1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৭:৩৮ অপরাহ্ন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৭:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সখীপুরে স্বামীর আড়াইলাখ টাকা স্বর্ন অলংকার নিয়ে স্ত্রী উধাও ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের আওতায় সরকারি অধিগ্রহণ হওয়া ভূমির ৪৫ জন মালিককে ৫১ কোটি টাকার চেক হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন। বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাজাসহ গ্রেফতার ১ সখীপুরে দুই ইটভাটার মালিককে জরিমানা ময়মনসিংহের মুক্তাগাছায় দৈনিক যুগান্তর পত্রিকার ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও স্বজন সমাবেশ। জবি রোভার স্কাউট গ্রুপ এবং রোভার স্কাউট অ্যালামনাই এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ কাপ্তাই বড়ইছড়ি সাপ্তাহিক বাজারে মাস্কবিহীন অপরাধে ভ্রাম্যমান অভিযানে ১৩ মামলা তানোরে ২শত জন দুস্থ দরিদ্র নারী পুরুষের মাঝে (ভিজিডি) কার্ডের আওতায় চাউল বিতরণ করা হয়েছে! জেলা ও বিভাগীয় পর্যায়ে আদালত না থাকায় ৫’শ কিঃ মিঃ দুরে পল্লী বিদ্যুৎ মামলায় হাজিরা দিতে হচ্ছে গ্রাহকদের –ঢাকায় ।

মাস্ক ছাড়াই বাজার ঘাটে ভারতীয় ট্রাক চালকেরা, স্বাস্হ্য ঝুঁকিতে বেনাপোল বন্দর

প্রশাসন
  • সময় : শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২
  • ২৬ বার পঠিত

যশোর জেলা প্রতিনিধি (আশরাফুল ইসলাম বাবু)

অমিক্রন সংক্রমন ঠেকাতে যশোরের বেনাপোল সীমান্তের ওপারে পেট্রাপোলে আইন প্রয়োগকারি সংস্থা ব্যাপক কর্মযজ্ঞ শুরু করলেও দৃশ্যমান কোন কর্মকান্ড নেই বেনাপোলে। ইমিগ্রেশনে প্রবেশের আগে ভারত ফেরত যাত্রীদের মাক্স ব্যবহার শতভাগ নিশ্চিত করা গেলেও বন্দরে নেই তার ছিটেফোঁটা কোন কার্যক্রম। ভারত থেকে আসা পন্যবাহী ট্রাকের চালক ও সহকারিরা ভঙ্গ করছে স্বাস্থ্যবিধি। বন্দর এলাকায় অবাধ বিচরন দাপিয়ে বেড়াচ্ছে ট্রাকের চালক ও সহকারীরা। বন্দরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে বন্দরের প্রধান সড়ক,অভ্যন্তরীণ সড়ক সহ আশপাশের যত্রতত্র হরহামেশা মাক্স ছাড়াই ঘুরে বেড়াচ্ছে ভারতীয় চালক এবং সহকারিরা। সেই সাথে পাল্লা দিচ্ছে বন্দরের শ্রমিকসহ বন্দর ব্যবহারকারি বিভিন্ন প্রতিষ্ঠানের মাক্স ব্যবহার না করার প্রবণতা। বন্দর অভ্যন্তরে প্রায় ৯৫ শতাংশ মানুষের মুখে নেই মাক্স।
করোনাকালিন সময়ে ভারতীয় চালকদের নিয়ন্ত্রনে বন্দর কতৃর্পক্ষ বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহন করেন। পরিস্থিতির কিছুটা উন্নতি হলে আগের অবস্থানে ফিরে গেছে চালক ও সহকারীরা।
দেশে ফেরার সময় রাস্তায় গাড়ি রেখে বিভিন্ন দোকান থেকে ইচ্ছেমত কেনাকাটা সহ ঘুরাঘুরি করছে। ভারতীয় ট্রাকচালকদের উদ্ধত কর্মকান্ডে নাখোশ বন্দর ব্যবহার কারী বিভিন্ন সংগঠন।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন বলেন, প্রতিবেশি দেশ অমিক্রন সংকমন রোধে সর্বোচ্চ সতর্কতা গ্রহন করলেও বেনাপোল বন্দরে ভারতীয়দের অবাধ চলাচল আমাদের আতংকিত করছে।

বন্দরের পরিচালক মনিরুজ্জামান বলেন, বন্দরে যাতে ভারতীয় মাক্স ছাড়া চলাচল করতে না পারে সে জন্য নির্দেশনা জারী করা হয়েছে। তবে খুব শীঘ্রই অভিযান পরিচালনা করে আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD