1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৩:০৩ অপরাহ্ন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৩:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জেলা ও বিভাগীয় পর্যায়ে আদালত না থাকায় ৫’শ কিঃ মিঃ দুরে পল্লী বিদ্যুৎ মামলায় হাজিরা দিতে হচ্ছে গ্রাহকদের –ঢাকায় । শরীয়তপুরে সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ! জয়পুর শ্রী তারক ধামে সন্ত্রাসী হামলায় মতুয়ারা আহত বিচারের দাবী!! ১নং উথুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদে প্রচার -প্রচারনায় ব্যস্ত মো.আমিনুল ইসলাম বাবুল। ১নং উথুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮নং ওয়ার্ডে মেম্বার পদে প্রচার -প্রচারনায় ব্যস্ত আবু জুরাইজ সরকার ১নং উথুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদে প্রচার -প্রচারনায় ব্যস্ত মো.লাল মিয়া। রংপুর স্টেশনে ভাসমান মানুষের মাঝে কম্বল বিতরণ করলো মানবাধিকার সংস্থা আসক ফাউন্ডেশন, দক্ষ পুলিশ সমৃদ্ধ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ এই শ্লোগান নিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ হাইওয়ে পুলিশ, অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম দোহাজারী হাইওয়ে। ১নং উথুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদে প্রচার -প্রচারনায় ব্যস্ত মো.লাল মিয়া। লোহাগাড়া থানা পুলিশের বিশেষ অভিযানে ২১০০(দুই হাজার একশত) পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার ০১ জন।

তানোর বাধাঁইড় ইউপির রামদেবপুর (সঃ)(প্রাঃ) বিদ্যালয় মাঠে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে যিশুখ্রিষ্টের জন্মদিন/শুভ বড়দিন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে!

প্রশাসন
  • সময় : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১
  • ৩৫ বার পঠিত

স্টাফ রিপোর্টার; এস আর টুটুল এম এল!

রাজশাহীর তানোর উপজেলার বাধাঁইড় ইউপির রামদেবপুর (সঃ)(প্রাঃ) বিদ্যালয় মাঠে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে
যিশুখ্রিষ্টের জন্মদিন/শুভ বড়দিন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে!

আজ ৩০ ডিসেম্বর (বৃহস্পতিবার) বাধাইড় ইউনিয়ন পারগানা পরিষদ ও গির্জার সভাপতি-সেক্রেটারি আয়োজনে, মিঃ ভগন হাঁসদাকের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী সন্মানিত সংসদ সদস্য, রাজশাহী-৫২’ তানোর, গোদাগাড়ী-১, তিনি উপস্থিত থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন এবং বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন; তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি-জননন্দিত জননেতা, লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ, তানোর থানার অফিসার ইনচার্জ ওসি রাকিবুল হাসান রাকিব, মিঃ বার্নাবাস হাঁসদাক, উপজেলা স্বাস্থ্য অফিসার তানোর রাজশাহী, কামেল মার্ডী, প্রধান শিক্ষক- মুণ্ডমালা সরকারি উচ্চ বিদ্যালয়, ২নং বাধাঁইড় ইউপিতে ⛵ নৌকা প্রতীকে দ্বিতীয় বার নির্বাচিত চেয়ারম্যান, জনাব মোঃ আতাউর রহমান, কালাম আজাদ, বাধাইড় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি,
আরও উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক আবুল বাশার সুজন, ও ইউপি সদস্য আব্দুল মালেক প্রমুখ।

এসময় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী বলেন;
বড়দিন বা ক্রিসমাস ডে- যিশুখ্রিষ্টের জন্মদিন একটি বাৎসরিক খ্রিস্টীয় উৎসব। ২৫ ডিসেম্বর তারিখে যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে এই উৎসব পালিত হয়। এই দিনটিই যিশুর প্রকৃত জন্মদিন কিনা তা জানা যায় না। আদিযুগীয় খ্রিস্টানদের বিশ্বাস অনুসারে, এই তারিখের ঠিক নয় মাস পূর্বে মেরির গর্ভে প্রবেশ করেন যিশু। সম্ভবত, এই হিসাব অনুসারেই ২৫ ডিসেম্বর তারিখটিকে যিশুর জন্মতারিখ ধরা হয়। অন্যমতে একটি ঐতিহাসিক রোমান উৎস, অথবা উত্তর গোলার্ধের দক্ষিণ অয়নান্ত দিবসের অনুষঙ্গেই ২৫ ডিসেম্বর তারিখে যিশুর জন্মজয়ন্তী পালনের প্রথাটির সূত্রপাত হয়।

বড়দিন- বড়দিনের ছুটির কেন্দ্রীয় দিন এবং খ্রিষ্টধর্মে ১২ বারো দিনব্যাপী খ্রিষ্টমাসটাইড অনুষ্ঠানের সূচনাদিবস।

বড়দিনের সজ্জা (অন্য নাম খ্রিস্টমাস)
শীতকালীন পাস্কা পালনকারী
খ্রিস্টান ও একাধিক অ-খ্রিষ্টান সম্প্রদায় ধরন খ্রিষ্টীয়, সাংস্কৃতিক
তাৎপর্য প্রথানুসারে যিশুর জন্মজয়ন্তী
পালন উপলক্ষে উপহার প্রদান, গির্জায় উপাসনা, পারিবারিক সম্মেলন, গৃহসজ্জা করে।

২৫ ডিসেম্বর প্রকৃতগতভাবে একটি খ্রিষ্টীয় ধর্মানুষ্ঠান হওয়া সত্ত্বেও, একাধিক অ-খ্রিষ্টান সম্প্রদায়ও মহাসমারোহে বড়দিন উৎসব পালন করে। এমনকি কোনো কোনো ক্ষেত্রে উৎসবের আয়োজনে প্রাক-খ্রিষ্টীয় ও ধর্মনিরপেক্ষ বিষয়ভাবনার সমাবেশও দেখা যায়। উপহার প্রদান, সংগীত পরিবেশন, বড়দিনের কার্ড বিনিময়, গির্জায় ধর্মোপাসনা, প্রিতীভোজ, এবং বড়দিনে আবাসিক ভবন, বৃক্ষ, আলোকসজ্জা, মালা, মিসলটো, যিশুর জন্মদৃশ্য, এবং হলি সমন্বিত এক বিশেষ ধরনের সাজসজ্জার প্রদর্শনী, আধুনিককালে বড়দিন উৎসব উদযাপনের অঙ্গ।

কোনো কোনো দেশে ফাদার খ্রিষ্টমাস (উত্তর আমেরিকা, অস্ট্রেলিয়া ও আয়ারল্যান্ডে সান্টাক্লজ) কর্তৃক ছোটোদের জন্য বড়দিনে উপহার আনার উপকথাটি বেশ জনপ্রিয়।

উপহার প্রদানের রীতিসহ বড়দিন উৎসবের নানা অনুষঙ্গ খ্রিষ্টান ও অ-খ্রিষ্টানদের অর্থনীতিতে বিশেষ গুরুত্বপূর্ণ। এই উৎসব উপলক্ষে ব্যবসা-বাণিজ্য ও ক্রয়-বিক্রয়ের একটি বিশেষ মৌসম চলে। বিগত কয়েকটি শতাব্দীতে বিশ্বে বিভিন্ন অঞ্চলে বড়দিনের অর্থনৈতিক প্রভাবটি ধীরে ধীরে প্রসারিত হতে দেখা গেছে। ভারত ও বাংলাদেশে বড়দিন একটি রাষ্ট্রীয় ছুটির দিন হিসেবে পালিত হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD