1. admin@kholanewsbd24.com : admin :
গাইবান্ধায় ধর্ষণ ও হত্যা মামলার রায়ে একজনের আমৃত্যু কারাদন্ড" - খোলা নিউজ বিডি ২৪
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:৩০ অপরাহ্ন
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
“Aid to Good Investigation Course” এর ১০৫তম ব্যাচের শুভ উদ্বোধন জয়পুরহাটের আক্কেলপুরে পরিত্যাক্ত ৩টি ওয়ানশুটার গান উদ্ধার কোটাসহ সাত দফা দাবিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর উদ্যোগে ২৩ ই ফেব্রুয়ারি শাহবাগে অবস্থান কর্মসূচি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্বারকলিপি জমা দেওয়ার কর্মসূচি ঘোষনা গৌরীপুরে মোতালিব বিন আয়েতের স্মরণ সভা অনুষ্ঠিত জয়পুরহাটে ক্ষেতলালে জমি-জমাকে কেন্দ্র করে মারামারি আহত ২ চাঁপাইনবাবগঞ্জে আপেল প্রতীক কাঁপাচ্ছে মাঠ জয় করাতে জনগণ একমত ময়মনসিংহে পুলিশের উদ্যোগে ৫ শতাধিক দুস্থ পেল কম্বল পৃথক অভিযানে নোয়াখালীতে ইয়াবা ও আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার-৪ শ্যামপুরের কহিনুর হত্যাকারীদের শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন দেশের জনগন ও পুলিশ সাথে নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় প্রধানমন্ত্রীর

গাইবান্ধায় ধর্ষণ ও হত্যা মামলার রায়ে একজনের আমৃত্যু কারাদন্ড”

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ১৭৪ বার পঠিত

মোঃবেলায়েত হোসেন বাবু;রংপুর অফিস,,
গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় শিশু সিনথি আক্তার হত্যা মামলায় আসামী মাজেদুল ইসলাম কাল্টুকে আমৃত্যু কারাদন্ড ও ১ লক্ষ টাকা জরিমানা করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। সিনিয়র জেলা ও দায়রা জজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ কে এম শহীদ আহম্মেদ মঙ্গলবার দুপুরে ওই রায় দেন।
গাইবান্ধা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবি শাহীন গুলশান নাহার রায় প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমৃত্যু কারাদন্ড ও জারমানা ছাড়াও আলামত গোপন এবং মিথ্যা সাক্ষ্য দেওয়ার অপরাধে দন্ডবিধি ২০১ ধারায় মাজেদুলের আরও পাঁচ বছর কারাদন্ড দেওয়া হয়েছে। এ ছাড়া জরিমানার টাকার মধ্যে ৫০ হাজার সরকারি কোষাগারে এবং ৫০ হাজার টাকা মামলার বাদি পাবেন বলে আদেশ দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, গাইবান্ধার ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউনিয়নের বাউশী গ্রামের সেলিম মিয়ার শিশু কন্যা সিনথী আক্তারকে একই গ্রামের ছায়দার রহমানের ছেলে মাজেদুল ইসলাম কাল্টু ২০১৭ সালের ৩১ আগস্ট অপহরণ করে। পরে তাকে নিজ বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করে বাড়ির পাশের পুকুরের কচুরিপানার নিচে লুকিয়ে রাখে।পরে অনেক খোঁজাখুঁজি করেও তার কোন সন্ধান পাওয়া যাচ্ছিল না। পরদিন সন্দেহভাজন ব্যক্তির মাধ্যমে পুকুরের কচুরিপানার নিচ থেকে সিনথি আক্তারের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই মেয়ের বাবা সেলিম মিয়া বাদী হয়ে ফুলছড়ি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।
এব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবী শাহীন গুলশান নাহার মুনমুন বলেন, দীর্ঘ শুনানির পর আদালত এ রায় প্রদান করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা