1. admin@kholanewsbd24.com : admin :
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১১:১৪ পূর্বাহ্ন
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১১:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধামইরহাটের খেলনা ইউনিয়নে ঐতিহ্যবাহী কারাম উৎসব অনুষ্ঠিত টঙ্গীতে ভোক্তা অধিকারের অভিযানে ৫ লাখ টাকা জরিমানা ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে সড়ক দুর্ঘটনায় বরযাত্রীর মাইক্রোবাস খাদে ঠাকুরগাঁওয়ে আনসার সদস্যকে মারপিটের অভিযোগে মামলা ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় ১ হাজার ৫শ পিস ইয়াবা সহ ১ যুবক আটক বিরামপুরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত কালীগঞ্জে শহীদ ময়েজউদ্দিন এমপিউটি ফুটবল খেলা অনুষ্ঠিত শাহজাদপুরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদ্বযাপন উপলক্ষে আলোচনা সভা রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরাম’র আত্মপ্রকাশ একজন বৃক্ষ প্রেমী বৃক্ষ রোপন করেন জননেতা আলহাজ্ব শহীদুজ্জামান সরকার

গাইবান্ধায় ধর্ষণ ও হত্যা মামলার রায়ে একজনের আমৃত্যু কারাদন্ড”

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ১১৯ বার পঠিত

মোঃবেলায়েত হোসেন বাবু;রংপুর অফিস,,
গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় শিশু সিনথি আক্তার হত্যা মামলায় আসামী মাজেদুল ইসলাম কাল্টুকে আমৃত্যু কারাদন্ড ও ১ লক্ষ টাকা জরিমানা করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। সিনিয়র জেলা ও দায়রা জজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ কে এম শহীদ আহম্মেদ মঙ্গলবার দুপুরে ওই রায় দেন।
গাইবান্ধা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবি শাহীন গুলশান নাহার রায় প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমৃত্যু কারাদন্ড ও জারমানা ছাড়াও আলামত গোপন এবং মিথ্যা সাক্ষ্য দেওয়ার অপরাধে দন্ডবিধি ২০১ ধারায় মাজেদুলের আরও পাঁচ বছর কারাদন্ড দেওয়া হয়েছে। এ ছাড়া জরিমানার টাকার মধ্যে ৫০ হাজার সরকারি কোষাগারে এবং ৫০ হাজার টাকা মামলার বাদি পাবেন বলে আদেশ দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, গাইবান্ধার ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউনিয়নের বাউশী গ্রামের সেলিম মিয়ার শিশু কন্যা সিনথী আক্তারকে একই গ্রামের ছায়দার রহমানের ছেলে মাজেদুল ইসলাম কাল্টু ২০১৭ সালের ৩১ আগস্ট অপহরণ করে। পরে তাকে নিজ বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করে বাড়ির পাশের পুকুরের কচুরিপানার নিচে লুকিয়ে রাখে।পরে অনেক খোঁজাখুঁজি করেও তার কোন সন্ধান পাওয়া যাচ্ছিল না। পরদিন সন্দেহভাজন ব্যক্তির মাধ্যমে পুকুরের কচুরিপানার নিচ থেকে সিনথি আক্তারের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই মেয়ের বাবা সেলিম মিয়া বাদী হয়ে ফুলছড়ি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।
এব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবী শাহীন গুলশান নাহার মুনমুন বলেন, দীর্ঘ শুনানির পর আদালত এ রায় প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD