1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:১৩ অপরাহ্ন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাসপাতালে স্বাস্থ্যবিধি অমান্য, ছবি তোলায় সাংবাদিককে হুমকি কাশিমপুরে সরকারি রাস্তা বন্ধ করে দিল এক প্রভাবশালী সখীপুরে স্বামীর আড়াইলাখ টাকা স্বর্ন অলংকার নিয়ে স্ত্রী উধাও ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের আওতায় সরকারি অধিগ্রহণ হওয়া ভূমির ৪৫ জন মালিককে ৫১ কোটি টাকার চেক হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন। বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাজাসহ গ্রেফতার ১ সখীপুরে দুই ইটভাটার মালিককে জরিমানা ময়মনসিংহের মুক্তাগাছায় দৈনিক যুগান্তর পত্রিকার ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও স্বজন সমাবেশ। জবি রোভার স্কাউট গ্রুপ এবং রোভার স্কাউট অ্যালামনাই এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ কাপ্তাই বড়ইছড়ি সাপ্তাহিক বাজারে মাস্কবিহীন অপরাধে ভ্রাম্যমান অভিযানে ১৩ মামলা

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ঠেকাতে কঠোর বিধিনিষেধ আরোপের কথা চিন্তা করছে সরকার।

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২
  • ২১ বার পঠিত

চট্টগ্রাম জেলা বিশেষ প্রতিনিধি

সাজু দাশ
০৪/০১/২০২২ইং

গতকাল আন্তমন্ত্রণালয়ের বৈঠকে এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, লকডাউনের মতো পরিস্থিতিতে যাতে না যায় সেজন্যই কঠোর হতে হচ্ছে আমাদের।

১১ ডিসেম্বর দেশে প্রথম ওমিক্রন ধরা পড়ে। আফ্রিকা ফেরত দুই নারী ক্রিকেটার আক্রান্ত হয়েছিলেন ওমিক্রনে। পরে আরও ৮ জনের শীরে ওমিক্রন শনাক্ত হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছেন, ওমিক্রন করোনার ডেল্টা ধরনের চেয়ে দ্রুত ছড়ায়। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সতর্ক থাকার আহ্বান জানায় সংস্থাটি। এদিকে করোনাভাইরাসের টিকা নেওয়ার সনদ ছাড়া হোটেলে খাওয়ার ওপর নিষেধাজ্ঞা আসছে। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে সামাজিক, রাজনৈতিক এবং ধর্মীয় অনুষ্ঠান সীমিত করার।

গণপরিবহনে আসন সংখ্যার চেয়ে কমিয়ে যাত্রী পরিবহনের বিষয়েও সিদ্ধান্ত আসতে পারে। মাস্ক পরার বিষয়েও আসছে কঠোরতা, মাস্ক না পরলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দেওয়া হবে শাস্তি। তবে আপাতত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার কোনো চিন্তা সরকারের নেই।স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক বলেন, কোয়ারেন্টাইনে আরও বেশি তাগিদ দেওয়া হয়েছে। কেউ সংক্রমিত থাকলে তাদের যথাযথভাবে কোয়ারেন্টাইনের মধ্যে রাখা হোক পুলিশ প্রহরায়। যাতে কি না কোয়ারেন্টাইন থেকে লোক বেরিয়ে না যায়। ঢিলেঢালা কোয়ারেন্টাইন আমরা চাচ্ছি না। পরিবহন সেক্টর নিয়ে বলা হচ্ছে, যে সিট ক্যাপাসিটি আছে, সেটা কমিয়ে যাতে চালানো হয়, এ বিষয়ে একটা আলোচনা হয়েছে। একটা সিদ্ধান্ত আশা করি আমরা পাবো।তিনি বলেন, বাস-ট্রেনে উঠলে মাস্ক পরতে হবে। মসজিদে গেলে পরতে হবে মাস্ক। অর্থাৎ সব জায়গায় মাস্ক পরতেই হবে। না পরলে জরিমানা করা হবে। সিদ্ধান্ত হয়েছে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হবে।

মন্ত্রী বলেন, সরকার লকডাউনের কথা ভাবছে না। যাতে লকডাউনের মতো পরিস্থিতি তৈরি না হয় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা এখনই নিতে হবে। সবাইকে সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD