1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:০৬ অপরাহ্ন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাসপাতালে স্বাস্থ্যবিধি অমান্য, ছবি তোলায় সাংবাদিককে হুমকি কাশিমপুরে সরকারি রাস্তা বন্ধ করে দিল এক প্রভাবশালী সখীপুরে স্বামীর আড়াইলাখ টাকা স্বর্ন অলংকার নিয়ে স্ত্রী উধাও ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের আওতায় সরকারি অধিগ্রহণ হওয়া ভূমির ৪৫ জন মালিককে ৫১ কোটি টাকার চেক হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন। বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাজাসহ গ্রেফতার ১ সখীপুরে দুই ইটভাটার মালিককে জরিমানা ময়মনসিংহের মুক্তাগাছায় দৈনিক যুগান্তর পত্রিকার ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও স্বজন সমাবেশ। জবি রোভার স্কাউট গ্রুপ এবং রোভার স্কাউট অ্যালামনাই এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ কাপ্তাই বড়ইছড়ি সাপ্তাহিক বাজারে মাস্কবিহীন অপরাধে ভ্রাম্যমান অভিযানে ১৩ মামলা

‘ভয়ঙ্কর প্রতারক’ ছুরত আলী একসাথে ৫ পত্রিকার সম্পাদক

প্রশাসন
  • সময় : বৃহস্পতিবার, ৬ জানুয়ারি, ২০২২
  • ৫০৪ বার পঠিত

সিলেট প্রতিনিধিঃ- সুনামগঞ্জ সদরের মোঃ ছুরত আলী ভয়ঙ্কর এক প্রতারক ও জালিয়াত চক্রের সদস্য। এমনটা দাবি করে দৈনিক সিলেটের হালচাল ও দৈনিক সিলেট এক্সপ্রেস-সহ তার মালিকাধীন সবকটি পত্রিকার নিবন্ধন বাতিলের দাবি জানানো হয়েছে। বুধবার (৫ জানুয়ারি) দুর্নীতি দমন কমিশনসহ সরকার ও প্রশাসেনর বিভিন্ন স্তরে দেওয়া পৃথক আবেদনে এ দাবি জানানো হয়েছে। আবেদনে তাল মালিকাধীন পত্রিকাগুলোর নিবন্ধন বাতিলের পাশাপাশি তার বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহণেরও দাবি জানানো হয়।
আবেদন সূত্রে জানা গেছে, বর্তমান বাজারে চলমান দৈনিক সিলেটের হালচাল ও দৈনিক সিলেট এক্সপ্রেস-এই দুই দৈনিক পত্রিকার সম্পাদক ও প্রকাশক হচ্ছেন মোঃ ছুরত আলী। সিলেট বাজার, আমদের বিশ^নাথ ও আমাদের সুনামগঞ্জ’ নামে অপ্রকাশিত আরো ৩ টি পত্রিকার ডিক্লারেশন রয়েছে তার নামে। এ নিয়ে সর্বমোট ৫ টি পত্রিকার সম্পাদক তিনি। মোঃ ছুরত আলীর স্থায়ী ঠিকানা সুনামগঞ্জ সদর উপজেলার জয়নগর বাজার এলাকাধীন রহমতপুর গ্রাম। তিনি ওই গ্রামের ইসমাইল আলী ও হামিদা বিবির পুত্র তার জাতীয় পরিচয়পত্র নং-৯০১৮৯৫০২৮৮৯৬৫।
বাংলাদেশে তার দ্বিতীয় কোন স্থায়ী ঠিকানা নেই। নিজের জাতীয় পরিচয়পত্র (এনআইডি), নিজ স্ত্রী রোকেয়া বেগমের এনআইডি এবং তার ৩ শিশু সন্তানসহ পরিবারের সকলের একমাত্র স্থায়ী ঠিকানা ও জন্মনিবন্ধন সুনামগঞ্জ জেলার সদর উপজেলার জয়নগর বাজার এলাকাধীন রহমতপুর গ্রাম। এই ঠিকানায় তার এবং তার স্ত্রী-সন্তান সকলের বাংলদেশী পাসপোর্টও রয়েছে। এ পাসপোর্ট দিয়ে তিনি বহুবার দেশের বাইরেও গেছেন।
অভিযোগে প্রকাশ, মোঃ ছুরত আলী তার জাতীয় পরিচয়পত্র (এনআইডি নং-৯০১৮৯৫০২৮৮৯৬৫)-এর স্ক্যানিং জালিয়াতি করে তার এই এনআইডি নাম্বারে থাকা সুনামগঞ্জ সদরের রহমতপুরের ঠিকানার বদলিয়ে সিলেটের বিশ^নাথের মুফতির গাঁও, চাঁনশীর কাঁপন, ডাকঘর-বিশ্বনাথ-৩১৩০, বিশ্বনাথ, সিলেট-কে নিজের স্থায়ী ঠিকানা বলে বসিয়ে দেন। পরে সিলেটের বিশ^নাথের মুফতির গাঁও নিজের স্থায়ী ঠিকানা দেখিয়ে নিজ নামে ‘দৈনিক সিলেটের হালচাল’ পত্রিকার নিবন্ধন গ্রহণ করেন, যার নিবন্ধন নং- সিল-১২০/২০১২।
অন্যদিকে একই এনআইডি নাম্বারে (নং-৯০১৮৯৫০২৮৮৯৬৫) তার আসল (স্থায়ী) ঠিকানা সুনামগঞ্জ সদরের রহমতপুর, জয়নগর বাজার দেখিয়ে নিজ নামে ‘দৈনিক সিলেট একসপ্রেস’ পত্রিকার নিবন্ধন নেন, যার নিবন্ধন নং-সিল-১৬০/২০১৭। এভাবে এনআইডির স্ক্যনিং জালিয়াতির মাধ্যমে মোঃ ছুরত আলী নিজ নামে ‘সিলেট বাজার, আমাদের বিশ^নাথ, আমাদের সুনামগঞ্জ’ নামীয় আরো ৩ টি পত্রিকার নিবন্ধন গ্রহণ করেন।
দুদক চেয়ারম্যান-সহ সরকার ও প্রশাসনের তিনটি স্তরে একযোগে দেওয়া ও পাঠনো অভিযোগে আরো উল্লেখ করা হয়, মোঃ ছুরত আলী জালিয়াতির আশ্রয়ে একাধিক পত্রিকার সম্পাদক প্রকাশক হলেও তিনি আদৌ পেশাদার কোন সাংবাদিক নন। নিজেকে ফটোসাংবাদিক বলে ভূয়া পরিচয় দিয়ে নিজ স্ত্রী রোকেয়া বেগমের নামে ১৭ অক্টোবর ২০১৯ খ্রিঃ তারিখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয় কর্পোরেট শাখা, ঢাকা, হতে ৭ লাখ টাকার পরিবার সঞ্চয়পত্র গ্রহণ করেন। একই ১৭ অক্টোবর ২০১৯ ইং তারিখে কর্মক্ষেত্রের ভিন্ন পরিচয় (দৈনিক সিলেট বাণীর স্টাফ ফটো গ্রাফার) দিয়ে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে ১ লাখ টাকা অনুদান গ্রহণ করেন।
জালিয়াত ও প্রতারক মোঃ ছুরত আলী নিজ স্ত্রী রোকেয়া বেগম নামে ২৫/৯/২০১৮ ইং তারিখে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট-এর ব্যবস্থাপনা পরিচালক বরাবরে অনুদান প্রাপ্তির একখানা আবেদন করেন। ওই আবেদনে নিজেকে সিলেট বাণীর ভুয়া স্টাফ ফটোগ্রাফার এবং সুনামগঞ্জের পরিবর্তে নিজের স্থায়ী ঠিকানা ‘৪৯/বি, জল্লারপার, সিলেট’’ দেখান। পাশাপাশি একটি জাতীয় পরিচয় পত্রের (এআইডি) জাল ফটোকপি ও জাতীয় পরিচয়পত্রে ভুয়া নাম্বার-১৯৮৯৯১৯৫০১৪৪৮২৭২৩ বসান। এই দরখাস্তে তৎকালীন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি’র আদেশ নিয়ে মোটা অংকের অনুদান গ্রহণ করেন।
এছাড়াও মোঃ ছুরত আলী জালিয়াতির মাধ্যমে নিজের ঠিকানা বদলিয়ে সিলেটের মুফতির গাঁও ঠিকানা দিয়ে সেই ঠিকানায় ঝড়ে তার বসতঘর বিধ্বস্ত হয়েছে মর্মে আবেদন করে সিলেটের জেলা প্রশাসকের কাছ থেকে ত্রাণ অনুদান গ্রহণ করেন। যার ফটোকপি আবেদনের সাথে সংযুক্ত করে দেওয়া হয়। অথচ মোঃ ছুরত আলী ও তার স্ত্রীর স্থায়ী ঠিকানা সুনামগঞ্জ সদরের জয়নগর বাজারের রহমতপুর গ্রামে।
জালিয়াতি ও প্রতারনার মাধ্যমে নাম ঠিকানা পরিবর্তন করে একই ব্যক্তি মোঃ ছুরত আলী একসাথে ৫ টি পত্রিকার মালিক সম্পাদক ও প্রকাশক হয়েছেন এবং নিজে লাখ লাখ টাকা সরকারি অনুদান গ্রহণ করেন।পাশাপাশি নিজ স্ত্রী রোকেয়া বেগমের নাম ব্যবহার সরকারী লাখ লাখ টাকা হাতিয়ে নেন। সরকার ও প্রশাসন বরাবরে দেওয়া পৃথক আবেদনে জনস্বার্থে ও সরকারের স্বার্থে মোঃ ছুরত আলীর নামে ভুয়া নাম-ঠকানায় সংগৃহীত “দৈনিক সিলেটের হালচাল” পত্রিকাসহ তার নামের দেওয়া সব ক’টি পত্রিকার ডিক্লারেশন বাতিল এবং জালিয়াতি ও প্রতারনার দায়ে তার বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হয়। আবেদনের সাথে ১৯ পাতা ডকুমেন্টের ফটোকপিও সংযুক্ত করে দেওয়া হলো ।

বার্তা প্রেরক
রাহেলা সিদ্দিকা (সাংবাদিক)
কুলাউড়া, মৌলভীবাজার

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD