1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৩:৫৫ পূর্বাহ্ন
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৩:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজীপুর-কাশিমপুরে বড় ভাই ছোট ভাইয়ের ওপর সন্ত্রাসী হামলা করেছে। সিরাজদিখানে চারশত টাকার জন্য আহত-২ বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টের পুরস্কার বিতরণ বিদেশি ফল ড্রাগনের রয়েছে অবিশ্বাস্য স্বাস্থ্য উপকারিতা তানোরে এশা মাল্টিমিডিয়ার শুভ উদ্বোধন করেন হাবিব আই প্লাজার চেয়ারম্যান রেহানা পারভীন! সাকিবদের জন্য দোয়া চাইলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী তালন্দ ইউপির ওয়ার্ডে-ওয়ার্ডে মানুষের দ্বারেদ্বারে ঘুরে ভোট চাইছেন রইচ উদ্দিন বাচ্চু! সিলেটে বৃদ্ধ মায়ের পেনশনের টাকা আত্মাসাৎ করল মেয়ে, থানায় জিডি ডায়াবেটিস রোগীর নিষিদ্ধ খাবারের তালিকা কেমন হওয়া উচিৎ ? সততার সাথে ব্যবসা করা ইবাদতের সমতুল্য: আবু তাহের মো. শোয়েব

কালিগঞ্জে শ্মশানের উপর দিয়ে রাস্তা তৈরির অভিযোগ

প্রশাসন
  • সময় : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬৩ বার পঠিত

মোঃরাসেল কবির
জেলা প্রতিনিধি,সাতক্ষীরা।

তথ্য ও ছবিঃ সুজয় সরকার।

সাতক্ষীরার কালিগঞ্জে শতবছরের পাউখালি সার্বজনীন শ্মশানের উপর দিয়ে রাস্তা তৈরির ঘটনায় সনাতনসহ অন্যান্য ধর্মাবলম্বীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে । উপজেলা জুড়ে চলছে সমালােচনার ঝড় । গত কয়েক দিন আগে অত্র উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শ্রীকলা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শিশির দত্তের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কয়েকটি ছবিসহ মৃতদেহ দাহ করার ছবি পােস্ট করা হয় । এরপর সেটি মুহূর্তের মধ্যে সারা সোসাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে ।ওই পােস্টে মৃতদেহ দাহ করার কয়েকটি ছবি দিয়ে তিনি লিখেছেন ” পাউখালি শ্মশান । ঠিক শ্মশানের দাহ হওয়ার যে বেদি তার মাঝখান দিয়ে রাস্তা । মন্দিরের বারান্দা দিয়ে রাস্তার একটি অংশ চলে গেছে । এলাকাবাসীর দাবি আগে শ্মশান ও মন্দিরের ব্যবস্থা হােক তারপরে রাস্তা ” ।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও কালিগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক সনৎ কুমার গাইন বলেন , গত কয়েক মাস আগে উক্ত উপজেলার পিরােজপুর এলাকায় শ্মশানের জায়গা দখল করে নেওয়ার চেষ্টা করে প্রভাবশালী এক নেতা । আমরা ওই সময়ে প্রতিবাদ করে সেটি প্রতিহত করি । এর কয়েক মাস পর পাউখালিতে অবস্থিত শতবছরের সার্বজনীন শ্মশানের উপর দিয়ে পিচের রাস্তা তৈরি করার ঘটনাটি খুবই দুঃখ জনক ।

কালিগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাহিত্যিক গাজী আজিজুর রহমান ফেসবুক পোস্টে কমেন্টে লিখেছেন ” শ্মশানে কবরে কোথাও শান্তি নাই এ কেমন বর্বর সভ্যতা “। একই কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক শ্যামপদ দাস লিখেছেন ” এ কেমন রাস্তা , শ্মশানের উপর দিয়ে গেল ? প্রশাসনের দ্রুত ব্যবস্থার দাবি করছি । এ কাজ নিন্দনীয় ।

খোজ খবর নিয়ে জানা যায় , উপজেলার পাউখালি ব্রিজ হস্তে প্রায় ২ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে আদি যমুনা নদীর পাশ দিয়ে দুই কিলােমিটার পিচের রাস্তার কাজ চলছে । রাস্তাটির কাজ ঠিকাদার রফিকুল ইসলামের নামে টেন্ডার হলেও কাজ করছে ঠিকাদার মতিউর রহমান মতি।

ঠিকাদার রফিকুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন , সিডিউল অনুযায়ী রাস্তার কাজ চলছে । রাস্তাটি আমার নামে টেন্ডার হলেও কাজ করছে মতিউর রহমান মতি।

তিনি আরো বলেন,তার উচিত ছিলাে রাস্তার কাজ শুরু করার আগে এ সমস্যার সমাধান করা । তাহলে এ বিতর্কে পড়তে হতাে না ।

কালিগঞ্জ উপজেলা প্রকৌশলী জাকির হােসেন বলেন , শ্মশানের উপর দিয়ে রাস্তা যাচ্ছে এটা আমার জানা নেই । শ্মশানের উপর দিয়ে রাস্তা করে আমরা ধর্মীয় অনুভূমিতে আঘাত করতে চাই না । পাউখালি থেকে কত কিলােমিটার রাস্তা হচ্ছে আমি সকালে আপনাকে জানাতে পারবাে ।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলামের নিকট জানতে চাইলে তিনি বলেন , বিষয়টি আমার জানা নেই । যদি সমস্যা হয়ে থাকে অবশ্যই সমাধান করা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD