1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:০৮ অপরাহ্ন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাসপাতালে স্বাস্থ্যবিধি অমান্য, ছবি তোলায় সাংবাদিককে হুমকি কাশিমপুরে সরকারি রাস্তা বন্ধ করে দিল এক প্রভাবশালী সখীপুরে স্বামীর আড়াইলাখ টাকা স্বর্ন অলংকার নিয়ে স্ত্রী উধাও ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের আওতায় সরকারি অধিগ্রহণ হওয়া ভূমির ৪৫ জন মালিককে ৫১ কোটি টাকার চেক হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন। বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাজাসহ গ্রেফতার ১ সখীপুরে দুই ইটভাটার মালিককে জরিমানা ময়মনসিংহের মুক্তাগাছায় দৈনিক যুগান্তর পত্রিকার ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও স্বজন সমাবেশ। জবি রোভার স্কাউট গ্রুপ এবং রোভার স্কাউট অ্যালামনাই এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ কাপ্তাই বড়ইছড়ি সাপ্তাহিক বাজারে মাস্কবিহীন অপরাধে ভ্রাম্যমান অভিযানে ১৩ মামলা

আখাউড়ায় জমি সংক্রান্ত বিরুধে বৃদ্ধাকে হত্যা, আটক তিন:-

প্রশাসন
  • সময় : রবিবার, ২ জানুয়ারি, ২০২২
  • ৬৬ বার পঠিত

আফজল খান শিমুল, আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া:-

ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া পৌর শহরের শান্তিনগর গ্রামে ভূমি সংক্রান্ত বিরোধের জেরে নাতি ও ভাতিজাদের পরিকল্পিত হত্যাকাণ্ডের শিকার হয়েছেন জোহরা খাতুন (৮২) নামের এক বৃদ্ধা৷ রোববার দুপুর ২টার দিকে নৃশংস এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে৷ নিহত জোহরা খাতুন শান্তিনগরের মৃত রশিদ খাঁর স্ত্রী। এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে তিনজনকে আটক করেছে। আটককৃতরা হলেন, নিহতের দেবর শান্তিনগরের বজলু খাঁ (৭০), বজলু খার ছেলে ফজল খাঁ (৪০) ও বজলু খার মেয়ে বিলকিছ বেগম (৩৫)।

এলাকাবাসী ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, শান্তিগরের দুই ভাই রশিদ খাঁ ও বজলু খাঁর মধ্যে বাড়ির নয় শতক জায়গা নিয়ে দীর্ঘ ছয়ত্রিশ বছর ধরে বিরোধ চলে আসছিলো, গত ছয় বছর আগে রশিদ খাঁ আদালতের মাধ্যমে ডিক্রি পেয়ে ওই ভূমিতে সীমানা দেয়াল নির্মাণ করে। কিন্তু বজলু খাঁ ও তার পরিবারের লোকজন বিষয়টি মেনে নিতে পারেনি। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ ছিল চলমান ছিলো।
এরই পরিপ্রেক্ষিতে, আজ রোববার সকালে বজলু খাঁ ও তার ছেলেরা জোর পূর্বক রশিদ খাঁর ছয় বছর আগের সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলে। অপর দিকে, রশিদ খাঁর ছেলেরা দেয়াল ভাঙার প্রতিবাদ করলে উভয়পক্ষের মধ্যে তর্কা- তর্কি হয়। পরিস্থিতি খারাপ দেখে রশিদ খার ছেলেরা সেখান থেকে চলে আসে। এর কিছুক্ষণ পরে ফজল খার ছেলে ইয়াছিন খাঁ (২০) ও মাছুম খা (৩০) রশিদ খার ঘরে ঢুকে জোহরা খাতুনের মাথায় দা দিয়ে কোঁপ দেয়। এ সময়, আশংকাজনক অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ঘটনার প্রত্যক্ষদর্শী নিহত জোহরা খাতুনের নাতি ফাহিম (১০) বলেন,ঘটনার সময় আমি উঠোনে বসে ছিলাম। হঠাৎ দেখি ইয়াছিন ও মাছুম দা নিয়ে দৌড়ে এসে ঘরে ঢুকে দাদীর মাথায় কুপ দিয়ে দা-টি ঘরের কাড়ের উপরে ফেলে চলে যায়। মাছুম ও ইয়াছিন সম্পর্কে জোহরা খাতুনের ভাতিজার ঘরের নাতি হয়। এ ব্যপারে জোহরা খাতুনের ছেলে জাহাঙ্গীর খাঁর ছেলে রনি খাঁ বলেন, তাদের একটি মামলায় হাজিরা দিতে সকালে ব্রাহ্মণবাড়িয়ায় চলে যাই। দুপুরে এসে দেখি বজলু খাঁ ও তার ছেলেরা আমাদের পুরাতন দেয়াল ভেঙ্গে ফেলতেছে। আমরা প্রতিবাদ করলে তারা উত্তেজিত হয়ে আমাদেরকে মারতে আসে। আমরা তখন সেখান থেকে চলে আসি।
এর পর বজলু খার নাতি ইয়াছিন আমাদের ঘরে ঢুকে দা দিয়ে কুপিয়ে আমার মাকে হত্যা করে। এ ব্যপারে জানতে চাইলে আখাউড়া স্বাস্থ্য কমপ্লেক্স আবাসিক মেডিকেল অফিসার শ্যামল ভৌমিক বলেন, নিহতের মাথায় দায়ের কোঁপ ছিল। শরীরেও আঘাত ছিল। ব্রেইনে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। এদিকে বজলু খাঁর ঘর তালাবদ্ধ থাকায় তাদের কারও কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
এ ওয়ার্ডের কাউন্সিলর , শেখ ঈশান বলেন, তারা নিজেরা জায়গা সম্পত্তি নিয়ে বিরুধের জেরে এ জঘন্যতম এ হত্যাকাণ্ডটি ঘটিয়েছে৷

এ ব্যপারে জানতে চাইলে, কসবা সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার নাহিদ হাসান বলেন, জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে। প্রাথমিক ভাবে মনে হচ্ছে পূর্ব বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে। বিষয়টি তদন্ত করে দেখছি। এ ঘটনায় এখনও কোন মামলা হয়নি। নিহতের লাশ ময়না তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD