1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:১৬ পূর্বাহ্ন
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সড়ক দুর্ঘটনায় মেধাবী স্কুল ছাত্রীর উমামা নিহত। নবনিযুক্ত আ’লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনকে মেয়র সাইদুর-এর ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন! আবুল বাশার সুজন” গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি, ডাঃ জালাল উদ্দীনকে দেখতে যান! ইসলামি আন্দোলনের ৫ প্রার্থী বৈধ দুর্নীতি দমন কমিশন অর্থ-পাচারে জড়িত ২৯ ব্যক্তি ও ১৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে হাইকোর্টে তালিকা দাখিল করেছেন! মোরেলগঞ্জ ক্লিনিক মালিকের ঝুলন্ত মরাদেহ উদ্ধার। নড়াইলে মাসিক কল্যাণ সভায় শ্রেষ্ঠ পুলিশ অফিসারদের পুরস্কৃত করলেন এসপি প্রবীর কুমার রায় ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামী জলছায় জাকের পার্টি চেয়ারম্যান ফেৎনা সৃষ্টিকারীরা ইসলামের অনুসারী নয় ৷ সাভার উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়েছে ৷ সাভারে অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতার

তানোর ৫নং তালন্দ ইউপি পরিষদ নির্বাচনে এগিয় রইচ উদ্দিন বাচ্চু!

প্রশাসন
  • সময় : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ১০৭ বার পঠিত

 

তানোর রাজশাহী প্রতিনিধি; জাকির হোসেন (টুটুল)

রাজশাহীর তানোর-এর ৫ নং তালন্দ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে
প্রচার-প্রচারণা জমে উঠেছে। এবার ভোটারদের কাছে মুল স্লোগান হয়ে উঠেছে নৌকার স্বপক্ষ বা বিপক্ষ নয় প্রার্থীর আচরণ ও সাধারন মানুষের সঙ্গে মেশার ক্ষমতা সম্পুণ্য বাচ্চু ভাই।
কারণ যেহেতু এটা স্থানীয় নির্বাচন সরকার পরিবর্তনের নির্বাচন নয়, সেহেতু সরকার দলীয় প্রার্থীকেই বিজয়ী করতে হবে এমন বাধ্যবাধকতা তাদের কাছে নাই।
জানা গেছে, তালন্দ ইউপিতে চেয়ারম্যান পদে এবার প্রার্থী রয়েছেন ৪ জন। এরা হলেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী, বর্তমান ইউপি চেয়ারম্যান- আবুল কাশেম, ইউপি আওয়ামী লীগের সভাপতি নাজিমুদ্দিন বাবু, ইউপি যুবলীগের সভাপতি রইস উদ্দিন বাচ্চু ও জামায়াত নেতা আক্কাশ আলী, ৪ জনই স্বতন্ত্র প্রার্থী।
এদিকে এখানো প্রতিক বরাদ্দ না হলেও প্রার্থীরা সুবেসাদিক থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দুয়ারে দুয়ারে ভোট প্রার্থনা করে ব্যস্ত সময় অতিবাহিত করছেন। এখন পর্যন্ত্য প্রচার- প্রচারণা ও গণসংযোগে এগিয়ে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী রইস উদ্দিন বাচ্চু। ভোটের দিন যতো ঘনিয়ে আসছে রইচ উদ্দিন বাচ্চুর সমর্থন ততোই বাড়ছে। ফলে ধীরে ধীরে জনসমর্থন কমতে কমতে এখন তলানিতে নেমে চরম বিপাকে পড়েছে আওয়ামী লীগ দলীয় প্রার্থী আবুল কাশেম। স্থানীয়রা বলছে, ভোটের মাঠে বিজয়ী হবার দৌড়ে অন্য প্রার্থীদের সঙ্গে বাচ্চুর বড় পার্থক্য গড়ে দিয়েছে ভোট ব্যাংক মোহর গ্রাম।

জানা গেছে, তালন্দ ইউপিতে ভোটার প্রায় ৮ হাজার, এর মধ্যে মোহর ও লসিরামপুর গ্রামেই ভোট প্রায় সাড়ে ৩ হাজার। এদিকে মোহর-লসিরামপুর গ্রামবাসী এবার ঐকবদ্ধ হয়ে তাদের গ্রাম থেকে চেয়ারম্যান নির্বাচিত করার ঘোষণা দিয়ে রইস উদ্দিন বাচ্চুকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড় করিয়ে দিয়েছেন। ফলে শুধুমাত্র মোহর ও লসিরামপুর গ্রামের ভোট দিয়েই তালন্দ ইউপি চেয়ারম্যান নির্বাচিত করা সম্ভব। আর গ্রামবাসী এবার বাচ্চুকে নিয়ে সেই স্বপ্ন দেখছেন।

স্থানীয়রা বলছে, আওয়ামী লীগ দলীয় প্রার্থী আবুল কাশেম গত নির্বাচনে প্রতিশ্রুতি দিয়েছিলেন এটা তার শেষ নির্বাচন, সেই প্রতিশ্রুতিতে বাচ্চু তাকে ছাড় দিয়েছিলেন। কিন্তু এবার তিনি আবারো প্রার্থী হওয়ায় তৃণমুলের নেতাকর্মীরা মেনে নিতে পারছেন না। তারা বলছে, আওয়ামী লীগের দুঃসময়ে বিরোধী দলের নির্মম অত্যাচার-নির্যাতন সহ্য করে যেসব নেতাকর্মী আওয়ামী লীগকে ক্ষমতায় বসিয়েছেন, সেই সব পরীক্ষিত ত্যাগী নেতাকর্মীদের একজন রইচ উদ্দিন বাচ্চু। এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাঁকে আমরা যথাযোগ্য মর্যাদার আসনে-আশিন করব, করবই ইনশাল্লাহ।

দেশে দ্বিতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। দ্বিতীয় দফায় ৮৪৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর।

এদিকে আসন্ন ইউপি পরিষদ চেয়ারম্যান নির্বাচনকে সামনে রেখে, আজ সোমবার (১৮ অক্টোবর) সন্ধা সাড়ে ৭ টার সময় ৫নং তালন্দ ইউনিয়নের ৮ ও ৯ নং ওয়ার্ডের নেতাকর্মী ও সমর্থকগণ মোহর ঘুড়াডুবি মোড়স্থ পার্থীর বৈঠক বাড়িতে উঠান বৈটক করেন।
এর আগে গত ১৭ অক্টোবর তালন্দ ইউপি পরিষদ নির্বাচনে সতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী রইচ উদ্দিন বাচ্চুর পক্ষে নেতাকর্মী ও সমর্থকগণ তানোর উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন পত্র দাখিল করেছেন।

এসময় উপস্থিত ছিলেন, তানোর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য আবুল বাশার, তালন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হারান চন্দ্র দাস, ইউপি যুবলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মোকলেসুর রহমান, তালন্দ ইউনিয়ন বঙ্গবন্ধু সৌনিক লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নূর, ৮নং আওয়ামী লীগ সভাপতি, অনিল চন্দ্র, সাধারণ সম্পাদক মজিবর রহমান, ৯নং আওয়ামী লীগ সভাপতি সৈয়দ আলী, সাবেক ইউপি ছাত্র লীগ সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক, জালাল উদ্দীন, নজরুল ইসলাম, বুলু আহম্মেদ, হারুনুর রশিদ, আইনাল হক, সুরেন্দ্র নাথ, গোবিন্দ দাসসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীবৃন্দ।

জানা গেছে, রাজশাহীর তানোর উপজেলার ৫নং তালন্দ ইউপিসহ, তানোর উপজেলা আওয়ামী লীগের দুঃসময়ে বিরোধি দলের নির্মম নির্যাতনের শিকার হয়ে তৃণমূল আওয়ামী নেতাকর্মীদের নেতৃত্ব দিয়ে আজকে আওয়ামী লীগকে যে সকল তৃনমুল মুজিব সেনার ক্ষমতার আসনে-আশিন করেছেন, সেই সব ত্যাগি নেতাদের একজন রইচ উদ্দিন (বাচ্চু)। তিনি উপ- মহাদেশর সর্ববৃহৎ রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগে ছাত্র রাজনীতি থেকে বর্তমান তালন্দ ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি পদে বহাল তবিয়তে রয়েছেন। গত ২০১৬ সালে তিনি আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশি হলে, স্থানিয় আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ ও তৎকালীন রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি, সন্মানিত তানোর, গোদাগাড়ী- জাতীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী তাঁকে আগামী নির্বাচনে মনোনয়ন দেয়ার শ্রুতি দিলে তিনি সিদ্ধান্ত প্রত্যাহার করেন। কিন্তু এবার তাঁকে মনোনয়ন না দিয়ে মূল্যায়ন না করার কারণে, তালন্দ ইউনিয়নবাসি তাঁকে সতন্ত্রভাবে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে নির্বাচন করার পক্ষে মতপ্রকাশ করে, ব্যাপক প্রচার প্রচারনা শুরু করেন।

এদিকে অত্র ইউনিয়নের আপমোর জনতা রইচ উদ্দিন বাচ্চুকে সমর্থন করে ব্যাপক প্রচার-প্রচারণা শুরু করায় (রইচ উদ্দিন বাচ্চু) অত্র ইউপিবাসির নিকট দোয়া-আশীর্বাদ চেয়ে বলেন; আপনারা আমাকে আপনাদের মূল্যবান ভোট দিয়ে সহযোগিতা করবেন, আমি আপনাদের খেদমতে সদাসর্বদাই নিয়োজিত থাকব।

তিনি আরও বলেন; ওই আওয়ামী বিরোধী অপশক্তি বিএনপি- জামায়াত জঙ্গি, জেএমবি থেকে আওয়ামী লীগে আশা তথাকথিত আওয়ামী লীগ নেতাদের মূল্যায়ন করছে একশ্রেণির সুবিধাভোগী কুচোক্রি স্বার্থন্বেষী আওয়ামী শীর্ষ নেতারা।
তারা তালন্দ ইউনিয়নে ৭১ এর স্বাধীনতা সংগ্রামের সময় পাকহানাদার বাহিনীর দোসর শান্তি বাহিনীর কমান্ডার পুত্রকে নৌকায় মনোনয়ন দিয়েছে।
আমার এলাকার মানুষ আমাকে তাদের প্রতিনিধি করতে চাই তাই আমি সতন্ত্র প্রার্থী হিসেবে তালন্দ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করতে বাধ্য হয়েছি!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD