1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:২৩ অপরাহ্ন
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সুষ্ঠুভাবে সম্পন্ন হল পবিপ্রবির GST গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৷ যুবলীগ নেতা রইচ-উদ্দিন (বাচ্চুকে) তালন্দ ইউপি সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ঘোষণা করে মনোনয়ন পত্র জমা দিলেন তৃণমূল নেতাকর্মীরা! সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সাংবাদিক সুরক্ষা আইন বাস্তবায়নের স্মারক লিপি প্রদান সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়নের দাবীতে দেশব্যাপী প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান মোহনপুরে মৌগাছি বাজারে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আব্বাস আলী নিহত! তানোরে আ’লীগ সহ-সভাপতি খাদেমুন নবী চৌধূরী (বাবু) সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বিতর্কিতদের নাম কেন্দ্রে পাঠানো নিয়ে কঠোর হুঁশিয়ারিবিতর্কিতদের নাম কেন্দ্রে পাঠানো নিয়ে কঠোর হুঁশিয়ারি! সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৷ টঙ্গীতে প্রতারনা মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। গাজীপুরে দাঁড়িয়ে থাকা ট্রাকে মোটরসাইকেলের ধাক্কা নিহত ২ যুবলীগ নেতা রইচ-উদ্দিন (বাচ্চুকে) তালন্দ ইউপি সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল নেতাকর্মীরা!

শিক্ষা জাতির মেরুদন্ড ।

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ২৯ বার পঠিত

ডালিয়া আল মীম বিশেষ প্রতিনিধিঃ                                শিক্ষা জাতির মেরুদন্ড ।আর শিক্ষা অর্জনের স্থান হচ্ছে শিক্ষাঙ্গন। এখানে ছাত্রছাত্রীরা আসে জ্ঞান অর্জনের নিমিত্তে এবং সুপ্ত প্রতিভাকে জাগ্রত করে দেশ, জাতি তথা মানব কল্যাণে নিজেকে নিয়োজিত করার মানসে। কিন্তু ইদানিং মানুষ গড়ার কারখানা এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে একশ্রেণীর নীতিবর্জিত অসৎ ছাত্র আপন মতবাদ এবং ইচ্ছা প্রচার ও প্রসারে অস্ত্রের ঝনঝনানি প্রদর্শন করে শক্তির মহড়ায় লিপ্ত । এর ফলে পড়াশোনার পরিবেশ মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে।
এসব সন্ত্রাসী কার্যকলাপের নেতৃত্ব দিচ্ছে ছাত্র নামধারী কতিপয় অছাত্র , যারা আসলে সন্ত্রাস ।

এর একটি জলজ্যান্ত উদাহরণ হল ” আবরার হত্যা”। আজকাল বেশিরভাগ অপরাধের সাথে জড়িতদের শনাক্ত করে দেখা যায় যে তারা কোনো না কোনো প্রতিষ্ঠানের শিক্ষার্থী । এতে করেই বোঝা যায় , ভবিষ্যৎ প্রজন্ম কোন দিকে এগিয়ে যাচ্ছে । চুরি – ডাকাতি , চাঁদাবাজি , ধর্ষণ এমনকি হত্যার মতো নিকৃষ্টতম কাজও তাদের দ্বারা হতে দেখা যায় । এদের হাতে পুরো ছাত্রসমাজ তথা শিক্ষাঙ্গন জিম্মি । দেশের বিভিন্ন রাজনৈতিক সংগঠনের লেজুড়বৃত্তি করতে গিয়ে ছাত্রসমাজ সন্ত্রাসে জড়িয়ে পড়ছে। এক্ষেত্রে তরুণ ছাত্ররা রাজনৈতিক সংগঠনের ক্রীড়নক হিসেবে কাজ করে। রাজনৈতিক সংগঠন কর্তৃক এভাবে ব্যবহৃত হয়ে এরা শুধু শিক্ষাঙ্গনের পবিত্রতাই নষ্ট করছে না বরং দেশের রাজনৈতিক সামাজিক এবং অর্থনৈতিক পরিমণ্ডলকেউ করছে ক্ষতিগ্রস্ত। আমাদের অবশ্যই মনে রাখতে হবে সন্ত্রাস হলো সুষ্ঠু স্বাভাবিক জীবনের পরিপন্থী। তাই শিক্ষাঙ্গন থেকে সন্ত্রাসের মূলোৎপাটন করে শিক্ষার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনার একান্ত অপরিহার্য। সরকারসহ সর্বস্তরের জনগণের সার্বিক অংশগ্রহণ ঐ পারে শিক্ষাঙ্গনকে সন্ত্রাস মুক্ত করতে।
শিক্ষাঙ্গন শুধু হোক মানুষ তৈরির কারখানা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD