1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:৩৫ অপরাহ্ন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাসপাতালে স্বাস্থ্যবিধি অমান্য, ছবি তোলায় সাংবাদিককে হুমকি কাশিমপুরে সরকারি রাস্তা বন্ধ করে দিল এক প্রভাবশালী সখীপুরে স্বামীর আড়াইলাখ টাকা স্বর্ন অলংকার নিয়ে স্ত্রী উধাও ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের আওতায় সরকারি অধিগ্রহণ হওয়া ভূমির ৪৫ জন মালিককে ৫১ কোটি টাকার চেক হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন। বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাজাসহ গ্রেফতার ১ সখীপুরে দুই ইটভাটার মালিককে জরিমানা ময়মনসিংহের মুক্তাগাছায় দৈনিক যুগান্তর পত্রিকার ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও স্বজন সমাবেশ। জবি রোভার স্কাউট গ্রুপ এবং রোভার স্কাউট অ্যালামনাই এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ কাপ্তাই বড়ইছড়ি সাপ্তাহিক বাজারে মাস্কবিহীন অপরাধে ভ্রাম্যমান অভিযানে ১৩ মামলা

চিরিরবন্দরে “স্বাধীনতার ডাক” প্রামাণ্য চলচিত্র প্রদর্শন

প্রশাসন
  • সময় : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২
  • ১৭ বার পঠিত

পি কে রায়, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে “স্বাধীনতার ডাক” প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী করা হয়েছে। চিরিরবন্দরে এই প্রামাণ্য চিত্র প্রদর্শনী ব্যাপক জনপ্রিয়তার সঙ্গে প্রকাশিত হচ্ছে।
চিরিরবন্দর কনভেনশন সেন্টারে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে ও উপজেলা নির্বাহি কর্মকর্তা আয়েশা সিদ্দীকার সভাপতিত্বে উক্ত প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়।
চিরিরবন্দরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী করা হয়েছে নাসরিন ইসলাম নির্মিত “স্বাধীনতার ডাক” প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী করা হয়েছে। প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সফল পররাষ্ট্র মন্ত্রী ও বর্তমান অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেন “১৯৬৬ সালে পাকিস্তানের কূটনৈতিক সার্ভিসে যোগ দেই। ১৯৬৮ সালের আগস্ট মাসে যুক্তরাষ্ট্রের তৎকালীন পাকিস্তান কনস্যুলেটে ভাইস কনসাল হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭১ সালে ২৬ এপ্রিল পাকিস্তান সরকারের পক্ষ ত্যাগ করে স্বাধীন বাংলাদেশ সরকারের প্রতি আনুগত্য প্রকাশ করেন। মুজিবনগর সরকার তাঁকে যুক্তরাষ্ট্রে বাংলাদেশ সরকারের প্রতিনিধি হিসেবে নিয়োগ দেন। এরপর মে মাসে মুজিবনগর সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আটটি স্মারক ডাকটিকিট প্রকাশের বিষয়টি তাকে জানানো হয়। এ সময় তাঁকে এই খবরটি বিশ্বব্যাপী প্রচারের উদ্যোগ নেওয়ার জন্য অনুরোধ করা হয়। তিনি বাংলাদেশের প্রথম আটটি স্মারক ডাকটিকিট প্রকাশের সংবাদ নিউইয়র্ক টাইমস পত্রিকায় ১৯৭১ সালের ৮ আগস্ট সংখ্যার স্ট্যাম্প সেকশনে প্রকাশ করতে সক্ষম হন।
এই প্রামাণ্য চলচ্চিত্রে দেওয়া সাক্ষাৎকারে তিনি তা তুলে ধরেছেন।
এসময় খানসামা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন বলেন, “আমাদের প্রিয় নেতা দেশের স্বাধীনতার জন্য যে কাজ করেছেন তা এই “স্বাধীনতার ডাক” প্রমাণ্য চলচিত্রে ফুঁটে উঠেছে তিনি আমাদের গর্ব”।
বাংলাদেশের স্বীকৃতি না থাকা সত্বেও বর্হিবিশ্বের দৃষ্টি আকর্ষণ ও বিভিন্ন বন্ধুভাবাপন্ন দেশের সমর্থন লাভের জন্য বিদেশের মাটিতে দেশের নামে এক যোগে ডাক টিকিট প্রকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন আমাদের প্রিয় নেতা আবুল হাসান মাহমুদ আলী এমপি”।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চিরিরবন্দর উপজেলা আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) সুনীল কুমার সাহা, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, সাবেক সংসদ মিজানুর রহমান মানু, চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু, সাংগঠনিক সম্পাদক আজিম উদ্দীন গোলাপ, নবনির্বাচিত চেয়ারম্যান আবু হায়দার লিটন, মোঃ নুর মোহাম্মদ লুনার, নুর এ কামাল বিভিন্ন ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD