1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:৪৮ অপরাহ্ন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাসপাতালে স্বাস্থ্যবিধি অমান্য, ছবি তোলায় সাংবাদিককে হুমকি কাশিমপুরে সরকারি রাস্তা বন্ধ করে দিল এক প্রভাবশালী সখীপুরে স্বামীর আড়াইলাখ টাকা স্বর্ন অলংকার নিয়ে স্ত্রী উধাও ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের আওতায় সরকারি অধিগ্রহণ হওয়া ভূমির ৪৫ জন মালিককে ৫১ কোটি টাকার চেক হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন। বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাজাসহ গ্রেফতার ১ সখীপুরে দুই ইটভাটার মালিককে জরিমানা ময়মনসিংহের মুক্তাগাছায় দৈনিক যুগান্তর পত্রিকার ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও স্বজন সমাবেশ। জবি রোভার স্কাউট গ্রুপ এবং রোভার স্কাউট অ্যালামনাই এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ কাপ্তাই বড়ইছড়ি সাপ্তাহিক বাজারে মাস্কবিহীন অপরাধে ভ্রাম্যমান অভিযানে ১৩ মামলা

”বিমানবন্দরের পিসিআর ল্যাব স্থাপন“ কোভিড পরীক্ষা করে ৭৬ জন যাত্রী আমিরাতে গেলেন: সুজনের কৃতজ্ঞতা

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২
  • ২৬ বার পঠিত

বিশেষ প্রতিবেদন: ৪জানুযারী,চট্টগ্রাম।
চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পিসিআর ল্যাবে একজনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। যার কারণে ঐ যাত্রী যেতে পারেননি আমিরাতে। তবে চালু হওয়ার প্রথম দিনেই এ দিন নমুনা পরীক্ষা করে ৭৬ জন যাত্রী কোভিড নেগেটিভ সার্টিফিকেট নিয়েই দেশ ছেড়েছেন। গতকাল সোমবার সন্ধ্যায় ৬টায় এয়ার এরাবিয়া ফ্লাইটে আমিরাতের উদ্দেশ্যে ছেড়ে যায় ফ্লাইটটি।
সোমবার দুপুর থেকে আমিরাতগামী ৭৭ জন যাত্রীর নমুনা সংগ্রহ শুরু করে সদ্য চালু হওয়া বিমানবন্দরের স্থাপিত চার বেসরকারি ল্যাব। যা একই দিন দুপুর দুইটায় পিসিআর মেশিনের মাধ্যমে নমুনা পরীক্ষার কার্যক্রম শুরু করা হয়। মাত্র ৩ ঘণ্টার মধ্যেই ৭৭ জনের ফলাফল পাওয়া যায়। যাদের একজনের ফলাফল পজিটিভ এলেও বাকি ৭৬ জনের ফলাফলই নেগেটিভ আসে। এমন তথ্য নিশ্চিত করেন বিমান বন্দরের সহকারী স্বাস্থ্য কর্মকর্তা মো. জয়নাল আবেদীন শরীফ। এর আগে দীর্ঘ অপেক্ষার পর গত রবিবার চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আমিরাতগামী যাত্রীদের পিসিআর ল্যাব কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
চালু হওয়ার মধ্য দিয়েই দীর্ঘ অপেক্ষার অবসান হল চট্টগ্রামের সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের। যাতে সংযুক্ত আরব আমিরাতগামীদের আর ঢাকায় গিয়ে ভোগান্তিতে পড়তে হবে না। এ অঞ্চলের যাত্রীদের সহজেই চট্টগ্রাম বিমানবন্দর দিয়ে সরাসরি ফ্লাইটে আরব আমিরাতে যেতে পারবেন।
এদিকে, প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের নিবন্ধনকৃত প্রবাসীদের বিনামূল্যেই পরীক্ষা করা হচ্ছে নমুনা। তবে কার্ড ছাড়া যে সকল যাত্রী রয়েছেন, তাদের নির্ধারিত ১৬শ’ টাকা ফি প্রদান করতে হচ্ছে।
চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহারিয়ার কবীর বলেন, চালু হওয়ার ফলে সংযুক্ত আরব আমিরাতের যাত্রীরা তাদের নির্ধারিত সময়ের মধ্যেই যাত্রা করতে পারছেন। যাত্রীরা তাদের পাসপোর্ট, টিকেট, কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণের সনদ এবং ভিসার ফটোকটিসহ যাত্রার ৬ ঘণ্টা আগেই বিমান বন্দরে উপস্থিত হয়ে সেম্পল জমা দিতে হবে। নমুনা পরীক্ষার পর সর্বোচ্চ ৩ ঘন্টার মধ্যেই তাদের ফলাফল প্রদান করা হবে।
আজ মঙ্গলবারও চট্টগ্রাম থেকে আমিরাতের দুটি ফ্লাইট ছেড়ে যাবে। এদিন সন্ধ্যায় ৬ টা ও রাত ৮টায় ফ্লাইট দুটি ছেড়ে যাওয়ার কথা রয়েছে। দুটি ফ্লাইটে প্রায় দেড় শতাধিক আমিরাত যাত্রী থাকবেন বলে জানা গেছে। যাদের নমুনা পরীক্ষা হবে চার ল্যাবে।
এদিকে চট্টগ্রাম সিটি কর্রোপরেশনের সাবেক প্রশাসক ও নাগরিক জন উদ্যোগের উপদেস্টা, নগর আঃলীগ সহ-সভাপতি আলহাজ খোরশেদ আলম সুজন গত সরজমিনে বিমানবন্দর গিয়ে পিসিআর ল্যাবের কার্যক্রম দেখে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, আমি দীর্ঘদিন যাবত প্রবাসীদের কথা চিন্তা করে দাবি জানিয়ে আজ তা বাস্তবায়ন দেখে অত্যন্ত আনন্দিত হলাম,বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ ওপ্রবাসীভা্ই-ততা বীর চট্টলাবাসীর পক্ষ থেকে অভিবাদন জানাই।
কার্যক্রম পরির্দশন কালে সুজনের সাথে আরো উপস্থিত ছিলেন নাগরিক ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাজী মোঃ ইলিয়াছ,আব্দুর রহমান মিয়া,মোঃ নাছির আলম,সদস্য সচিব হাজী মোঃ হোসাইন,নুরুল কবির,মোঃ সেলিম মোরশেদ আলম,লিটন মহাজন,মোঃ শাহাজাহান,জাইদুল ইসলাম দূ্র্লভ , বাবলু সহ গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিমান বন্দরের কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD