1. admin@kholanewsbd24.com : admin :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৫:১৭ অপরাহ্ন
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৫:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে কালিয়া পুলিশের হাতে জমি জালিয়াতচক্রের ২ সদস্য গ্রেফতার ময়মনসিংহ গফরগাঁও পাগলা থানা এলাকার ইটের ভাটা গুলো চলছে পাগলা প্রেস ক্লাবের নিয়ন্ত্রণে । আশুলিয়ায় বসত বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডঃ আরজেএফ’র উদ্যোগে বিশ্ব তথ্য সুরক্ষা দিবস পালিত মানবিক বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে শীত বস্ত্র বিতরন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ নোয়াপাড়া পৌরসভার পরিচিতি ও বর্ধিতসভা অনুষ্ঠিত রংপুরে চুরির অপবাদে দুই শিশুকে বেঁধে নির্যাতনের ঘটনায় গ্রেফতার ১ “ যেকারণে বাংলাদেশে ইংরেজি শিক্ষায় সংষ্কার সাধন যুক্তিযুক্ত ঠাকুরগাঁওয়ে রুহিয়াতে দুর্ধর্ষ চুরি, ঠাকুরগাঁওয়ে আলু ক্ষেতে ধনপতি কৃষকের মরাদেহ উদ্ধার করেছে পুলিশ ।

চুল কাটাতে এবং গোঁফ ছাঁটতে অস্বীকৃতি জানিয়ে চাকরি হারিয়েছেন

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ১১ জানুয়ারি, ২০২২
  • ১৬ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ ডালিয়া আল মীম চুল কাটাতে এবং গোঁফ ছাঁটতে অস্বীকৃতি জানিয়ে চাকরি হারিয়েছেন ভারতের মধ্য প্রদেশের পুলিশ কনস্টেবল রাকেশ রানা। তার ‘অদ্ভূতদর্শন’ এবং ‘কুৎসিত’ গোঁফ ছাটার নির্দেশ দেওয়া হয়। তবে তিনি তা অনুসরণ করতে ব্যর্থ হন। এর জেরে তাকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা হয়। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

রাজ্য পুলিশের পরিবহন শাখায় চালক হিসেবে কর্মরত ছিলেন রাকেশ রানা। বরখাস্তের আদেশে বলা হয়েছে, তার গোঁফ অন্য কর্মীদের ওপর নেতিবাচক প্রভাব ফেলছে। তবে এটাকে আত্ম-মর্যাদার বিষয় দাবি করে তা ছাঁটতে অস্বীকৃতি জানান তিনি।
রাকেশ রানা বলেন, ‘আমি রাজপুত আর আমার গোঁফ আমার গর্ব।’
রাকেশ রানাকে বরখাস্তের আদেশ জারি করেছেন সহকারি মহাপরিদর্শক প্রশান্ত শর্মা। তিনি বলেন, রাকেশ রানাকে বরখাস্ত করা হয়েছে কারণ তিনি তার চেহারা নিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তার আদেশ মানেননি।
প্রশান্ত শর্মা বলেন, ‘তার চেহারা যখন পরীক্ষা করা হয় তখন তার চুল বড় এবং ঘাড় পর্যন্ত গোঁফ বড় পাওয়া যায়। চেহারা বিশ্রী হয়ে পড়ায় তাকে চুল কাটার নির্দেশনা দেওয়া হয়, কিন্তু তিনি নির্দেশনা মানেননি।’
রাকেশ রানা বলেছেন, সব দিক থেকে সঠিক পোশাক নিশ্চিত করলেও তিনি গোঁফের সঙ্গে কোনও আপোষ করবেন না। বরখাস্ত হলেও এই আপোষ তিনি মানবেন না। দীর্ঘদিন ধরে গোঁফ রেখে লম্বা করেছেন বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD