1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:৪৪ অপরাহ্ন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাসপাতালে স্বাস্থ্যবিধি অমান্য, ছবি তোলায় সাংবাদিককে হুমকি কাশিমপুরে সরকারি রাস্তা বন্ধ করে দিল এক প্রভাবশালী সখীপুরে স্বামীর আড়াইলাখ টাকা স্বর্ন অলংকার নিয়ে স্ত্রী উধাও ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের আওতায় সরকারি অধিগ্রহণ হওয়া ভূমির ৪৫ জন মালিককে ৫১ কোটি টাকার চেক হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন। বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাজাসহ গ্রেফতার ১ সখীপুরে দুই ইটভাটার মালিককে জরিমানা ময়মনসিংহের মুক্তাগাছায় দৈনিক যুগান্তর পত্রিকার ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও স্বজন সমাবেশ। জবি রোভার স্কাউট গ্রুপ এবং রোভার স্কাউট অ্যালামনাই এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ কাপ্তাই বড়ইছড়ি সাপ্তাহিক বাজারে মাস্কবিহীন অপরাধে ভ্রাম্যমান অভিযানে ১৩ মামলা

ঢাকা মহানগরীর মিরপুর মডেল থানাধীন এলাকা হতে অস্ত্রধারী সন্ত্রাসী ও চিহ্নিত মাদক ব্যবসায়ী মোঃ মাসুদ রানা @ কালা মাসুদ (৪০)’কে পিস্তল, গুলি ও ইয়াবাসহ গ্রেফতার করেছে র‌্যাব-৪।

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ১৬ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ মোঃ বিল্লাল হোসেন সাজু
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, ডাকাতি, অস্ত্রধারী ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের জন্য শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে।

এরই ধারাবাহিকতায় ২৫/১২/২০২১ ইং তারিখ বিকাল ১৬.৩০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা মহানগরীর মিরপুর মডেল থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ০১ টি পিস্তল, ০১ রাউন্ড গুলি ও ৯৪ পিস ইয়াবা ট্যাবলেট সহ নিম্নোক্ত চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী’কে গ্রেফতার করতে সমর্থ হয়ঃ

(ক) মোঃ মাসুদ রানা @ কালা মাসুদ (৪০), জেলা- কুমিল্লা।

মোঃ মাসুদ রানা @ কালা মাসুদ (৪০) এর পরিচিতিঃ প্রাথমিকভাবে জানা যায় যে, ধৃত আসামী মোঃ মাসুদ রানা @ কালা মাসুদ (৪০) ঢাকা জেলার শেরেবাংলা নগর থানা এলাকায় ১৯৭৮ সালে জন্মগ্রহণ করে। তার বাবা মৃত শফিকুর রহমান কুমিল্লা জেলার দেবীদ্বার থানায় কৃষি কাজ করতো। পরবর্তীতে জীবিকার তাগিদে তার বাবা পরিবার নিয়ে ১৯৭৫ সালে ঢাকায় চলে আসে এবং মুগদা বাসাবো এলাকায় রিক্সা চালানোর কাজ শুরু করে। ০৪ ভাই-বোনের মধ্যে ধৃত আসামী তার বাবা-মায়ের ২য় সন্তান। ধৃত আসামী ছোটবেলা থেকে লেখাপড়া না করে ১৯৯১ সালে ১২ বছর বয়সে গার্মেন্টস এ যোগ দেয় এবং দীর্ঘ ১২ বছর গার্মেন্টস এ চাকুরী করে। পরবর্তীতে ধৃত আসামী গার্মেন্টস এর চাকুরী ছেরে দিয়ে ২০০৩ সালে ঢাকা মহানগরীর শেরে বাংলা নগর থানা এলাকা সহ রাজধানীর বিভিন্ন এলাকায় টেম্পু/সিএনজি চালানো শুরু করে। দীর্ঘ ০৮/১০ বছর যাবত সে উক্ত টেম্পু/সিএনজি চালায়। পরবর্তীতে ২০১৩ সালে ধৃত আসামী মোঃ মাসুদ রানা @ কালা মাসুদ (৪০) টেম্পু/সিএনজি ছেড়ে দিয়ে রাজনীতিতে জড়িয়ে পড়ে।

অপরাধের কৌশলঃ ২০১৩ সালের পর হতে ধৃত আসামী বিভিন্ন পরিচয় ব্যবহার করে চাঁদাবাজি, ভূমি দখল, মারপিট করা, ডাকাতি, মাদক ব্যবসা সহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কার্যকলাপের সাথে যুক্ত হয়ে ধীরে ধীরে সে এলাকায় বিভিন্ন সন্ত্রাসমূলক কর্মকান্ড পরিচালনা করে। তখন থেকে ধৃত আসামী এলাকায় কালা মাসুদ নামে পরিচিত। তাছাড়া ধৃত আসামী এলাকায় মাঝে মাঝে অস্ত্র নিয়ে ঘোরাফেরা করতো। এজন্য কেই তার বিরুদ্ধে এলাকায় কথা বলতে সাহস করতো না। এমন কোন অপরাধ নেই যা ধৃত আসামী করে নাই। কেউ তার বিরুদ্ধে কথা বলতে গেলে ধৃত আসামী তার নিজ সন্ত্রাসী বাহিনী নিয়ে মারধর করে গুরুতর রক্তাক্ত জখম করা সহ প্রাণ নাশের হুমকি প্রদান করতো। ধৃত আসামী বেপরোয়া জীবন যাপন করতো , তার বিরুদ্ধে শেরেবাংলা নগর থানা সহ ঢাকা মহানগরীর বিভিন্ন থানায় মামলা আছে । অনুসন্ধানে আরো জানা যায় যে, ধৃত আসামী মোঃ মাসুদ রানা @ কালা মাসুদ (৪০) এর মা মোর্শেদা বেগম @ মমতাজ বেগম উক্ত এলাকায় একজন পেশাদার মাদক ব্যবসায়ী। পূর্বে তার মা মোর্শেদা বেগম @ মমতাজ বেগম এর অবৈধভাবে মাদক ব্যবসার জন্য ০৭ বছরের জেল হয়। তাছাড়া ধৃত আসামী সে নিজেও উক্ত এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন যাবত ঢাকা শহরের বিভিন্ন এলাকায় হতে বিভিন্ন মাদকদ্রব্য ক্রয় করে এনে তা উক্ত এলাকায় সহ রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছে এবং ধৃত আসামী সে নিজেও মাদক সেবন করে মর্মে জানা যায়।

উপরোক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরূপ অস্ত্রধারী সন্ত্রাসী ও চিহ্নিত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD