1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:৪১ অপরাহ্ন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাসপাতালে স্বাস্থ্যবিধি অমান্য, ছবি তোলায় সাংবাদিককে হুমকি কাশিমপুরে সরকারি রাস্তা বন্ধ করে দিল এক প্রভাবশালী সখীপুরে স্বামীর আড়াইলাখ টাকা স্বর্ন অলংকার নিয়ে স্ত্রী উধাও ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের আওতায় সরকারি অধিগ্রহণ হওয়া ভূমির ৪৫ জন মালিককে ৫১ কোটি টাকার চেক হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন। বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাজাসহ গ্রেফতার ১ সখীপুরে দুই ইটভাটার মালিককে জরিমানা ময়মনসিংহের মুক্তাগাছায় দৈনিক যুগান্তর পত্রিকার ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও স্বজন সমাবেশ। জবি রোভার স্কাউট গ্রুপ এবং রোভার স্কাউট অ্যালামনাই এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ কাপ্তাই বড়ইছড়ি সাপ্তাহিক বাজারে মাস্কবিহীন অপরাধে ভ্রাম্যমান অভিযানে ১৩ মামলা

নওয়াপাড়া স্বাধীনতা চত্বরের যানজটের সমাধান নেই : ভোগান্তির শেষ কোথায়?

প্রশাসন
  • সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ২৭ বার পঠিত

যশোর জেলা প্রতিনিধি (আশরাফুল ইসলাম বাবু)

শিল্প বানিজ্য ও বন্দরনগরী যশোরের নওয়াপাড়ার প্রাণকেন্দ্র স্বাধীনতা চত্বরের সীমাহীন যানজটে অতিষ্ঠ হয়ে উঠেছে নওয়াপাড়াবাসী। নুরবাগ থেকে স্বাধীনতা চত্বর হয়ে টেকারস্ট্যান্ড পর্যন্ত ব্যস্ততম এ সড়কটি দখল করে দোকানীরা চাউল, খৈল, ভুষি লোড আনলোড অব্যহত রেখেছে। সকাল ৮টা হতে দুপুর ২টা ও বিকাল থেকে রাত পর্যন্ত লোড আনলোড চলায় যানজটে ভোগান্তি পোহাতে হচ্ছে এ সড়কে চলাচলকারী হাজার হাজার মানুষকে। দিনের অধিকাংশ সময় ট্রাক, কাভার্ডভ্যান, পিকআপ, ইজিবাইকসহ ছোট বড় যানবাহন সড়কের ৬০ ভাগ দখল করে রাখায় ঘটছে ছোটবড় নানা দুর্ঘটনা। সরকারী বেসরকারী বেশ কয়েকটি হাসপাতালে যাওয়ার গুরুত্বপুর্ন সড়কটিতে যানজট লেগে থাকায় প্রায় সময় এ্যম্বুলেন্স ও রোগী বহনকারী গাড়ি যানজটে আটকে থাকতে দেখা যায়।

বিশেষ করে স্বাধীনতা চত্বর কেন্দ্রিক গড়ে ওঠা ভ্যান, ইজিবাইক, মটরসাইকেল ও সিএনজি স্ট্যান্ডের কারণে তিব্র যানজটের সৃষ্ঠি হচ্ছে বলে জানান ব্যবসায়ীরা। অপরদিকে ভারী যানবাহন বাইপাস সড়কে ঢুকে পড়াকে দায়ী করছেন বিভিন্ন স্ট্যান্ডের গাড়ী চালকরা। গতকাল মঙ্গলবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, নুরবাগ থেকে স্বাধীনতা চত্বর পর্যন্ত বেশকিছু চালের আড়ৎ রয়েছে। তারা অধিক মুনাফার লোভে দিনের ব্যস্ততম সময়ে সড়কে গাড়ী রেখে চাল গুদাম লোড-আনলোড করছে। আবার স্বাধীনতা চত্বর থেকে টেকারস্ট্যান্ড পর্যন্ত বেশকিছু খৈল, ভুষির ছোটবড় দোকান রয়েছে, তারাও সড়ক দখল করে আলমসাধু, পিকআপে লোড আনলোড চালিয়ে যাচ্ছে। স্বাধীনতা চত্বরের ৩’শ গজের মধ্যে ৩টি ভ্যান, ৩টি ইজিবাইক, ১টি মটরসাইকেল স্ট্যান্ড রয়েছে। এসব অনুমোদনহীন স্ট্যান্ডের কারণে যানজটের আকার দিন দিন বেড়েই চলেছে। মটরসাইকেল চালক মোস্তাফিজুর রহমান বলেন, একবার এই সড়কে ঢুকে পড়লে বের হতে ৩০ থেকে ৪০ মিনিট কখনও কখনও ঘন্টায় পেরিয়ে যায়। তাই এ রোড এড়িয়ে চলি।

স্বাধীনতা চত্বরের ফার্মেসি মালিক অলোক সরকার বলেন, যত্রতত্র গাড়ি থামিয়ে যাত্রী ওঠানামা করা ও জায়গা পেলেই সিরিয়াল না মেনে গাড়ি ঢুকিয়ে দেওয়া এ সড়কে যানজটের মূল কারণ।

এসড়কে চলাচলকারী একাধীক ব্যক্তি জানান, স্বাধীনতা চত্বরের যানজট নিরসনে ভ্যানস্ট্যান্ডসহ সকল স্ট্যান্ড স্থানন্তর করতে হবে। অন্যাথায় এর কোন প্রতিকার সম্ভব নয় বলেও দাবি করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD