1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:২৫ অপরাহ্ন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাসপাতালে স্বাস্থ্যবিধি অমান্য, ছবি তোলায় সাংবাদিককে হুমকি কাশিমপুরে সরকারি রাস্তা বন্ধ করে দিল এক প্রভাবশালী সখীপুরে স্বামীর আড়াইলাখ টাকা স্বর্ন অলংকার নিয়ে স্ত্রী উধাও ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের আওতায় সরকারি অধিগ্রহণ হওয়া ভূমির ৪৫ জন মালিককে ৫১ কোটি টাকার চেক হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন। বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাজাসহ গ্রেফতার ১ সখীপুরে দুই ইটভাটার মালিককে জরিমানা ময়মনসিংহের মুক্তাগাছায় দৈনিক যুগান্তর পত্রিকার ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও স্বজন সমাবেশ। জবি রোভার স্কাউট গ্রুপ এবং রোভার স্কাউট অ্যালামনাই এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ কাপ্তাই বড়ইছড়ি সাপ্তাহিক বাজারে মাস্কবিহীন অপরাধে ভ্রাম্যমান অভিযানে ১৩ মামলা

স্বাস্থ্য রক্ষার টিকাকেন্দ্রে স্বাস্থ্যবিধি উপেক্ষিত

প্রশাসন
  • সময় : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২
  • ২৭ বার পঠিত

চট্টগ্রাম রিপোটার
সাজু দাশ
১০/০১/২০২২ইং

মুখে নেই মাস্ক, নেই সামাজিক দূরত্ব। আবার দাঁড়িয়ে আছেন গাদাগাদি করে।
দেখে বোঝার উপায় নেই এটি কোনও টিকাদান কেন্দ্র। নগরের আসকার দিঘির পাড় রীমা কমিউনিটি সেন্টারের চিত্র এটি।

একই দৃশ্য দেখা গেছে সিরাজউদ্দৌল্লা রোডের হল সেভেন-ইলাভেন ও আগ্রাবাদ এক্সেস রোডের আব্দুল্লাহ কমিউনিটি সেন্টারের টিকাদান কেন্দ্রে।

চট্টগ্রামে দ্বিতীয় দিনের মত শুরু হওয়া ১২ থেকে ১৮ বছরের শিশুদের টিকাদান কার্যক্রম চলছে এই তিন কমিউনিটি সেন্টার ছাড়াও নগরের ৫টি স্কুলে। কোথাও স্বাস্থ্যবিধি মানার বালাই নেই।

সরেজমিন দেখা গেছে, শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকরাও স্বাস্থ্যবিধি মানতে উদাসীন। অধিকাংশ অভিভাবকের মুখে নেই মাস্ক। টিকার জন্য শিশুদের লম্বা লাইন ছাড়িয়েছে নির্দিষ্ট সীমার গণ্ডি। টিকা কেন্দ্রের হযবরল অবস্থা নিয়ে সদুত্তর নেই স্বাস্থ্য ও শিক্ষা বিভাগের।

চট্টগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা ফরিদুল হোসাইনী বলেন, টিকাদান কেন্দ্রগুলোতে ভিড় দেখে জেলা প্রশাসককে বিষয়টি জানানো হয়েছে। তিনি ব্যবস্থা নিচ্ছেন। প্রয়োজনে প্রতিদিন যে পরিমাণ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে তার অর্ধেক করে পরবর্তীতে আরও একদিন কার্যক্রম চালানো হবে।

তিনি বলেন, চট্টগ্রামে সিটি করপোরেশন এলাকায় ২৫ হাজার শিক্ষার্থী এবং উপজেলাগুলোতে ৫০ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা ঠিক করা হয়েছে। যারা টিকাদান কার্যক্রমের আওতায় আসবে না, তাদের ক্লাসে আসতে দেওয়া হবে না।

এদিকে, নগরের পাশাপাশি ১৪ উপজেলায় চলছে টিকাদান কার্যক্রম। এসব উপজেলায় লোকবলের সক্ষমতার ওপর ভিত্তি করে এ কার্যক্রম চালানো হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা.ইলিয়াছ চৌধুরী।

তিনি জানান, শুধু নগরেই ৬৫টি বুথে এ কার্যক্রম চলছে। শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানান তিনি।

উল্লেখ্য, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) এক নির্দেশনায় ১৫ জানুয়ারির মধ্যে করোনা প্রতিরোধে নিবন্ধিত ও অনিবন্ধিত ১২-১৮ বছর বয়সী সব শিক্ষার্থীর টিকা গ্রহণ নিশ্চিত করতে বলেছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD