1. admin@kholanewsbd24.com : admin :
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৪৪ অপরাহ্ন
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নবনিযুক্ত প্রেসিডিয়াম সদস্য খায়রুজ্জামান (লিটনকে) রাব্বানী + মামুন-এর ফুলেল শুভেচ্ছা অভিনন্দন! বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন বাংলাদেশ আওয়ামী যুবলীগের শহীদ শেখ ফজলুল হক মণির জন্মদিন উপলক্ষ্যে অনুষ্ঠান পালন ৷ গাজীপুর মহানগর যুবলীগের পক্ষ থেকে শহীদ শেখ ফজলুল হকের জন্মদিন পালন ৷ নড়াইলে কবিয়াল বিজয় সরকারের মৃত্যুবার্ষিকী পালিত নড়াইলের লোহাগড়া পৌরসভায় দায়িত্বভার গ্রহণ করলেন নবনির্বাচিত মেয়র বাগেরহাট কচুয়াতে শহীদ শেখ আবু নাসের স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় গুরুতর অসুস্থ ডাঃ জালাল উদ্দিনের পাশে মানবতার সেবক সুজন! বালুচরে শেখ আনোয়ার হোসেন এর গণসংযোগ সিরাজদিখানে দীর্ঘদিনের টেঁটা যুদ্ধের অবসানের পর সাবেক ইউপি সদস্যের মিষ্টি বিতরণ

ভুয়া কাগজ দেখিয়ে জমি দখলের পায়তারা

প্রশাসন
  • সময় : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ৮১ বার পঠিত

জাহিদ হাসান জিহাদ ঃ ভুয়া কাগজ দেখিয়ে জমি দখলের পায়তারা ভূমিদস্যু ডেগেরচালা এলাকার বিল্লাল গংদের এলাকাবাসীর প্রশ্ন তাদের খুঁটির জোর কোথায়?
গাজীপুর সিটি কর্পোরেশনের ডেগেরচালা এলাকায় ভুয়া কাগজ দেখিয়ে ক্রয় করা জমি জোরপূর্বক দখলের পায়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভূমিদস্যু বিল্লাল গংদের বিরুদ্ধে আদালতে মামলা করেও বিচার পাচ্ছে না বলে অভিযোগ করেছে প্রকৃত জমির মালিক কাজী আনোয়ারুল আলম মর্মে কাজী আনোয়ারুল আলম বাদী হয়ে গত ২২ নভেম্বর বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন।
মামলা সূত্রে জানা গেছে, গাজীপুর মহানগরের ৩২নং ওয়ার্ডের ডেগেরচালা এলাকার মৃত কাজী নূরুল আলমের ছেলে কাজী আনোয়ারুল করিম ও হাজী মোয়াজ্জেম হোসেন ভূইয়া, পিতা—মৃত হাজী ওমর আলী, এরশাদনগর দত্তপাড়া। বেশকিছুদিন আগে ডেগেরচালা হালে বালিয়ারা মৌজার সি.এস ২০, এস.এ ৪৪, আর.এস ৬১নং খতিয়ানভুক্ত সি.এস ও এস.এ দাগ নং—৯৩, আর.এস ৫১৩নং দাগে জমি ৮৩ শতাংশের কাতে ৪০ শতাংশ ইহার কাতে বিক্রিত জমি ২১ শতাংশ। সি.এস ও এস.এ ৮৭নং আর.এস ৫১২নং দাগে জমি ২ আনায় ০৪ শতাংশ। সি.এস ও এস.এ ৮৮নং আর.এস ৫১১নং দাগে জমি ২ আনায় ০৮ শতাংশ। এস.এ ৩৬ আর.এস ৫৯নং খতিয়ানভুক্ত— সি.এস ও এস.এ ৮৯নং আর.এস ৫১০নং দাগে জমি ০৫ শতাংশ ইহার কাতে ০৫ শতাংশ একুনে চারটি দাগে মোট ক্রয়কৃত জমি ৩৮ শতাংশ জমি ক্রয় করে সেই জমিতে বাউন্ডারী দিয়ে বিল্ডিং উঠাতে গেলে ডেগেরচালা এলাকার মৃত গোলাম আলীর ছেলে মো: বিল্লাল হোসেন (৪৫), বিল্লাল হোসেনের ছেলে আলম (২১), মৃত জব্বার আলীর ছেলে আব্দুল খালেক (৪৫), মোহাম্মদ আলীর ছেলে ইয়াকুব (৪০) সহ আরো সন্ত্রাসী প্রকৃতির লোক ভুয়া কাগজ দেখিয়ে উক্ত ৪টি দাগের জমি জোরপূর্বক দখলের চেষ্টা চালিয়ে আসছে দীর্ঘদিন যাবত। তারই ধারাবাহিকতায় ভূমিদস্যু নেশা সেবনকারী কুখ্যাত মাদক বিক্রেতা, চাঁদাবাজ বিল্লাল হোসেনের নেতৃত্বে উল্লেখিত আসামীরা গত ২১/০১/২০২১ইং তারিখ রোজ—রবিবার দেশীয় অস্ত্রেসস্ত্রে সজ্জিত হয়ে জমিতে কাজ করা অবস্থায় বেআইনিভাবে প্রবেশ করে মোটা অঙ্কের চাঁদা দাবী করেন। তাদের দাবীকৃত চাঁদা না দিলে কাজ করতে দিবে না। এমন কর্মকান্ডের প্রতিবাদ করায় ওই জমির দায়িত্বে থাকা কেয়ারটেকার ও জমির স্বাক্ষীকে বিভিন্ন রকম হুমকি ধামকি দিতে থাকে। যতদিন তাদের চাঁদার টাকা না দেয়া হবে, ততদিন পর্যন্ত উক্ত জমি কোন কাজ করতে দিবে না এবং আরো হুমকি দিয়ে বলেন, এই জমিতে কাজী আনোয়ারুল আলম যেন না আসে এই জমি আমাদের।
নাম প্রকাশ না করার শর্তে এলাকাবাসী জানান, বিল্লাল হোসেন গংরা বিভিন্ন অসামাজিক কার্যকলাপের সাথে জড়িত। তারা বিভিন্ন সময় সমাজবিরোধী কর্মকান্ড করে বেড়ায়। তাদের ভয়ে কেউ কোন কথা বলার সাহস পায় না। তাই আমরা আইনপ্রয়োগকারী সংস্থার হস্তাক্ষেপ কামনা করছি।
জমির মালিক কাজী আনোয়ারুল আলম জানান, বিল্লাল হোসেনের বিরুদ্ধে আমরা ১৬—০২—২০২১৫ইং সালে একটি বিজ্ঞ ১ম সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করি। যাহার নং—১৪। কিন্তু উক্ত মামলায় বিল্লাল আজও আদালতে হাজিরাও দেয় না। আমি জানতে চাই বিল্লাল হোসেনের খুঁটির জোর কোথায়?
এদিকে জমিতে নিয়োগকৃত কেয়ারটেকার জানান, আমরা জমিতে কাজ করতে আসলে বিল্লাল গংরা এসে ভুয়া কাগজ দেখিয়ে কাজে বাধা দিচ্ছে এবং আমাদের কাছে মোটা অংঙ্কের চাঁদা দাবী করছে। তাদের চাঁদার টাকা না দিলে তারা কোন কাজ করতে দিবে না। তাই বিষয়টির প্রতি আমরা গাজীপুর প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD