1. admin@kholanewsbd24.com : admin :
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:১৭ অপরাহ্ন
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নবনিযুক্ত প্রেসিডিয়াম সদস্য খায়রুজ্জামান (লিটনকে) রাব্বানী + মামুন-এর ফুলেল শুভেচ্ছা অভিনন্দন! বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন বাংলাদেশ আওয়ামী যুবলীগের শহীদ শেখ ফজলুল হক মণির জন্মদিন উপলক্ষ্যে অনুষ্ঠান পালন ৷ গাজীপুর মহানগর যুবলীগের পক্ষ থেকে শহীদ শেখ ফজলুল হকের জন্মদিন পালন ৷ নড়াইলে কবিয়াল বিজয় সরকারের মৃত্যুবার্ষিকী পালিত নড়াইলের লোহাগড়া পৌরসভায় দায়িত্বভার গ্রহণ করলেন নবনির্বাচিত মেয়র বাগেরহাট কচুয়াতে শহীদ শেখ আবু নাসের স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় গুরুতর অসুস্থ ডাঃ জালাল উদ্দিনের পাশে মানবতার সেবক সুজন! বালুচরে শেখ আনোয়ার হোসেন এর গণসংযোগ সিরাজদিখানে দীর্ঘদিনের টেঁটা যুদ্ধের অবসানের পর সাবেক ইউপি সদস্যের মিষ্টি বিতরণ

অসহনীয় গরমে অতিষ্ঠ জনজীবন’ চৈত্র মাসেও এত গরম পড়েনি

প্রশাসন
  • সময় : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১
  • ৩৫ বার পঠিত

নিউজ ডেস্ক; এস আর টুটুল এম এল!

আশ্বিন মাসে শীত অনুভূত হয়ে থাকে, কিন্তু বাংলাদেশের চিরায়ত ঋতু পরিবর্তনের ছন্দ পতন ঘটছে। অসময়ের অসহনীয় গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। গত কয়েক দিনে স্বাভাবিকের থেকে তাপমাত্রা বেড়েগেছে।

বিশেষ করে শ্রমজীবী মানুষ মাত্রাতিরিক্ত গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে, সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন তারা। কাজের জন্য যারা বাইরে বের হয়েছেন তারা বলছেন, এবার চৈত্র মাসেও এত গরম পড়েনি। যারা গণপরিবহণে যাতায়াত করছেন, তাদের অবস্থা আরও খারাপ।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, সাগরে লঘুচাপের কারণে গরম বেড়েছে। তবে সামনে বৃষ্টির জন্য তাপমাত্রা কিছুটা কমতে শুরু করবে।

আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, শুক্রবার দুপুরে রাজধানী ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক শূন্য ৯ সেলসিয়াস। আর সারা দেশের মধ্যে সিলেটে সর্বোচ্চ ৩৭ দশমিক ২ সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অফিসের দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, আজ সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় একই রকম থাকতে পারে।

বৃষ্টিপাতের তথ্যে বলা হয়েছে, আগামী দুদিন বৃষ্টির প্রবণতা থাকতে পারে। আগামী ৫ দিনে পরিস্থিতি সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পূর্ব মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এটি পশ্চিম উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

এদিকে, দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু দেশের উত্তরাঞ্চল থেকে বিদায় নিয়েছে। মৌসুমি বায়ু দেশের অন্যত্র কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD