1. admin@kholanewsbd24.com : admin :
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:২২ অপরাহ্ন
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
যশোর ঝিনাইদহ মহা সড়কে যাত্রীবাহী বাস উল্টে ২০ যাত্রী আহত টঙ্গীতে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ নবনিযুক্ত প্রেসিডিয়াম সদস্য খায়রুজ্জামান (লিটনকে) রাব্বানী + মামুন-এর ফুলেল শুভেচ্ছা অভিনন্দন! বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন বাংলাদেশ আওয়ামী যুবলীগের শহীদ শেখ ফজলুল হক মণির জন্মদিন উপলক্ষ্যে অনুষ্ঠান পালন ৷ গাজীপুর মহানগর যুবলীগের পক্ষ থেকে শহীদ শেখ ফজলুল হকের জন্মদিন পালন ৷ নড়াইলে কবিয়াল বিজয় সরকারের মৃত্যুবার্ষিকী পালিত নড়াইলের লোহাগড়া পৌরসভায় দায়িত্বভার গ্রহণ করলেন নবনির্বাচিত মেয়র বাগেরহাট কচুয়াতে শহীদ শেখ আবু নাসের স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় গুরুতর অসুস্থ ডাঃ জালাল উদ্দিনের পাশে মানবতার সেবক সুজন!

তানোরে ৭টি ইউনিয়নে চেয়ারম্যানপদে ২৮ জনকে বৈধ প্রার্থীর প্রতীক বরাদ্দ!

প্রশাসন
  • সময় : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ৮১ বার পঠিত

 

তানোর (রাজশাহী) প্রতিনিধি; এস আর টুটুল এম এল!

আসন্ন ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজশাহীর তানোর উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যানপদে ২৮ জনকে বৈধ প্রার্থী হিসেবে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

আজ (২৭ অক্টোবর) তানোর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, রিটার্নিং অফিসার প্রত্যেক প্রার্থীকে তাদের প্রতীক বরাদ্দ দেন।
এদের মধ্যে আ’লীগ মনোনীত ৬ জনকে নৌকা আর বিএনপি ও আ’লীগের বিদ্রোহী ২১ জন স্বতন্ত্র প্রার্থীকে নিজ পছন্দের প্রতীক বরাদ্দ দেয়া হয়। তবে, সরনজাই ইউপিতে ঋণ খেলাপির দায়ে আ’লীগ মনোনীত চেয়ারম্যানপ্রার্থী ইউনিয়ন আ’লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুল মালেকের প্রার্থীতা বাতিল করা হয়।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার কলমা ইউপিতে নৌকা প্রতীকের আ’লীগ মনোনীত বৈধ চেয়ারম্যান পদপ্রার্থী ঘোষনা করা হয়েছে কলমা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, মাইনুল ইসলাম স্বপনকে। কিন্তু এখানে আ’লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী উপজেলা আ’লীগের সিনিয়র সহসভাপতি খাদেকুন্নবী বাবু চৌধুরী বৈধ প্রার্থী হিসেবে রয়েছেন। তবে, এই ইউনিয়নে বিএনপি থেকে কোন প্রার্থী না থাকলেও আরও দু’জন বৈধ স্বতন্ত্রপ্রার্থী রয়েছেন। এরমধ্যে একজন সাবেক চেয়ারম্যান পুত্র বিশিষ্ট সমাজ সেবক পিকে এম মোজাহার উল-ইসলাম ও গোলাপ হোসেন।

অপরদিকে বাধাঁইড় ইউপিতে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের বৈধ প্রার্থী রয়েছেন বর্তমান চেয়ারম্যান ও বাধাইড় ইউনিয়ন আ’লীগের লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান। তবে, এই ইউনিয়নে আ’লীগের বিদ্রোহী প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করলেও সতন্ত্র প্রার্থী হিসেবে আছেন ইউপি আ’লীগের অন্যতম সদস্য রফিকুল ইসলাম ও বিএনপি থেকে রয়েছেন দুইজন, এরা হলেন- বাধাঁইড় ইউনিয়ন বিএনপির সাবেক সহ-সভাপতি স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান হেনা ও বর্তমান বিএনপির সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন।

এছাড়া পাঁচন্দর ইউপিতে আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের বৈধ প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মতিন। তবে, এখানে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বৈধ চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও চেয়ারম্যান মমিনুল হক মমিন। কিন্তু, এই ইউপিতে উপজেলা আ’লীগ সভাপতি গোলাম রাব্বানীর সহোদর ভাই শরিফুল ইসলাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে বৈধ প্রার্থী রয়েছেন।

কিন্তু সরনজাই ইউপিতে আ’লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান ও অত্র ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক ঋণ খেলাপির দায়ে তাঁর প্রার্থীতা বাতিল করেছে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা। তবে, এখানে আ’লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে বৈধ প্রার্থী রয়েছেন আবু সাইদ। এছাড়া বিএনপির সাবেক সভাপতি চেয়ারম্যান মোজাম্মেল হক ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি স্বতন্ত্র প্রার্থী হিসেবে বৈধ প্রার্থী রয়েছেন।

উপজেলার তালন্দ ইউপিতে আ’লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আবুল কাশেম। তবে, এখানে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বৈধ চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ইউনিয়ন আ’লীগের সভাপতি নাজিমুদ্দিন বাবু ও ইউনিয়ন যুবলীগের সভাপতি রইস উদ্দিন বাচ্চু। কিন্তু এখানে চারদলীয় ঐক্যজোট থেকে জামায়াত নেতা আক্কাছ আলী স্বতন্ত্র প্রার্থী হিসেবে চশমা প্রতীকে বৈধ প্রার্থী রয়েছেন।

কামারগাঁ ইউপিতে উপজেলা আ’লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক বর্তমান চেয়ারম্যান মোসলেম উদ্দিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মটোর সাইকেল প্রতীকে বৈধ প্রার্থী রয়েছেন। কিন্তু এখানে আ’লীগ মনোনীত নতুন মুখ অত্র ইউনিয়ন আ’লীগের সভাপতি ফজলে রাব্বী ফরহাদও বৈধ প্রার্থী। তবে, অত্র ইউনিয়ন বিএনপির সভাপতি খলিলুর রহমান ও উপজেলা যুবদলের অন্যতম সদস্য আলমগীর হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে বৈধ প্রার্থী রয়েছেন।
চাঁন্দুড়িয়া ইউপিতে বর্তমান চেয়ারম্যান ও অত্র ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান নৌকা প্রতীকে বৈধ প্রার্থী। এদিকে, বেশ কয়েক বছর ধরে চাঁন্দুড়িয়া ইউপিতে চেয়ারম্যান পদে দাঁড়ানোর ঘোষণা দিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে বৈধ প্রার্থী রয়েছেন রাজশাহী জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক আব্দুস সালাম। এছাড়াও অত্র ইউপিতে থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক চেয়ারম্যান মাফিজ উদ্দিনের পুত্র যুবদল নেতা মাহফুজুর রহমান রিমনও বৈধ প্রার্থী রয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা (অতিঃ) গোলাম মোস্তফা জানান, সুষ্ঠ পরিবেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে তারা বদ্ধপরিকর। তিনি আরো জানান, পুরো উপজেলার ৭টি ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে ৬৯ জন ও সাধারণ সদস্য পদে ২৫২ জন প্রার্থী বৈধ প্রার্থী রয়েছে। দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী আগামী ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD