1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৬:১৮ পূর্বাহ্ন
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৬:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
চা আমাদের প্রতিদিনের ব্যস্ত জীবনের নিত্যসঙ্গী আরজেএফ’র মিলাদ ও দোয়া মাহফিল ছিনতাইকারী গ্রেপ্তারের দাবিতে শ্যামনগরে মানববন্ধন চকরিয়ায় হানিফ বাস-ডাম্পার সংঘর্ষ: আহত ২ এক ঘন্টার জন্য সমাজ সেবা উপ পরিচালকের দায়িত্ব পালন করলো চা-শ্রমিকের মেয়ে অষ্টমণি লোহার প্রাচীনকাল থেকে মানুষ প্রাকৃতিক খাদ্য হিসেবে, মিষ্টি হিসেবে, চিকিৎসা ও সৌন্দর্য-চর্চাসহ নানাভাবে ব্যবহার করে আসছে মধু। যুবলীগের প্রতিটি কর্মীকে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে ————————————রাসেল সরকার একজন মানবিক সফল জনপ্রতিনিধি শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান তানোর বাধাইড় ইউপিতে মাসুদ কাপ ওয়ানডে ⚽- ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে! টঙ্গীতে আওয়ামী যুবলীগের কর্মী সভা অনুষ্ঠিত

ঢাকায় মেয়র সাইদুর রহমান জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসে উপস্থিত ছিলেন!

প্রশাসন
  • সময় : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ১২৫ বার পঠিত

নিউজ ডেস্ক; এস আর টুটুল এম এল!

আজ বুধবার (৬- অক্টোবর) জাতীয় জম্ম ও মৃত্যু নিবন্ধন দিবস, উপলক্ষে ঢাকাস্থ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর অডিটোরিয়ামে অনুষ্ঠিত- অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বরেন্দ্র ভূমী রাজশাহীর তানোর উপজেলার লাল-পোড়া মাটি পরীবেষ্টিত, মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও লাখো মানুষের প্রাণপ্রিয় মেয়র জননেতা সাইদুর রহমান।

অনুষ্ঠানে সভাপত্বি করেন, জনাব হেলাল উদ্দিন, (সিনিয়র সচিব) স্থানীয় সরকার মন্ত্রণালয়।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার মন্ত্রী তাইজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, জনাব ফজলে নুর তাপস ঢাকা দক্ষিণ ও আতিকুল ইসলাম উত্তর সিটি করপোরেশনের মেয়র।

স্থানীয় সরকার মন্ত্রণালয় কতৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মেয়র সাইদুর রহমান বলেন, আমি অত্যান্ত সৌভাগ্যবান, আমার এলাকার আপমোর জনতার ভোটে আমি মেয়র নির্বাচিত হতে পেরেছিলাম বলেই আজ আমি এই মহতী অনুষ্ঠানে দাওয়াত পেয়ে উপস্থিত হতে পরেছি। এই জন্য আমি আমার এলাকাবাসির প্রতি চির-কৃতজ্ঞতা জনাচ্ছি। একই সাথে ধন্যবাদ জানাই স্থানীয় সরকার মন্ত্রণালয় কে।

তিনি আরও বলেন, মানবিক নেতৃত্বে, বাংলার দুঃখী মানুষের জীবন-মানের আমূল পরিবর্তন ঘটেছে। অভাব, মঙ্গা ও দারিদ্রের কড়াল গ্রাস থেকে বেরিয়ে এসেছে বাংলাদেশ। গত (১২) বছরে তথ্য-প্রযুক্তি খাতে দশ লক্ষাধিক উদ্যোক্তা তৈরি হয়েছে। নতুন করে কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে প্রায় এক কোটি মানুষের। নাম-মাত্র মূল্যে সার ও বীজ পাচ্ছেন প্রান্তিক কৃষকরা। খাদ্য উৎপাদনে স্বয়ং সম্পূর্ণ হয়েছে বাংলাদেশ। গৃহহীনেরা পাচ্ছে মাথা গোঁজার স্থায়ী ঠিকানা।

কোনো লোক্ষ ছাড়াই আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রাকৃতিক দুর্যোগ শক্তহাতে মোকাবিলা করছেন দেশরত্ন শেখ হাসিনা। শিক্ষাখাতে এসেছে যুগান্তকারী পরিবর্তন। বাংলাদেশ আজ পরিণত হয়েছে ডিজিটাল রাষ্ট্রে। তার আধুনিক নেতৃত্বের কারণেই মহামারিকালেও থেমে নেই মানবিক উন্নয়ন কর্মযজ্ঞ।
প্রধানমন্ত্রীর নির্দেশে নিয়মিতভাবে সরকারি সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে সারা দেশে করোনায় ক্ষতিগ্রস্ত এক কোটিরও বেশি মানুষের ঘরে। ডিজিটাল সুবিধা ব্যবহার করে নগদ অর্থ প্রদান করা হয়েছে প্রাকৃতিক দুর্যোগ এবং মহামারিতে ক্ষতিগ্রস্ত প্রায় ৫০ লক্ষ কৃষক-শ্রমিক-মজুরের হাতে। বঙ্গবন্ধুকন্যার মানবিক ও সুদূরপ্রসারী নেতৃত্বে যেভাবে এগিয়ে চলছে বাংলাদেশ, তাতে উন্নত বিশ্বের কাতারে নাম লেখানোটা এখন শুধু সময়ের ব্যাপার।
বাঙালী জাতির ভাগ্য-উন্নয়নে অঙ্গিকারবদ্ধ দেশরত্ন শেখ হাসিনা সরকার এর স্বাস্থক্ষাতে আমূল-পরিবর্তন ও উন্নয়ন আজ দেশের গন্ডি পেরীয়ে মহাবিশ্বে স্থানকরে নিয়েছে, সারা দেশে কোভিট- ১৯ করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি থেকে দেশ ও জাতিকে রক্ষার সংগ্রামের ধারাবাহিকতায় আজ জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস বিশেষ-গুরোত্ববহ!

তিনি বলেন আমি রাজশাহীর তানোর – মুন্ডুমালা পৌর এলাকার নাগরিকগণকে কোভিট-১৯ করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি থেকে রক্ষায় শতভাগ টিকা প্রদানে সচেষ্ট রয়েছি। এবং জন্ম ও মৃত্যু নিবন্ধনে সক্রিয়ভাবে দায়িত্ব পালনের জন্য সংশ্লিষ্ট পৌরসভার জনস্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা-কর্মচারীর নির্দেশ দিয়ে, সার্বিক সহযোগিতা অব্যহত রেখেছি!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD