1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৯:০৪ অপরাহ্ন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৯:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দিনাজপুরে কারাগারে দেড় বছরের সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু হাসপাতালে স্বাস্থ্যবিধি অমান্য, ছবি তোলায় সাংবাদিককে হুমকি কাশিমপুরে সরকারি রাস্তা বন্ধ করে দিল এক প্রভাবশালী সখীপুরে স্বামীর আড়াইলাখ টাকা স্বর্ন অলংকার নিয়ে স্ত্রী উধাও ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের আওতায় সরকারি অধিগ্রহণ হওয়া ভূমির ৪৫ জন মালিককে ৫১ কোটি টাকার চেক হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন। বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাজাসহ গ্রেফতার ১ সখীপুরে দুই ইটভাটার মালিককে জরিমানা ময়মনসিংহের মুক্তাগাছায় দৈনিক যুগান্তর পত্রিকার ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও স্বজন সমাবেশ। জবি রোভার স্কাউট গ্রুপ এবং রোভার স্কাউট অ্যালামনাই এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ

এক বৎসর মেয়াদে তানোর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চ কমিটি গঠিত!

প্রশাসন
  • সময় : শনিবার, ৮ জানুয়ারি, ২০২২
  • ৮৯ বার পঠিত

স্টাফ রিপোর্টার; এস আর টুটুল এম এল!

(মুজিববাদ প্রতিষ্ঠাই আমাদের মূল লক্ষ্য!)

এই প্রতিপাদ্য নিয়ে ধর্মীয়-জাতিগত বৈষম্যবিরোধী চতনায় একটি ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক সুখী সমৃদ্ধ আধুনিক ডিজিট্যাল বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয়ে তানোর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের নতুন কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ রাজশাহী জেলা শাখার জরুরী সিদ্ধান্ত মোতাবেক, সাংগঠনিক গতিশীলতার লক্ষে’
সভাপতি আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক আজমুল হাসান (ছানা) মুক্তিযুদ্ধ মঞ্চ রাজশাহী জেলা শাখা স্বাক্ষরিত, রাজশাহী জেলার তানোর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে, আগামী ২০২২ইং সনে (এক বৎসর) মেয়াদী নতুন কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

উল্লেখ গত ১৬- ডিসেম্বর তানোর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চ-নবগঠিত এই কমিটিতে মোঃ রাব্বি আল আমিনকে সভাপতি ও জাহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।
কমিটিতে মমিনুল ইসলামকে সহ-সভাপতি ও শামিম পারভেজকে যুগ্ম-সাধারণ সম্পাদক এবং লেমন ইসলাম ও মোস্তাকিম শাহরিয়ারকে (মুন)কে সাংগঠনিক সম্পাদক নিযুক্ত করা হয়।

রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ মঞ্চ শাখার নির্দেশনাই, নবগঠিত তানোর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি রাব্বি আল আমিন ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলামের নেতৃত্বে, তানোর উপজেলার ৭টি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে-পর্যায়ক্রমে নতুন কমিটি গঠন করা হবে।

নির্বাচিত সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বলেন ; ২০১৮ইং সালের ৪-অক্টোবর এই সংগঠনটি গঠন করা হয়। কোটা বিরোধী আন্দোলনের মধ্যে কোটা বাতিলের পরিপত্র জারি হলে শাহবাগে মুক্তিযোদ্ধার সন্তানেরা এর বিরুদ্ধে আন্দোলন শুরু করেন। এই আন্দোলনের মধ্যেই তাঁরা মুক্তিযুদ্ধ মঞ্চ নামে সংগঠনটি গঠন করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিনকে সংগঠনটির আহ্বায়ক এবং সাবেক সড়ক ও নৌ-পরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খানকে সদস্যসচিব করা হয়। আর গত বছর মার্চে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পদবঞ্চিত নেতা আমিনুল ইসলামকে সভাপতি ও আল মামুনকে সাধারণ সম্পাদক করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা গঠন করেন জামাল উদ্দিন।

মূলত সেই সময় থেকে এই মঞ্চের ব্যানারে সংগঠনের নেতা-কর্মীরা দেশের বিভিন্ন ঘটনার পরিপ্রেক্ষিতে নানা ধরনের কর্মসূচি পালন করছিলেন। গত বছরের ১০ অক্টোবর গণমাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আমিনুল ইসলাম ও আল আমিনকে সংগঠন বিরোধী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার অভিযোগ এনে সংগঠন থেকে অব্যাহতি দেন মঞ্চের আহ্বায়ক ও মুখপাত্র জামাল উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD