1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:৩৩ অপরাহ্ন
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নোয়াখালীর সেনবাগে যুবকের আত্মহত্যা ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীর শাকিল হত্যা মামলার আসামি এক মাস ধরে পলাতক, ইউপি চেয়ারম্যানকে খুঁজছে পুলিশ ! গাজীপুর মহানগরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন কামরুল আহাসান সরকার রাসেল ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে বৈদ্যুতিক স্পর্শে প্রাণ গেল যুবকের! ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী যুবক আহত । ঠাকুরগাঁও থেকে অপহৃত স্কুল ছাত্রী গাজীপুর থেকে উদ্ধার —আসামীরা পলাতক ! বিয়েপাগল ভেন্ডারী আটক ঠাকুরগাঁওয়ে বিয়ের পর যৌতুকের টাকা গ্রহন করে তালাক দেওয়ার যার নেশা ! নিহত সেনা সদস্য শরীফুলের বেলকুচি বাড়িতে চলছে শোকের মাতম ঃনিখোঁজ বিজ্ঞপ্তিঃ জরুরী সংস্কার প্রয়োজন ঠাকুরগাঁওয়ের চৌধুরীপাড়া জামে মসজিদে ফাটল : দুর্ঘটনার আশংকা ।

তানোরে আ’মী লীগ সাধারণ সম্পাদক পদপ্রার্থী’ আ’মী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি শহীদ আব্দুল করিম সরকারের দৌহিত্র, পাপুল সরকার!

প্রশাসন
  • সময় : শুক্রবার, ১১ মার্চ, ২০২২
  • ১৩১ বার পঠিত

নিজেস্ব প্রতিবেদকঃ এস আর টুটুল এম এল-খোলা নিউজ বিডি-২৪,

দীর্ঘ প্রায় এক দশক পর আগামী ২১শে মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে তানোর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল। এই কাউন্সিলে তানোর উপজেলা আওয়ামী লীগের অত্যান্ত বিনয়ী ত্যাগী ও দক্ষ সংগঠক, খেটে খাওয়া সাধারণ মানুষের আস্হার প্রতীক, সাবেক ছাত্রলীগ নেতা, বর্তমান উপজেলা আওয়ামী লীগের সফল সাংগঠনিক
সম্পাদক, প্রভাষক রাকিবুল হাসান (পাপুল সরকার) কে তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চাই তানোর উপজেলার তৃনমুল পর্যায়ের নেতাকর্মীবৃন্দ।

পাকিস্তান আমলে উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার বিশ্বস্ত রাজনৈতিক সহযোদ্ধা, তানোর একে সরকার ডিগ্রি-কলেজের প্রতিষ্ঠাতা, শহীদ আব্দুল করিম সরকার এর সুযোগ্য দৌহিত্র, উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে যার রয়েছে অনবদ্য গৌরবোজ্জ্বল রাজনৈতিক অবদান।

১৯৮৮ ইং সালে ক্লাস এইটের ছাত্র কালিন সময়ে পাপুল সরকার বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষনে অনুপ্রাণিত হয়ে ছাত্র লীগের রাজনীতিতে যুক্ত হন।

১৯৯১ইং সালে তিনি আব্দুল করিম সরকার ডিগ্রি কলেজে ছাত্র সংসদে ছাত্র লীগ নেতা হিসাবে ক্রীড়া সম্পাদক পদে বিপুল ভোটে নির্বাচীত হন।

১৯৯৪ইং সালে তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রয়াত শাফিউল ইসলামের হাত ধরে পৌর ছাত্র লীগ সভাপতি হন এবং ১৯৯৬ ইং সালে রাজশাহী কলেজ ছাত্রলীগের সদস্য পদ লাভ করেন।

১৯৯৬ ইং সালে তত্বাবধায়ক সরকার হটাও রাজপথের আন্দোলনে সাহসী ভূমিকা পালন করেন। এ আন্দোলনে জামাত বিএনপির হামলা ও মিথ্যা মামলায় সীমাহীন হয়রানির স্বীকার হন।

১৯৯৬ ইং সালের ১২ই জুন একুশ বছর পর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারে আশলে, তৎকালীন জেলা সভাপতি বাবু রাখাল চন্দ্র দাসের আন্তরীক প্রচেষ্টায় মিথ্যা মামলা হতে খালাস পান।

২০০৩ ইং সালে রাজশাহী জেলা ছাত্রলীগের সম্মেলনে মাত্র ৯ ভোটের ব্যাবধানে সাধারণ সম্পাদক পদে পরাজিত হয়ে জেলা ছাত্র লীগে সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক পদে অধিষ্ঠিত হন।

২০০১ ইং সালে নির্বাচনের পর জোট সরকারের শত নির্যাতন, ভয়-ভীতি ও রক্ত চক্ষুকে উপেক্ষা করে রাজপথের আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

এছাড়াও যুদ্ধাপরাধীদের বিচারের দাবীতে ঘাতক-দালাল নির্মূল কমিটির তানোর উপজেলা মহাসচিবের দায়িত্ব পালন করেন। বঙ্গবন্ধু হত্যার বিচারের দাবীতে ও ইনডেমনিটি বাতিলের আন্দোলনে অনলবরষী সুবক্তা হিসাবে সাধারণ মানুষের সমীহা অর্জন করেন।

তিনি ২০০৫ ইং সালে উপজেলা ছাত্রলীগের সম্মেলনে তিনি উপজেলা ছাত্রলীগের আহবায়কের দায়িত্ব পালন করেন।

২০০১ ইং সালে কালিগন্জ কলেজে প্রভাষক পদের পরিক্ষায় প্রথম স্হান লাভ করেও রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার হয়ে চাকুরী বঞ্চিত হন।

২০০১ ইং হতে ২০০৮ ইং পর্যন্ত জননেত্রী শেখ হাসিনার সকল গনতান্ত্রিক আন্দোলনে ও ২০০৮ ইং সালে লগী-বৈঠা আন্দোলনে জননেত্রী শেখ হাসিনার একজন অকুতোভয় সৈনিক হিসেবে অসাধারণ ভূমিকা পালন করেন।

পাপুল সরকার এর বড় ভাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সর্বজন শ্রদ্ধেয় প্রয়াত বাবুল সরকার আমৃত্যু মুজিব আদর্শের আপোষ হিন সৈনিক হিসেবে অসাধারণ ভূমিকা পালন করেন।

২০০৮ ইং সালের পর থেকে পাপুল সরকার অদ্যাবধি সাধারন মানুষসহ, তৃনমুল পর্যায়ের নেতাকর্মীদের বিপদে-আপদে নিবেদিত প্রাণ হয়ে একনিষ্ঠ ভূমিকা পালন করে আশছেন।

২০২১ ইং সালের তানোর পৌরসভা নির্বাচনে দীর্ঘ ২১ বছর পর তাঁর চৌকশ নেতৃত্বে আওয়ামী লীগ প্রথম পৌরসভা মেয়র পদে বিজয়ী হয়। এই নির্বাচনে তিনি নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক হিসাবে দিন-রজনি অষহণিয় পরিশ্রম করে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ করেন এবং মহান আল্লাহ রাব্বুল আলামিনের রহমতে নৌকার বিজয় সু-নিশ্চিত করেন।

১৯৭১ ইং সালে মহান মুক্তিযুদ্ধে তাঁর পরিবার মুক্তিযোদ্ধাদের আশ্রয়-সেবা ও অন্ন দিয়ে মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখেন, যাহা তানোর সদরের বয়োবৃদ্ধ সকলে অবগত।

তাই একটি নিবেদিত আওয়ামী পরিবার ও মুক্তিযুদ্ধের চেতনা লালন ও পালনকারী পরিবারের সন্তান এবং আওয়ামী লীগের রাজনীতিতে তার সীমাহীন ত্যাগ তিতিক্ষা ও অবদান রাখা তানোর থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা শহীদ আব্দুল করিম সরকার এর দৌহিত্র, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনে যুগোপযোগী নেতৃত্বের শিখাচিরন্ত সু-শিক্ষিত বিনয়ী সদালাপী, নিরহংকারী, নির্লোভ, আ’মী লীগ নেতা, রাকিবুল হাসান (পাপুল সরকারকে) তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের আশনে-আশিন করুন!
তানোর উপজেলার শত-সহস্র নিবেদিত মুজিব সৈনিকগণ, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা-দেশরত্ন শেখ হাসিনাসহ, জেলা-উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও তানোর উপজেলার সকল কাউন্সিলর গনের সদয় সমর্থন ও দোয়া কামনা করছি। ✌ জয় বাংলা ✌ জয় বঙ্গবন্ধু✌ বাংলাদেশ চীরজিবী হোক ⛵!

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD