1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৭:৩৭ অপরাহ্ন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৭:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সখীপুরে স্বামীর আড়াইলাখ টাকা স্বর্ন অলংকার নিয়ে স্ত্রী উধাও ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের আওতায় সরকারি অধিগ্রহণ হওয়া ভূমির ৪৫ জন মালিককে ৫১ কোটি টাকার চেক হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন। বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাজাসহ গ্রেফতার ১ সখীপুরে দুই ইটভাটার মালিককে জরিমানা ময়মনসিংহের মুক্তাগাছায় দৈনিক যুগান্তর পত্রিকার ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও স্বজন সমাবেশ। জবি রোভার স্কাউট গ্রুপ এবং রোভার স্কাউট অ্যালামনাই এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ কাপ্তাই বড়ইছড়ি সাপ্তাহিক বাজারে মাস্কবিহীন অপরাধে ভ্রাম্যমান অভিযানে ১৩ মামলা তানোরে ২শত জন দুস্থ দরিদ্র নারী পুরুষের মাঝে (ভিজিডি) কার্ডের আওতায় চাউল বিতরণ করা হয়েছে! জেলা ও বিভাগীয় পর্যায়ে আদালত না থাকায় ৫’শ কিঃ মিঃ দুরে পল্লী বিদ্যুৎ মামলায় হাজিরা দিতে হচ্ছে গ্রাহকদের –ঢাকায় ।

ব্লকচেইন প্রযুক্তির ব্যবহার চালু হলে পুরো নির্বাচনী প্রক্রিয়াটিই আমূল পাল্টে যাবে -জাকের পার্টির চেয়ারম্যান

প্রশাসন
  • সময় : শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২
  • ৭১ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ ভোটারদের ওপর সকল রকম জোর-জবরদস্তি ও ভোটের অবদমন থেকে বর্তমান নির্বাচনী প্রক্রিয়াকে মুক্ত করার জন্য, জাকের পার্টির প্রতিনিধি দল ব্লকচেইন প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ই-ভোটিং চালু করার প্রস্তাব করেছে। এই পদ্ধতিতে ভোটাররা নির্বাচনী সহিংসতা থেকে দূরে থেকে, ঘরে বসেই নিজেদের ভোট দিতে পারবে।

যদি প্রতিদিনকার আর্থিক লেনদেন ব্লকচেইন খতিয়ানের মাধ্যমে সম্পূর্ণ নিরাপদ উপায়ে করা যায়, তাহলে এই পদ্ধতিদে ভোট কেন দেওয়া যাবে না? বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ আমাদের সঙ্গে একমত হয়েছেন যে, আমাদের ভোটদান প্রক্রিয়ায় ব্লকচেইন প্রযুক্তির ব্যবহার চালু হলে পুরো নির্বাচনী প্রক্রিয়াটিই আমূল পাল্টে যাবে এবং সব রকম পেশীশক্তির ব্যবহার ও সহিংসতা থেকে সম্পূর্ণ মুক্ত হতে পারবে।

To rid our electoral process of coercion and voter suppression, e-voting using blockchain technology was proposed by Zaker Party’s delegation. This could allow voters to cast their votes from their homes, away from polling violence.

If everyday payment transactions can be securely transacted on the blockchain ledger, why not votes? Honourable President of Bangladesh, His Excellency Abdul Hamid acknowledged that the election process would be revolutionized and polling stations would absolutely be freed from musclemanship, should blockchain technology be adopted in our voting processes.

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD