1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:৪০ অপরাহ্ন
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নোয়াখালীর সেনবাগে যুবকের আত্মহত্যা ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীর শাকিল হত্যা মামলার আসামি এক মাস ধরে পলাতক, ইউপি চেয়ারম্যানকে খুঁজছে পুলিশ ! গাজীপুর মহানগরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন কামরুল আহাসান সরকার রাসেল ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে বৈদ্যুতিক স্পর্শে প্রাণ গেল যুবকের! ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী যুবক আহত । ঠাকুরগাঁও থেকে অপহৃত স্কুল ছাত্রী গাজীপুর থেকে উদ্ধার —আসামীরা পলাতক ! বিয়েপাগল ভেন্ডারী আটক ঠাকুরগাঁওয়ে বিয়ের পর যৌতুকের টাকা গ্রহন করে তালাক দেওয়ার যার নেশা ! নিহত সেনা সদস্য শরীফুলের বেলকুচি বাড়িতে চলছে শোকের মাতম ঃনিখোঁজ বিজ্ঞপ্তিঃ জরুরী সংস্কার প্রয়োজন ঠাকুরগাঁওয়ের চৌধুরীপাড়া জামে মসজিদে ফাটল : দুর্ঘটনার আশংকা ।

টাকার অভাবে চিকিৎসা থেকে বঞ্চিত প্রশাসনের অবহেলার কারণে পায়রা বন্দরের জমি অধিগ্রহণের টাকা পায়নি প্রতিবন্ধী পরিবার :

প্রশাসন
  • সময় : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ১৯৫ বার পঠিত

রোজি আক্তার হ্যাপী, কুয়াকাটা (পটুয়াখালী) থেকে :
পায়রা বন্দরে বাবা প্রতিন্ধি সুলতান হাওলাদার (৬৫), মা জাহানারা বেগম(৬০) অন্যের বাড়িতে ঝি’র কাজ করে। এক কন্যা সন্তানের জনক নুরে আলম হাওলাদার(৩১), প্রথমে এ্যাপেনডিস, পরে টিবি। বর্তমানে আলসারে আক্রন্ত হয়ে বিছানায় শয্যাশায়ী, উঠে বসতেও পারে না। দুই বছর ধরে চিকিৎসার টাকা জোগাড় করতে করতে এখন নি:¯প্রায়^। অথচ পায়রা সমুদ্র বন্ধর কর্তৃপক্ষ তার চাষযোগ্য ৫৭শতাংশ জমি অধিগ্রহন করার দুই বছরেও টাকা হাতে পায়নি। ফলে বিনা চিকিৎসায় মৃত্যুর মুখে পতিত হচ্ছে নুরে আলম হাওলাদার ।

স্থানীয় সূত্রে জানা যায়, ইটবাড়িয়া মৌজার ১নং খাস খতিয়ান হতে সৃজিত ২৮৯নং খতিয়ানের এস,এ ৩৩৯/৬১৮নম্বর দাগের ০.৫৭ একর জমি রয়েছে সুলতান হাওলাদার ও জাহানারা বেগমের। যা এল,এ কেস নং ১৪/২০১৯-২০ এর মাধ্যমে পায়রা সমুদ্র বন্দর কর্তৃপক্ষে নামে অধিগ্রহন করা হয়েছে। অধিগ্রহনের ফাইল সকল দপ্তর পার হয়ে সহকারী কমিষনার(ভ‚মি)’র কলাপাড়া অফিসে আটকে রয়েছে। দীর্ঘ আট মাস ঘুরেও ফাইল ছাড়াতে পারেনি।

সুলতান হাওলাদার জানান, তার চার ছেলে ও দুই মেয়ে রয়েছে।মেয়ে দুইজনকে বিয়ে দিয়েছেন। দুই ছেলে ঢাকায় দিন মজুরের কাজ করে। ছোট ছেলে খেপুপাড়া নেছার উদ্দিন ফাজিল মাদ্রাসায় নবম শ্রেণিতে লেখাপড়া করে। অর্থাভাবে লেখাপড়া বন্ধ রয়েছে। পঞ্চম সন্তান নুরে আলম হাওলাদার গত দুই বছর যাবৎ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী। তার স্ত্রী ও এক মেয়ে রয়েছে। কিন্তু টাকার অভাবে সে চিকিৎসা করাতে পারছে না। পায়রা বন্ধর কর্তৃপক্ষ তার যে চাষযোগ্য ৫৭শতাংশ জমি অধিগ্রহন করেছে সেখান থেকে প্রায় ১৭ লাখ টাকা পাবার কথা, অদ্যবধি পায়নি।

এ ব্যাপারে কলাপাড়া সহকারী কমিশনার(ভ‚মি) জগবন্ধু মন্ডল বলেন, আমি আজ এখান থেকে বদলী জনিত কারনে চলে যাচ্ছি। পরবর্তী যিনি কমিশনার হয়ে এখানে যোগদান করবে তিনি বিষটি দেখবেন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD