1. admin@kholanewsbd24.com : admin :
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৩০ অপরাহ্ন
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নবনিযুক্ত প্রেসিডিয়াম সদস্য খায়রুজ্জামান (লিটনকে) রাব্বানী + মামুন-এর ফুলেল শুভেচ্ছা অভিনন্দন! বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন বাংলাদেশ আওয়ামী যুবলীগের শহীদ শেখ ফজলুল হক মণির জন্মদিন উপলক্ষ্যে অনুষ্ঠান পালন ৷ গাজীপুর মহানগর যুবলীগের পক্ষ থেকে শহীদ শেখ ফজলুল হকের জন্মদিন পালন ৷ নড়াইলে কবিয়াল বিজয় সরকারের মৃত্যুবার্ষিকী পালিত নড়াইলের লোহাগড়া পৌরসভায় দায়িত্বভার গ্রহণ করলেন নবনির্বাচিত মেয়র বাগেরহাট কচুয়াতে শহীদ শেখ আবু নাসের স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় গুরুতর অসুস্থ ডাঃ জালাল উদ্দিনের পাশে মানবতার সেবক সুজন! বালুচরে শেখ আনোয়ার হোসেন এর গণসংযোগ সিরাজদিখানে দীর্ঘদিনের টেঁটা যুদ্ধের অবসানের পর সাবেক ইউপি সদস্যের মিষ্টি বিতরণ

৫ম ধাপের ইউপি নির্বাচনের তফসিল পেছালো যে কারনে।

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ৩৪ বার পঠিত

আহসান হাবীব
স্টাফ রিপোর্টার;

নির্বাচন কমিশনের সভা মুলতবি হওয়ায় পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা পিছিয়েছে। এ ধাপে দেশের বিভিন্ন অঞ্চলের প্রায় এক হাজার ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ হবে।

সোমবার (২২ নভেম্বর) তফসিল ঘোষণা হলে পঞ্চম ধাপে ইউপি নির্বাচন ডিসেম্বরে শেষ সপ্তাহে অনুষ্ঠিত হতো। কিন্তু তফসিল পিছিয়ে যাওয়ায় এই ভোটগ্রহণ হবে জানুয়ারি মাসে।

কমিশনের পরবর্তী সভা ২৭ নভেম্বর অনুষ্ঠিত হবে। ওই বৈঠকেই তফসিল ঘোষণার বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত আসতে পারে।

সোমবার সকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা’র সভাপতিত্বে কমিশনার মাহবুব তালুকদার, কবিতা খানম ও বিগ্রেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরীর উপস্থিতিতে কমিশনের ৯০তম সভা অনুষ্ঠিত হয়। সভাটি দুই ঘণ্টা চলার পর মূলতবি ঘোষণা করা হয়েছে। এ সভার অন্যতম এজেন্ডা ছিল ৫ম ধাপের এক হাজার ইউপি নির্বাচনের তফছিল ঘোষণা। কিন্তু সভাটি শেষ না করে মুলতবি করা হয়েছে।

ইসির যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান আরজু ইসির ৯০ তম কমিশন সভা মূলতবি হওয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সোমবার সকাল ১১ টায় ইসির ৯০তম পূর্ব নির্ধারিত কমিশন সভা শুরু হয়। সভাটি দুই ঘন্টা চলার পর মূলতবি করা হয়েছে। মুলতবি সভাটি আগামী ২৭ নভেম্বর শনিবার সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন সূত্র জানায়, এরইমধ্যে নির্বাচন কমিশন চার ধাপে তিন হাজার ৪৯টি ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। সোমবার আরও প্রায় এক হাজার ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করার কথা ছিল। কিন্তু ইসির প্রস্তুতি সম্পূর্ণ না হওয়ায় ৫ম ধাপের তফসিল কিছুটা পিছিয়ে দেওয়ার জন্য সভাটি মূলতবি করা হয়েছে।

এর আগে, গত গত ১৫ নভেম্বর এক সংবাদ সম্মেলনে সিইসি বলেন, ডিসেম্বরের মধ্যেই চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করা হবে। ফলে শিগগিরই পঞ্চম ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করা হবে।

উল্লেখ্য- এর আগে গত, ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের দুই দফায় ৩৬৯টি এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে এক হাজার ৭টি এবং চতুর্থ ধাপে আগামী ২৩ ডিসেম্বর ৮৪০টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD