1. admin@kholanewsbd24.com : admin :
পায়রাবন্দ ইউপি নির্বাচনে সদস্যপদে কারচুপির প্রতিবাদে বিক্ষোভ-ভোট পুণঃগণনার দাবি - খোলা নিউজ বিডি ২৪
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:১১ অপরাহ্ন
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
“Aid to Good Investigation Course” এর ১০৫তম ব্যাচের শুভ উদ্বোধন জয়পুরহাটের আক্কেলপুরে পরিত্যাক্ত ৩টি ওয়ানশুটার গান উদ্ধার কোটাসহ সাত দফা দাবিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর উদ্যোগে ২৩ ই ফেব্রুয়ারি শাহবাগে অবস্থান কর্মসূচি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্বারকলিপি জমা দেওয়ার কর্মসূচি ঘোষনা গৌরীপুরে মোতালিব বিন আয়েতের স্মরণ সভা অনুষ্ঠিত জয়পুরহাটে ক্ষেতলালে জমি-জমাকে কেন্দ্র করে মারামারি আহত ২ চাঁপাইনবাবগঞ্জে আপেল প্রতীক কাঁপাচ্ছে মাঠ জয় করাতে জনগণ একমত ময়মনসিংহে পুলিশের উদ্যোগে ৫ শতাধিক দুস্থ পেল কম্বল পৃথক অভিযানে নোয়াখালীতে ইয়াবা ও আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার-৪ শ্যামপুরের কহিনুর হত্যাকারীদের শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন দেশের জনগন ও পুলিশ সাথে নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় প্রধানমন্ত্রীর

পায়রাবন্দ ইউপি নির্বাচনে সদস্যপদে কারচুপির প্রতিবাদে বিক্ষোভ-ভোট পুণঃগণনার দাবি

প্রশাসন
  • সময় : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ২০২ বার পঠিত

শরিফা বেগম শিউলী
স্টাফ রিপোর্টার রংপুর
রংপুরের মিঠাপুকুর উপজেলার পায়রাবন্ধ ইউপি নির্বাচনে ৮ নম্বর ওয়ার্ডে সংশ্লিষ্ট নির্বাচনী কর্মকর্তাদের বিরুদ্ধে কারচুপির অভিযোগ তুলেছেন এলাকার ভোটাররা। ৭ই মার্চ সোমবার ভোট পুণগণনার মাধ্যমে নতুন করে ফল ঘোষণার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকার নারী-পুরুষেরা।

সোমবার দুপুরে শালমারা মাদ্রাসার সামনে আয়োজিত বিক্ষোভ-সমাবেশে বক্তারা বলেন, গত ৭ ফেব্রুয়ারী অনুষ্ঠিত ভোটের ফলঘোষণার আগেই সকল প্রার্থীর পোলিং এজেন্টদের স্বাক্ষর গ্রহণ করেন প্রিসাইডিং কর্মকর্তা। পরে বৈদ্যুতিকপাখা মার্কার প্রার্থীর ৯৬টি ভোট বাতিল দেখিয়ে এবং ২শ ব্যালট সরিয়ে তৃতীয় অবস্থানে থাকা মোরগ মার্কার প্রার্থীকে নির্বাচিত ঘোষণা করে প্রিসাইডিং অফিসার পালিয়ে যায়।

বৈদ্যুতিক পাখা মার্কার প্রার্থী আব্দুস সালাম অভিযোগ করেন, ভোট পুনঃগণনার জন্য উপজেলা নির্বাচন কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা এমন কী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কাছে লিখিত ভাবে অভিযোগ করেও কোন প্রতিকার পাওয়া যায়নি। বক্তারা অভিযোগ করে বলেন, মিঠাপুকুরে নিবার্চন কর্মকর্তারা ভোট নিয়ে কারচুপি-দূর্নীতি করলেও এর দায় সরকারকে বহন করতে হচ্ছে।

উল্লেখ্য নির্বাচনের আগে এই উপজেলার নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নান একজন ইউপি সদস্যকে জিতিয়ে দিতে সাড়ে ৪ লাখ টাকা ঘুষ গ্রহণ করেন। এসংক্রান্ত একটি অডিও প্রকাশ হওয়ার পর তাকে চাকরীচ্যূত করে নির্বাচন কমিশন।##

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা