1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:০৯ পূর্বাহ্ন
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সড়ক দুর্ঘটনায় মেধাবী স্কুল ছাত্রীর উমামা নিহত। নবনিযুক্ত আ’লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনকে মেয়র সাইদুর-এর ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন! আবুল বাশার সুজন” গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি, ডাঃ জালাল উদ্দীনকে দেখতে যান! ইসলামি আন্দোলনের ৫ প্রার্থী বৈধ দুর্নীতি দমন কমিশন অর্থ-পাচারে জড়িত ২৯ ব্যক্তি ও ১৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে হাইকোর্টে তালিকা দাখিল করেছেন! মোরেলগঞ্জ ক্লিনিক মালিকের ঝুলন্ত মরাদেহ উদ্ধার। নড়াইলে মাসিক কল্যাণ সভায় শ্রেষ্ঠ পুলিশ অফিসারদের পুরস্কৃত করলেন এসপি প্রবীর কুমার রায় ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামী জলছায় জাকের পার্টি চেয়ারম্যান ফেৎনা সৃষ্টিকারীরা ইসলামের অনুসারী নয় ৷ সাভার উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়েছে ৷ সাভারে অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতার

এমসি কলেজে ৩দিনব্যাপী নাট্যকর্মশালার উদ্বোধন

প্রশাসন
  • সময় : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ৩৬ বার পঠিত

মুশফাকুর রহমান সিলেট জেলা প্রতিনিধিঃ

এমসি কলেজে ৩দিনব্যাপী নাট্যকর্মশালার উদ্বোধন
সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ কলেজের নাট্য সংগঠন থিয়েটার মুরারিচাঁদের আয়োজনে তিনদিনব্যাপী নাটক, সংগীত, আবৃত্তি, নৃত্য, উচ্চারণ ও উপস্থাপনা বিষয়ক কর্মশালা শুরু হয়েছে।

বুধবার (১০ নভেম্বর) সকাল ১০টায় মুরারিচাঁদ (এমসি) কলেজের এনেক্স ভবনে থিয়েটার মুরারিচাঁদের মহড়াকক্ষে এই কর্মশালার উদ্বোধন হয়।

তিনদিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পান্না রানী রায়। এসময় তিনি বলেন, বিশ্বব্যাপী করোনা মহামারীর প্রভাব কেটে যাচ্ছে প্রায়। পৃথিবী আবারও স্বাভাবিক গতিতে ফিরে আসছে। দীর্ঘদিন বন্ধ থাকার পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পাশাপাশি প্রতিষ্ঠান কেন্দ্রীক সংগঠনগুলোও তাদের প্রাণের জায়গায় ফিরে আসছে। সেই ধারাবাহিকতায় থিয়েটারের এ আয়োজন ও উদ্যোগ থিয়েটারকে যেমন প্রাণ দিচ্ছে তেমনি কলেজেও প্রাণ ফিরে আসবে নিসন্দেহে।

তিনি আরও বলেন, প্রকৃত মানুষ গড়ে উঠতে হলে সুশিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে সম্পৃক্ততা জরুরী। তেমনই সংস্কৃতিচর্চা ও সংস্কৃতি অঙ্গণের সাথে সম্পৃক্ততা বিশেষভাবে ভূমিকা রাখে।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন থিয়েটার মুরারিচাঁদের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ও পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আবুল আনাম মো. রিয়াজ, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জেবিন আক্তার।

থিয়েটার মুরারিচাঁদের সভাপতি রেজাউল করিম রাব্বির সভাপতিত্বে এবং সহ-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের পরিচালনায় উদ্বোধনী দিনের প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন নাট্যনির্দেশক কামরুল হক জুয়েল, নাট্যকর্মী ইয়াকুব আলী।

জানা গেছে, নাটক, সংগীত, নৃত্য, আবৃত্তি, উচ্চারণ ও উপস্থাপনা বিষয়ক কর্মশালাটি ১০, ১১ ও ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে। এরপর সনদপত্র বিতরণ করা হবে। কর্মশালায় কলেজের বিভিন্ন বিভিগের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD