1. admin@kholanewsbd24.com : admin :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৫:০৬ অপরাহ্ন
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৫:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে কালিয়া পুলিশের হাতে জমি জালিয়াতচক্রের ২ সদস্য গ্রেফতার ময়মনসিংহ গফরগাঁও পাগলা থানা এলাকার ইটের ভাটা গুলো চলছে পাগলা প্রেস ক্লাবের নিয়ন্ত্রণে । আশুলিয়ায় বসত বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডঃ আরজেএফ’র উদ্যোগে বিশ্ব তথ্য সুরক্ষা দিবস পালিত মানবিক বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে শীত বস্ত্র বিতরন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ নোয়াপাড়া পৌরসভার পরিচিতি ও বর্ধিতসভা অনুষ্ঠিত রংপুরে চুরির অপবাদে দুই শিশুকে বেঁধে নির্যাতনের ঘটনায় গ্রেফতার ১ “ যেকারণে বাংলাদেশে ইংরেজি শিক্ষায় সংষ্কার সাধন যুক্তিযুক্ত ঠাকুরগাঁওয়ে রুহিয়াতে দুর্ধর্ষ চুরি, ঠাকুরগাঁওয়ে আলু ক্ষেতে ধনপতি কৃষকের মরাদেহ উদ্ধার করেছে পুলিশ ।

ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে রামরাই দিঘী ইতিহাসের সাক্ষী ।

প্রশাসন
  • সময় : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২
  • ৪০ বার পঠিত

মোঃ মজিবর রহমান শেখ,,
দেশের উত্তরের সীমান্তবর্তী এলাকা ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা সদর থেকে প্রায় ৩ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এই রামরাই দিঘির অবস্থান। পুকুরটি ১৮.৩৪ একর সুউচ্চ পাড় ও ২৩.৮২ একর জলভাগসহ মোট ৪২.২০ একর বিশিষ্ট।
রামরায় দিঘিটি বরেন্দ্র ভূমিতে প্রাচীন জলাশয়গুলির মধ্যে এর আয়তন ২য় বৃহত্তম। পুকুরটির দৈর্ঘ্য উত্তর -দক্ষিণে ৯০০ মিটার ও প্রস্থ পূর্ব- পশ্চিমে ৪০০ মিটার। পুকুরটিকে কেন্দ্র করে ২০০৩ সালে রাণীসাগর ফাউন্ডেশনের উদ্যোগে ১২ শতের অধিক লিচু গাছসহ অন্যান্য ফল বৃক্ষ ও বিভিন্ন ভেষজ ও বনজ বৃক্ষের চারা রোপণ করা হয়। পাড়ের লিচু গাছে ও দিঘির পানিতে বিভিন্ন বর্ণালি পাখির কলকাকলিতে
পঞ্চম ধাপে নৌকাকে পেছনে ফেললো স্বতন্ত্র
পাখির দিঘির সৌন্দর্যকে আরো অধিক আকর্ষণীয় করে তুলেছে। জেলার সবচেয়ে প্রাচীন ও বৃহত্তর দিঘিটি পাঁচশ থেকে হাজার বছরের পুরাতন হতে পারে। এর সঠিক ইতিহাস এখনো জানা যায়নি। প্রতিদিন শতশত দর্শনার্থীর পদচারণায় দিঘির সৌন্দর্য আরো দ্বিগুণ হয়ে ওঠে। দিঘির মনোরম দৃশ্য উপলব্ধির জন্য ব্যক্তি উদ্যোগে একটি নৌকা রাখা হয়েছে যাতে করে পুরো দিঘির সৌন্দর্য উপভোগ করতে পারে। শীতকালের শেষ ভাগে হাজারো অতিথি পাখির জলকেলি মনকাড়া দৃশ্য পর্যটকদের মন মুগ্ধ করে। রানীশংকৈল
উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকারনাইন কবির স্টিভ জানান, রামরায়-দিঘিটিকে নিয়ে আমাদের অনেক পরিকল্পনা রয়েছে। দ্রুতই এটি নিয়ে কাজ শুরু করা হবে।

মোঃ মজিবর রহমান শেখ
০১৭১৭৫৯০৪৪৪

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD