1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ২৩ মে ২০২২, ০৩:২৭ অপরাহ্ন
সোমবার, ২৩ মে ২০২২, ০৩:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ফজলি আম কার তা নির্ধারণ হবে মঙ্গলবার দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বিড়ি শ্রমিকদের ৯,তম, সম্মেলন অনুষ্ঠিত হল উস্হিতে।। বিরামপুরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন রাজশাহীতে চারদিন ধরে খোলা আকাশের নিচে গৃহহারা ৩০ টি পরিবার টঙ্গীতে রিকশা চালকের কামড়ে পুলিশসহ আহত ৪ ঠাকুরগাঁওয়ে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে ধর্ষক সহ আটক – ২ ঠাকুরগাঁওয়ে জরিমানা করতে চাওয়ায় সার্জেন্টের পজ মেশিন ভাঙলেন মোটরসাইকেল আরোহী! পদ্ম ফুল ছেড়ে ঘাস ফুলে প্রবেশ ব্যারাকপুরের বিজেপি র লোকসভার সদস্য অর্জুন সিঙের।। ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে — ২ যুবক আটক ! টঙ্গীতে যুবলীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

কলাপাড়ায় প্রধানমন্ত্রীকে বরণ করতে প্রস্তুত ২২০ টি নৌকা

প্রশাসন
  • সময় : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ১১৪ বার পঠিত

রোজি আক্তার হ্যাপী : কুয়াকাটা (পটুয়াখালী) থেকে :
কলাপাড়ায় প্রধানমন্ত্রীকে বরণ করতে প্রস্তুত নানা রংয়ের ২২০ টি নৌকা। কুয়াকাটার মৎস্য বন্দর আলীপুর-মহিপুরের শিববাড়িয়া নদীর আন্ধারমানিক মোহনার তীরে বরিশাল চারুকলা বিদ্যালয়ের ১০ জন শিল্পী এ নৌকাগুলোকে প্রস্তুত করেছেন। প্রায় ৪ দিন ওই ১০ শিল্পীসহ মোট ৩৫ জন সহকারীর প্রচেষ্টার পর এ নৌকাগুলোর সাজসজ্জার কাজ শেষ হয়েছে। লাল, সবুজ, নীল এবং হলুদ রঙে এগুলো সজ্জিত করা হয়েছে। তবে কোন কালো রং এসব নৌকায় ব্যবহার করা হয়নি।
একটি সূত্রে জানাগেছে, ২১ মার্চ দেশের সর্ববৃহত পায়রা ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্র শুভ উদ্বোধনে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নৌকাগুলো রাবনাবাদ নদী মোহনায় সারিবদ্ধ করে রাখা হবে। এর মধ্যে ১ শ‘ নৌকায় থাকবে পালতোলা, ১শ‘ নৌকায় থাকবে প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত ব্যানার ফেষ্টুন এবং বাকি ২০ টি নৌকায় থাকবে নিরাপত্তাকর্মীরা। প্রতিটি নৌকায় রং বেরংয়ের পোশাকে ২ জন করে মোট ৪শ‘ জন জেলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন। প্রধানমন্ত্রী নৌকা পরিদর্শনকালে ¯েøাগানে ¯েøাগানে মুখরিত হবে রাবনাবাদ চ্যানেল। উপক‚লীয় মানুষের জীবনাচারণ ও নদী ভিত্তিক অর্থনীতিতে এ অঞ্চলে মানুষের ইতিহাস ঐতিহ্য এর মাধ্যমে ফুটিয়ে তোলা হবে।
পর্যটন উদ্যোক্তা জলতরনীর স্বত্তাধিকারী আরিফ রহমান জানান, নৌকাগুলো প্রস্তুতের সময় স্বেচ্ছাসেবক হিসেবে চারুকলা শিল্পীদের পাশে থেকে সহযোগিতা করেছি। শিক্ষার্থীর হাতের নিপুন ছোয়ায় নৌকা গুলো মনভোলানো সাজে সজ্জিত হয়েছে।
বরিশাল চারুকল বিদ্যালয়ের প্রধান শিল্পী তাপস কর্মকার জানান, স্বাধীনতা দিবসের তাৎপর্যে উদ্ধুদ্ধ হয়ে চারুকলা বিদ্যালয়ের শিল্পীরা বেশির ভাগ লাল এবং সবুজ রং ব্যবহার করে বিভিন্ন আলপনায় এসব নৌকাগুলো ফুটিয়ে তুলেছেন। এছাড়া সাদা, হলুদ এবং নীল রং ব্যবহার করা হলেও এ নৌকায় কোন কালো রং ব্যবহার করা হয়নি। দিনরাত মিলিয়ে ৪ দিন অক্লান্ত পরিশ্রমের পর নৌকাগুলোতে আলপনা সাজানোর কাজ শেষ হয়েছে।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) মহিপুর থানা শাখার সভাপতি এ এম মিজানুর রহমান বুলেট জানান, উপক‚লের মানুষের জীবনযাত্রা তুলে ধরতেই এ নৌকা প্রদর্শনীর আয়োজন করা হয়েছে বলে জানাযায়। আশা করছি এগুলো মনভোলানো সাজে সজ্জিত হবে।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী ২১ মার্চ পায়রা ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধনের পাশাপাশি দেশের প্রতিটি ঘরে ঘরে শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করবেন। ২০১৬ সালে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের ভিত্তি প্রস্থর উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD