1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৪:০৩ অপরাহ্ন
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৪:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নাটোরে ছাত্র কে বিয়ে করা সেই শিক্ষিকার মৃত্যুর কারন কি ত্রিপুরা সেবা দলের পক্ষ থেকে ভারত গৌরব যাত্রা শুরু আগরওয়ালাতে ঝালকাঠিতে পুরে যাওয়া অভিযান ১০ লঞ্চ আদালতের নির্দেশে মালিককে বুঝিয়ে দিল পুলিশ মাদক ব্যাবসায়ে বাধা, যুবককে হত্যাচেষ্টা সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ সপ্তাহব্যাপী জাতীয় শোক দিবস উপলক্ষে নিজ নির্বাচনী এলাকায় (ঝালকাঠি-১) এসেছেন সংসদ সদস্য এমপি হারুন বিরামপুরে ট্রেনের ধাক্কায় নবম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীর মৃত্যু লালমনিরহাটে সাপ্তাহিক আলো মনি পত্রিকার নবম বর্ষপূর্তি অনুষ্ঠিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন কাশিমপুরে তিন মাস পরে অপহরণকারী আল-আমীন আটক

রামপাল”চন্দ্রমহল ইকোপার্কের” ভিতরে বিনোদনের নামে চলছে রঙ্গ খেলা।

প্রশাসন
  • সময় : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
  • ১১৩ বার পঠিত

বাগেরহাট জেলা প্রতিনিধি।

ছুটির দিনে মানুষ পরিবার-পরিজন নিয়ে পার্কে বেড়াতে যেত। কিন্তু এখন পার্কের নাম শুনলে অনেকেই চমকে উঠে পার্কের পরিবেশের কথা বিবেচনা করে। পার্ক কর্তৃপক্ষ নজর এখন আর বিনোদনের দিকে নেই, পার্কের পরিবেশের কথা বিবেচনা করে না। বিবেচনা করে কিভাবে টাকা কামানো যায়। এমনই একটি পার্ক হলো, বাগেরহাটের , রামপালের রনজিৎপুর গ্রামের বহুবিতর্কীত বিনোদন কেন্দ্র “চন্দ্রমহল ইকোপার্কে বিনোদনের নামে চলছে উঠতি বয়সি ছেলে- মেয়েদের অসামাজিক ও অনৈতিক কর্মকান্ড”। আর এই অসামাজিক ও অনৈতিক কর্মকান্ড চলার কারণে এলাকার সামাজিক পরিবেশ চরমভাবে নষ্ট হচ্ছে। অতিদ্রুত এই সব অসামাজিক ও অনৈতিক কর্মকান্ড বন্ধ করা না হলে তাচরম আকার ধারণ করতে পারে বলে এলাকাবাসীর ধারণা।
জানা গেছে, খুলনা র‌্যাব-৬ ও বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তর এর বিভাগীয় কর্মকর্তারা নানান অভিযোগ এনে “চন্দ্রমহল ইকোপার্কে” ১৫ নভেম্বর সকালে অভিযান পরিচালনা করেন। অভিযানে বিভিন্ন প্রজাতির বিপুল পরিমাণে বন্যপ্রাণী ও তার চামড়া উদ্ধার করেন। উদ্ধার করার পর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পার্ক কর্তৃপক্ষকে ৫০হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১ বছরের কারাদন্ড প্রদান করেন। কিন্তু জরিমানার নগত ৫০হাজার টাকা প্রদান করায় পার্কের কথিত ম্যানেজারকে ছেড়ে দিয়ে জব্দকৃত বন্যপ্রাণী ও প্রাণীর চামড়া নিয়ে যাওয়া হয়।
পরে পার্ক কর্তৃপক্ষ ভিন্ন কৌশলে উঠতি বয়সি ছেলে- মেয়েদের (কপোত-কপোতি)পার্কের ভিতর প্রবেশ করাচ্ছে। আর এই ছেলে – মেয়েরা পার্কের ভিতরে নানা প্রকার অনৈতিক কার্যকালাপে লিপ্ত হচ্ছে। পার্কের ভিতরের পূর্বপার্শ্বে টিনের বেড়া ও বেশ কয়েকটি বেঞ্চ তৈরী করা রয়েছে। সেখানে কপোত-কপোতিরা নিরাপদে ঘন্টার পর ঘন্টা বসে, নানান গল্পের ছলে তারা অসামাজিক কাজ করেই চলছে।
অনুসন্ধানে গিয়ে দেখা গেছে, দুর-দুরান্ত হতে উঠতি বয়সি ছেলে – মেয়েরা ৫০ টাকা দিয়ে টিকিট কেটে পার্কের ভিতরে প্রবেশ করছে। ভিতরে প্রবেশ করে কিছু সময় ঘুরাঘুরি করে এরপর নিরাপদ স্থান পূর্বপার্শ্বে চলে যাচ্ছে। সেখানে গিয়ে তারা বেঞ্চে বসে অনৈতিক কাজ করছে। আর এই অসামাজিক ও অনৈতিক কার্মকান্ড পরিচালিত হওয়ার ফলে এলাকার সামাজিক পরিবেশ চরমভাবে নষ্ট হচ্ছে।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন বয়স্ক ব্যক্তি বলেন, তারা চরম বিপদে রয়েছে। চন্দ্রমহলের ভিতরে ও বাইরে বিনোদনের নামে যে বেহায়াপনা হচ্ছে, তা ভাষায় প্রকাশ করা যায় না। তাই পার্কের অসামাজিক কর্মকান্ড বন্ধে উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন।
এ ব্যাপারে বাগেরহাট সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কেএম আজিজুল হকে বলেন, আমি বিষয়টি শুনেছি অতিদ্রুত অভিযান পরিচালনা করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD