরও তিনি থেমে যাননি। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কাজ করে গেছেন। তাদের প্রতি বাড়িয়ে দিয়েছেন সহযোগিতার হাত। এতে তাঁর প্রতি সাধারণ মানুষের আস্থা তৈরী হওয়ায় ২০১৬ সালে ২নং চরবাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে শাহনাজ কে ০৮ নম্বর ওয়ার্ড থেকে মেম্বার প্রার্থী করান স্থানীয়রা।
ওই নির্বাচনে শাহনাজ বিপুল ভোটে জয়লাভ করেন। এতে সমাজ এবং সমাজের মানুষের প্রতি তাঁর দায়িত্ববোধ আরো বেড়ে যায়। মেম্বার নির্বাচিত হওয়ার পর তিনি ছুটে গেলেন মানুষের ঘরে ঘরে। সরকারি সুযোগ-সুবিধার পাশাপাশি ব্যক্তিগত অর্থায়নে করেছেন মানুষের সেবা। তাই গত বছরের ২৮ অক্টোবর ইউ পি নির্বাচনে শাহনাজ বিপুল ভোটে আবারো মেম্বার নির্বাচিত হন।
নেতাকর্মীদের প্রত্যাশা তৃণমূল থেকে বেড়ে ওঠা দলের দূরদিনের কান্ডারি আকবর হোসেন শাহনাজ মেম্বার কে ২নং চরবাটা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে পদায়ন করলে ২ নং চরবাটা তথা সুবর্ণচরের আওয়ামী লীগের রাজনীতি আরো গতিশীল হবে।
শাহনাজ মেম্বার বলেন, বাবার অনুপ্রেরণায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাছিনার আদর্শ বুকে নিয়ে আওয়ামীলীগের রাজনীতি করেছি। দলের সকল আন্দোলন-সংগ্রামে অগ্রভাগে থেকে নেতৃত্ব দিয়েছি।
তিনি আর ও বলেন,দলের ক্লান্তিলগ্নে আন্দোলন সংগ্রামে মিছিল-মিটিং করেছি। কখনো পদপদবী চাইনি।
এখন দলের তৃণমূলের কর্মীদের প্রত্যাশার মুখে আমি ২নং চরবাটা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছি। আশা করছি আমার রাজনৈতিক প্রেক্ষাপট ও যোগ্যতা বিবেচনা করে তৃণমূলের কর্মীদের প্রত্যশার মূল্যায়ন করবেন নেতারা।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD