1. admin@kholanewsbd24.com : admin :
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তির দুই যুগ। গাজীপুর কাশিমপুরের দুই নং ওয়ার্ড পুলিশিং কার্যালয় শুভ উদ্বোধন ৷ লতব্দী ইউনিয়ন চেয়ারম্যান পদপ্রার্থী জহিরুল ইসলাম জহিরের গণসংযোগ নড়াইলের লোহাগড়া ইতনা ইউপি চেয়ারম্যান প্রার্থীকে কুপিয়ে যখম জাতির পিতার আদর্শে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে গাজীপুর আওয়ামীলীগ পরিবার ঐক্যবদ্ধঃ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী করোনার কারণে ৮ মাস বন্ধ থাকার পর চালু হলো “বেনাপোল এক্সপ্রেস” সিরাজদিখানে শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উপলক্ষে প্রস্তিমূলক সভা শোক সংবাদ-ইসলামপুর কামিল মাদরাসার উপাধ্যক্ষ আর নেই! আমিনবাজারে ৬ শিক্ষার্থী হত্যা: ১৩ জনের মৃত্যুদণ্ড, ১৯ জনের যাবজ্জীবন। বাদামের উপকারীতা

জেল হত্যা দিবসে শ্রীপুর ভবনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রশাসন
  • সময় : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ৫২ বার পঠিত

জাহিদ হাসান জিহাদ।। বুধবার (৩ নভেম্বর) জেলহত্যা দিবস। পচাঁত্তরের পনেরই আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলংকজনক অধ্যায় এই দিনটি।

পনেরই আগষ্টের নির্মম হত্যাকান্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। এর আগে পনেরই আগস্টের পর এই চার জাতীয় নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই কালো অধ্যায়টি স্মরণ করছে। এ উপলক্ষ্যে গাজীপুরের শ্রীপুর উপজেলা আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১ টায় শ্রীপুর ভবনে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও এমপি প্রয়াত আলহাজ্ব অ্যাড.মোঃ রহমত আলীর ছেলে গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ জামিল হাসান দুর্জয়।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ শামসুল হকের সভাপতিত্বে ও শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজের সাবেক ভিপি মোঃ আহসান উল্লাহ এর সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন গোসিংগা ইউপি চেয়ারম্যান শাহজাহান সরকার, রাজাবাড়ি ইউপি চেয়ারম্যান ও গাজীপুর জেলা মৎসজীবী লীগের আহ্বায়ক মোঃ ফারুক হোসেন, শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজের সাবেক সাবেক জি.এস শেখ মোঃ নজরুল ইসলাম, প্রবীন আইজিবী অ্যাডভোকেট আব্দুস সালাম,শ্রীপুর পৌর আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম মন্ডল বুলবুল,

শ্রীপুর উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারন সম্পাদক আলহাজ্ব এস.এম জাহাঙ্গীর আলম সিরাজী, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারন সম্পাদক নাসির উদ্দিন জর্জ, জেলা মৎসজীবী লীগ যুগ্ন আহ্বায়ক শেখ মোহাম্মদ নুরুজ্জামান,শ্রীপুর উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক মনিরুজ্জামান জামান প্রমুখ। উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শফিকুর রহমান শফিক, শ্রীপুর উপজেলা যুবলীগ সহ সভাপতি কামরুল হাসান বি এ,গাজীপুর জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহব্বায়ক মোঃ কাওসার শেখ কামাল,শ্রীপুর পৌর যুবলীগ সভাপতি হুমায়ুন কবির হিমু, শ্রীপুর উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আশিক বিন ইদ্রিস,শ্রীপুর আঞ্চলিক শ্রমিকলীগ এর যুগ্ন সাধারন সম্পাদক লিটন ফকির সহ উপজেলার আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পরে অ্যাড. জামিল হাসান দুর্জয় গাজীপুর সদর উপজেলাস্থ বেগমপুর আব্দুল কুদ্দুস জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠে আয়োজিত একই দিবসের একটি আলোচনা সভা ও দোয়া মাহফিলে যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD