1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:০৯ পূর্বাহ্ন
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজীপুর-কাশিমপুরে বড় ভাই ছোট ভাইয়ের ওপর সন্ত্রাসী হামলা করেছে। সিরাজদিখানে চারশত টাকার জন্য আহত-২ বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টের পুরস্কার বিতরণ বিদেশি ফল ড্রাগনের রয়েছে অবিশ্বাস্য স্বাস্থ্য উপকারিতা তানোরে এশা মাল্টিমিডিয়ার শুভ উদ্বোধন করেন হাবিব আই প্লাজার চেয়ারম্যান রেহানা পারভীন! সাকিবদের জন্য দোয়া চাইলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী তালন্দ ইউপির ওয়ার্ডে-ওয়ার্ডে মানুষের দ্বারেদ্বারে ঘুরে ভোট চাইছেন রইচ উদ্দিন বাচ্চু! সিলেটে বৃদ্ধ মায়ের পেনশনের টাকা আত্মাসাৎ করল মেয়ে, থানায় জিডি ডায়াবেটিস রোগীর নিষিদ্ধ খাবারের তালিকা কেমন হওয়া উচিৎ ? সততার সাথে ব্যবসা করা ইবাদতের সমতুল্য: আবু তাহের মো. শোয়েব

তানোরে জনবিচ্ছিন্ন ও বিতর্কিতদের নৌকায় মনোনয়ন দেয়াই মনোক্ষুন্ন তৃণমূল নেতা-কর্মীরা !

প্রশাসন
  • সময় : শনিবার, ৯ অক্টোবর, ২০২১
  • ২৫৫ বার পঠিত

নিউজ ডেস্ক; এস আর টুটুল এম এল!

দেশে দ্বিতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। দ্বিতীয় দফায় ৮৪৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর।

এদিকে আসন্ন ইউপি পরিষদ চেয়ারম্যান নির্বাচনে, রাজশাহীর তানোর উপজেলার (৭) সাত টি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের আ’লীগ দলীয় মনোনয়ন ঘোষনা করেছেন কেন্দ্রিয় আওয়ামী লীগের ইউপি পরিষদ নির্বাচন কমিটি।

জানা গেছে, তানোৱ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জননেতা গোলাম রাব্বানী ও সাধারণ সম্পাদক, আব্দুল্লাহ আল মামুন সমর্থিত; বাধাইড় ইউনিয়নে- রফিকুল ইসলাম, পাঁচান্দরে- মিজানুর রহমান ও বিজেন কর্মকার।
কলমায়- রেজাউল ইসলাম ও শরিফুল ইসলাম।
তালন্দতে – রেবুল ও মাহবুব মাষ্টার,
কামারগাঁয়ে- মুসলেমউদ্দীন প্রামানিক, চান্দুড়িয়াই- সালাম ও নজরুল- ইসলাম নৌকা প্রতিকে মনোনয়ন পান নাই। তবে সরনজাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান- আঃ মালেক মনোনয়ন পেয়েছেন, তাকে সমর্থন জানিয়েছেন অপর প্রার্থী সাদাত পারভেজ।

অপরদিকে স্থানিয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর সমর্থিত (৬) ছয় জন চেয়ারম্যান পদপ্রার্থী যথাক্রমে; বাঁধাইড় ইউনিয়নে ইউপি আওয়ামী লীগের সম্পাদক ও চেয়ারম্যান আতাউর রহমান, পাঁচন্দর ইউপিতে ইউপি আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান আব্দুল মতিন, কলমা ইউপিতে ইউপি আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান মাইনুল ইসলাম স্বপন, তালন্দ ইউপিতে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চেয়ারম্যান আবুল কাশেম, কাঁমারগা ইউপিতে ইউপি আওয়ামী লীগ সভাপতি ফজলে রাব্বী ফরহাদ ও চাঁন্দুড়িয়া ইউপিতে ইউপি আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান মুজিবুর রহমান, আওয়ামী লীগ দলিয় প্রতিক নৌকা প্রতিকে মনোনয়ন পেয়েছেন।

অবাধ সু্ষ্ঠ নির্বাচন নিশ্চিত করনে, উপজেলা নির্বাচন কর্মকর্তা (অতিঃ) গোলাম মোস্তফা জানান, সুষ্ঠ পরিবেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে তারা বদ্ধ পরিকর। তিনি আরো জানান, দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, আগামী ১৭ অক্টোবর মনোনায়নপত্র জমা দেওয়ার শেষ দিন, বাছাই ২০ অক্টোবর ও প্রত্যাহারের শেষ দিন ২৬ অক্টোবর এবং ১১ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে তানোর উপজেলার (৭) সাত টি ইউনিয়ন আওয়ামী লীগের পদস্থ নেতা, অন্যতম সদস্যবৃন্দ, বিশিষ্ট ব্যবসায়ি ও এলকার খেটে খাওয়া কৃষক-শ্রমিক মেহনতী মানুষের হিতাকাঙ্ক্ষী, আ’লীগ নেতারা নৌকা প্রতিকে মনোনয়ন না পাওয়াই তাদের প্রতিক্রিয়া ব্যাক্ত করে বলেন; তানোর উপজেলা আওয়ামী লীগ সভাপতি জননেতা গোলাম রাব্বানী ও স্থানীয় সাংসদ ওমর ফারুক চৌধুরীর রাজনৈতিক অন্তকুন্দলের প্রভাব পড়েছে এবারের ইউপি পরিষদ নির্বাচনের মনোনয়ন নিশ্চিত করণের ক্ষেত্রে। প্রভাবশালীরা অর্থের বিনিময়ে স্থানিয় সাংসদ প্রতিনিধিদের মাধ্যমে তাদের নিজেদের পক্ষে মনোনয়ন নিয়েছেন।
আসন্ন ১১ নভেম্বর ইউপি পরিষদ নির্বাচনে রাজশাহীর তানোর উপজেলার (৭) সাত টি ইউনিয়ন আওয়ামী লীগের অন্যতম সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ি, এলকার খেটে খাওয়া কৃষক শ্রমিক মেহনতী মানুষের হিতাকাঙ্ক্ষী ব্যক্তিত্ব, অত্যান্ত জনদরদি আ’লীগ নেতারা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশা করেছিলেন!

তারা গনমাধ‍্যমকর্মীদের জানান, আমরা তানোর উপজেলা (৭) সাত টি ইউনিয়কে একেকটি মাদক ও সন্ত্রাস মুক্ত ইউনিয়ন হিসেবে গড়ে তুলার লক্ষ‍্যে এবং অত্র-ইউনিয়নগুলোর সাধারণ জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে ও সুবিধা বঞ্চিত দুস্থ দরিদ্র অসহায় মানুষের সেবা করার জন‍্য আগামী ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী ঘোষণা করে ফরম উত্তোলন করে মনোনয়ন প্রত্যাশা করেছিলাম। কিন্তু স্থানিয় সাংসদ ওমর ফারুক চৌধুরীর অনুসারী, প্রভাবশালী ও বর্তমান চেয়ারম্যানেগণেরা সাংসদ প্রতিনিধিদের মনোনয়ন বানিয্যের মাধ্যমে তাদের নিজেদের পক্ষে মনোনয়ন নিশ্চিত করে নিয়েছেন। তালন্দ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী, ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি রইস উদ্দিন বাচ্চু ও সাংবাদিক শরিফুল ইসলাম, সাংসদ ওমর ফারুক চৌধুরী অনুসারী হওয়া সত্বেও তারা মননোনয় পান নাই – পয়েছেন বর্তমান চেয়ারম্যান, অর্থ বিত্ত বান ও প্রভাবশালী আবুল কাশেম। তবে মনোনয়ন পেলেও তালন্দ ইউনিয়নের আপমোর জনতার কাছে তাঁর বিন্দুমাত্র জনপ্রিয়তা নেই।

অপর দিকে মনোনয়ন প্রাপ্ত স্থানীয় সাংসদ ওমর ফারুক চৌধুরীর অনুসারী চেয়ারম্যান পদপ্রার্থীরা বলেন; আমরা তানোর-এর মাটি ও গনমানুষের নেতা, তানোর- গোদাগাড়ী উপজেলার উন্নয়নের রুপকার
তৃনমুলের আস্থাভাজন ও কর্মী বান্ধব জননেতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব আদর্শের আপোষহীন রাজনৈতীক যোদ্ধা, তানোর- গোদাগাড়ী উপজেলার খেটে খাওয়া কৃষক শ্রমিক মেহনতী মানুষের হৃদয়ের মনি, জননেতা আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর রাজনৈতিক হাতকে শক্তিশালী করে, তাঁর পাশে থেকে ইউনিয়নগুলোকে একটি আধুনিক ডিজিটাল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। এবং প্রতিটি ওয়ার্ডের নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত নাগরিক হিসেবে রুপান্তিত করতে চাই।
আমরা এই অবহেলিত বরেন্দ্র অঞ্চলের ইউনিয়ন গুলোকে একেকটি উন্নত আধুনিক ডিজিটাল ইউনিয়ন পরিষদ হিসেবে গড়ে তুলতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করব। এবং ওর্য়াডগুলো মাদক মুক্ত আধুনিক ডিজিটাল ওর্য়াড হিসেবে গড়ে তুলব।
তাই আমরা অত্র ইউনিয়ন ও ওর্য়াডের নবিন- প্রবিন সর্ব শ্রেণি-পেশার জনগণের নিকট দোয়া-আশীর্বাদ প্রার্থনা করছি। এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আপনাদের ভোট চাই!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD