1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৭:২৬ অপরাহ্ন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৭:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সখীপুরে স্বামীর আড়াইলাখ টাকা স্বর্ন অলংকার নিয়ে স্ত্রী উধাও ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের আওতায় সরকারি অধিগ্রহণ হওয়া ভূমির ৪৫ জন মালিককে ৫১ কোটি টাকার চেক হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন। বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাজাসহ গ্রেফতার ১ সখীপুরে দুই ইটভাটার মালিককে জরিমানা ময়মনসিংহের মুক্তাগাছায় দৈনিক যুগান্তর পত্রিকার ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও স্বজন সমাবেশ। জবি রোভার স্কাউট গ্রুপ এবং রোভার স্কাউট অ্যালামনাই এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ কাপ্তাই বড়ইছড়ি সাপ্তাহিক বাজারে মাস্কবিহীন অপরাধে ভ্রাম্যমান অভিযানে ১৩ মামলা তানোরে ২শত জন দুস্থ দরিদ্র নারী পুরুষের মাঝে (ভিজিডি) কার্ডের আওতায় চাউল বিতরণ করা হয়েছে! জেলা ও বিভাগীয় পর্যায়ে আদালত না থাকায় ৫’শ কিঃ মিঃ দুরে পল্লী বিদ্যুৎ মামলায় হাজিরা দিতে হচ্ছে গ্রাহকদের –ঢাকায় ।

তানোরে বঙ্গবন্ধুর ৫০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সমাবেশ ও শোভাযাত্রার প্রদর্শন!

প্রশাসন
  • সময় : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২
  • ২৯ বার পঠিত

স্টাফ রিপোর্টার; এস আর টুটুল এম এল- খোলা নিউজ বিডি-২৪,

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে, রাজশাহীর (তানোর) উপজেলা থানা মোড়স্থ চৌরাস্তায় এক বিশাল সমাবেশ ও শোভাযাত্রার আয়োজন করা হয়েছে।

জনা গেছে, ১০- জানুয়ারী (সোমবার) বিকাল ৪-০০ মিনিটের সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে, তানোর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্বগে তানোর উপজেলা থানা মোড়স্থ চৌরাস্তায় এক বিশাল সমাবেশ ও শোভাযাত্রার আয়োজন করা হয়।

উক্ত সমাবেশ ও শুভেচ্ছা মিছিলে তানোর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে প্রধান অতিথি হিসেবে উপস্থ ছিলেন; তানোর উপজেলা.
আওয়ামী যুবলীগ সভাপতি ও তানোর উপজেলা আওয়ামী লীগ সভাপতি পদপ্রার্থী, উপজেলা পরিষদ চেয়ারম্যান জননেতা লুৎফর হায়দার রশীদ ময়না।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন; তানোর উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা ভাইস-চেয়ারম্যান সোনীয়া সরদার ও ভাইরাস চেয়ারম্যান আবু বাক্কার, মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক আমির হোসেন আমিন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওহাব হোসেন লালু, দপ্তর সম্পাদক জিল্লুর রহমান, আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ সাজেমান আলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক তোফাজ্জুল হোসেন খাঁন, নির্বাহী সদস্য ও সরনজাই ইউপি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থী আবু সাঈদ সরকার, কামারগাঁ ইউপি আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান ফজলে রাব্বী ফরহাদ, চাঁন্দুড়িয়া ইউপি আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান মুজিবুর রহমান, বাধাঁইড় ইউপি আওয়ামী লীগ সম্পাদক ও চেয়ারম্যান আতাউর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আবুল বাসার সুজন, রবিউল ইসলাম মাষ্টার, বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক বদিউজ্জামান নয়ন, রাজশাহী জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের অন্যতম সদস্য, রামিল হাসান সুইট ও মোর্শেদুল মোমেনিন রিয়াদ, মাহাবুর রহমান মাহাম প্রমুখ।

এছাড়াও আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

অন্যদিক পথসভা পরবর্তী আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেন উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।

সাংসদ প্রতিনিধি, প্রধান অতিথি; ময়না চেয়ারম্যান বলেনঃ-
সংগ্রামীনসাথি ও বন্ধুগন আপনারা জানেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের আজ ৫০ বছর পূর্তি হয়েছে।
আজ ১০ জানুয়ারি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিন!
বাংলা ও বাঙালি জাতির অবিসংবাদিত নেতা স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগারের নির্জন প্রকোষ্ঠ থেকে মুক্তি লাভ করে ১৯৭২ সালের এই দিনে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ ফিরে আসেন।
১০ জানুয়ারি মহান মুক্তিযুদ্ধের ধারাবাহিক ইতিহাসের একটি বিশেষ মাইলফলক। ১৯৪৭ সালের দ্বি-জাতি তত্ত্বের ভিত্তিতে দেশভাগের মধ্য দিয়ে পাকিস্তানি শাসকগোষ্ঠী পূর্ববাংলার মানুষকে নতুন করে পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ করে। ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তেজোদীপ্ত নেতৃত্বে আন্দোলন-সংগ্রামের পথ-পরিক্রমায় পাকিস্তানি শাসকগোষ্ঠীর বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তোলে বাঙালি জাতি।
১৯৭১ সালের (৭মার্চ এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম) খ্যাত” স্বাধীনতার সর্বাধিনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের নির্দেশনা ও আহ্বান এবং পাকিস্তানি শাসকগোষ্ঠীর বিরুদ্ধে বঙ্গবন্ধুর নেতৃত্বে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের মধ্য দিয়ে স্বাধীনতা অর্জনের চূড়ান্ত লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে ওঠে বাঙালি জাতি। ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি হানাদারবাহিনী নিরস্ত্র বাঙালি জাতির ওপর নির্বিচারে গণহত্যা শুরু করলে ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। বাংলাদেশের স্বাধীনতা ঘোষণার পর পাকিস্তানি হানাদারবাহিনী বঙ্গবন্ধুকে গ্রেফতার করে পাকিস্তানের কারাগারে বন্দি করে রাখে। বঙ্গবন্ধুর নির্দেশিত পথে বাঙালি জাতি দখলদার পাকিস্তানি হানাদারবাহিনীর বিরুদ্ধে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে, আড়াই লক্ষ মা-বোনের সম্ভ্রম হারিয়ে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিজয় অর্জন করে।
১৬ ডিসেম্বর পাকিস্তানি হানাদারবাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে কাঙ্ক্ষিত বিজয় অর্জিত হলেও, বাঙালি জাতির বিজয়ের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তখনো পাকিস্তানের কারাগারে বন্দি থাকায় অফ অপূর্ণতার বিদগ্ধ-বিষাদে নিমজ্জিত ছিল সদ্যস্বাধীন বাংলাদেশের ভূখণ্ডের আকাশ।
১৯৭২ সালের ১০ জানুয়ারী মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগার থেকে মুক্ত স্বাধীন বাংলাদেশে ফিরে আসার মাধ্যমে সে বিজয় পূর্ণতা লাভ করে। ২৯০ দিন পাকিস্তানের কারাগারে প্রতি মুহূর্তে মৃত্যুর প্রহর গুনতে গুনতে লন্ডন দিল্লি হয়ে মুক্ত স্বাধীন বাংলাদেশের মাটিতে ফিরে আসেন বাঙালির ইতিহাসের বরপুত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
তাঁর সুযোগ কন্যা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় তানোর এর কৃতী সন্তান আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়েতুলার লক্ষে সকল বাধা উপেক্ষা করে সম্মিলিতভাবে সামনে এগিয়ে যাব ইনশাআল্লাহ।
জয় বাংলা ✌ জয় বঙ্গবন্ধু

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD