1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:১৯ অপরাহ্ন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাসপাতালে স্বাস্থ্যবিধি অমান্য, ছবি তোলায় সাংবাদিককে হুমকি কাশিমপুরে সরকারি রাস্তা বন্ধ করে দিল এক প্রভাবশালী সখীপুরে স্বামীর আড়াইলাখ টাকা স্বর্ন অলংকার নিয়ে স্ত্রী উধাও ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের আওতায় সরকারি অধিগ্রহণ হওয়া ভূমির ৪৫ জন মালিককে ৫১ কোটি টাকার চেক হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন। বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাজাসহ গ্রেফতার ১ সখীপুরে দুই ইটভাটার মালিককে জরিমানা ময়মনসিংহের মুক্তাগাছায় দৈনিক যুগান্তর পত্রিকার ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও স্বজন সমাবেশ। জবি রোভার স্কাউট গ্রুপ এবং রোভার স্কাউট অ্যালামনাই এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ কাপ্তাই বড়ইছড়ি সাপ্তাহিক বাজারে মাস্কবিহীন অপরাধে ভ্রাম্যমান অভিযানে ১৩ মামলা

ক্যাপশন- স্বারকলিপি প্রদান কালে আরপিএমপি কমিশনারের নির্দেশে মামলা সংক্রান্ত সকল তথ্য নিচ্ছেন ডিসি ক্রাইম মারুফ হোসেন। রংপুরে হয়রানি মূলক মামলা থেকে পরিত্রান চেয়ে বিভিন্ন দপ্তরে স্বারকলিপি প্রদান

প্রশাসন
  • সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ৫৪ বার পঠিত

মোঃ বেলায়েত হোসেন.রংপুর প্রতিনিধিঃ
হয়রানি মূলক মামলা থেকে পরিত্রান চেয়ে বিভিন্ন দপ্তরে স্বারকলিপি প্রদান করেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (আসক) ফাউন্ডেশনের রংপুর বিভাগীয় সভাপতি মোঃ এজাজ আহমেদ। বুধবার (২৯ ডিসেম্বর) সকালে রংপুর জেলা প্রশাসক, আরপিএমপি পুলিশ কমিশনার, অধিনায়ক র‌্যাব-১৩, জেলা পুলিশ সুপার, পিবিআই রংপুর বরাবর স্বারকলিপি প্রদান করা হয়। স্বারকলিপি সূত্রে জানা যায়, এজাজ আহমেদ, পিতা- আলহাজ¦ মোঃ হাসান আলী, গ্রাম নুরপুর ঠিকাদার পাড়া, পোষ্ট- আলম নগর, ওয়ার্ড নং- ২৬, সিটি কর্পোরেশন রংপুর। তিনি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (আসক) ফাউন্ডেশনের রংপুর বিভাগীয় সভাপতি। আমাদের স্টেশন সংলগ্ন ঠিকাদার পাড়ায় ‘মেসার্স মায়ের দোয়া আয়রন ষ্টোর’ নামক একটি দোকান রয়েছে। সেখানে তিনি ব্যবসায়ীক ভাবে সু-পরিচিত। তার ব্যবসা প্রতিষ্ঠানে নুরপুর ঠিকাদার পাড়া এলাকাবাসী মোঃ এনামুল হক, পিতা- মৃত এডঃ আব্দুল হাকিম নিয়মিত ভাবে কিছু ছেলেসহ এসে আমাদের দোকানে চাঁদা দাবি করতো। তার বাবা নিয়ম তান্ত্রিকভাবে যথা আয়কর, কাষ্টমর্সসহ সরকারি সকল প্রকার নিয়ম মাফিক ভাবে ব্যবসা পরিচালনা করে। তিনি অন্যায় ভাবে কোনো প্রকার চাদাঁ দিতে অস্বিকার করে। এরই ধারাবাহিকতায় গত ১৭/১১/২০২০ ইং তারিখে বাহিরে থেকে মালবোঝাই ট্রাক আসে, যা এনামুল হক তার লোকবলসহ গাড়িটি আটক করে ও চাদাঁ দাবি করে। আমার বাবা চাদাঁ দিতে অস্বিকার করলে সেখানে হুমকিসহ আসপাশের কিছু জিনিস ভাংচুর করে থাকে। সে সময় আসকের বিভাগীয় সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বাবুসহ তিনি মেডিকেল এর আসপাশে অবস্থান করা কালীন শুনে তিনি তার সহকর্মীসহ ঘটনাস্থলে আসে সেখানে কথার এক পর্যায়ে তারা আমার সহকর্মী বেলায়েত হোসেন বাবুর উপর চড়াও হয়। তখন এজাজ কয়েকজনসহ বাবুকে উদ্ধার করে রংপুর মেডিকেলে সাময়িক চিকিৎসা নিয়ে তাকে তার বাসায় পৌছাই দেই।
এরই প্রেক্ষিতে আসকের সাধারণ সম্পাদক বাদি হয়ে একটি মামলা করেন, এর কিছুদিন পর এনামুল হক ও আতিকা বেগম দুজন বাদি হয়ে এজাজের পরিবারের নামে দুটি পৃথক হয়রানী মূলক মামলা করে যা তিনি ও তার পরিবার জ্ঞাত ছিলো না। তারা প্রথমে থানায় মামলা করতে চাইলে থানা মামলা নেয় নি পরবর্তীতে তারা আদালতে মামলা করেন। যার আদালতে মামলা নং ৭৮৬/২০ ও ৭৮১/২০। এরই প্রেক্ষিতে রংপুরের বিজ্ঞ আমলী আদালতে দায়ের করা সি আর ৭৮১/২০ মামলার গ্রেফতারী পরোয়ানা নিয়ে রংপুর পুলিশের একটি ইউনিট নগরীর ঠিকাদার পাড়ায় অবস্থিত ব্যবসা প্রতিষ্ঠান মায়ের দোয়া আয়রন স্টোর থেকে দুইজনকে হেফাজতে নেয়। এরপর হতে এজাজ শুরু করে মামলা সংক্রান্ত তথ্য আদায়ে, মামলার অসঙ্গতি দেখে আদ্যপান্ত খোজার চেষ্ঠায় টানা কয়েক দিন সংশ্লিষ্ট ব্যক্তিদের তথ্য রেকর্ড করে।
তদন্ত করে জানতে পারে, মামলার আগেই মামলার সূচিপত্র প্রস্তুত। মামলাল নিজের ছবি ব্যবহার না করে অন্যের ছবি ব্যবহার। মামলায় ২০০৮ সালের আল্ট্রাসনোগ্রাফি রিপোর্ট দিয়ে ২০২০ সালে নারী নির্যাতন তুলে ধরে মারামারির মামলা করেন তিনি। ডাক্তারের রিপোর্ট ভুয়া বলে ডাক্তারের দাবি। রিপোর্টে বিশেষজ্ঞ চিকিৎসকের নাম নাই, নাই মোবাইল নাম্বার। ইনফেশনের রিপোর্ট নাই। এগুলোসহ বিভিন্ন অসংগতি তুলে ধরে স্বারকলিপি দিয়ে তদন্ত সাপেক্ষে ন্যায় বিচার দাবি করেন। স্বারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন এজাজসহ তার বাবা আলহাজ¦ মোঃ হাসান আলী, গ্রাম বাসী বাদল। আসক ফাউন্ডেশনের সহ সভাপতি তারিকুজ্জামান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বাবু, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসাইন, সাংবাদিক আবুল হোসেন বাবলুসহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD