1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:১৮ অপরাহ্ন
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সুষ্ঠুভাবে সম্পন্ন হল পবিপ্রবির GST গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৷ যুবলীগ নেতা রইচ-উদ্দিন (বাচ্চুকে) তালন্দ ইউপি সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ঘোষণা করে মনোনয়ন পত্র জমা দিলেন তৃণমূল নেতাকর্মীরা! সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সাংবাদিক সুরক্ষা আইন বাস্তবায়নের স্মারক লিপি প্রদান সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়নের দাবীতে দেশব্যাপী প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান মোহনপুরে মৌগাছি বাজারে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আব্বাস আলী নিহত! তানোরে আ’লীগ সহ-সভাপতি খাদেমুন নবী চৌধূরী (বাবু) সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বিতর্কিতদের নাম কেন্দ্রে পাঠানো নিয়ে কঠোর হুঁশিয়ারিবিতর্কিতদের নাম কেন্দ্রে পাঠানো নিয়ে কঠোর হুঁশিয়ারি! সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৷ টঙ্গীতে প্রতারনা মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। গাজীপুরে দাঁড়িয়ে থাকা ট্রাকে মোটরসাইকেলের ধাক্কা নিহত ২ যুবলীগ নেতা রইচ-উদ্দিন (বাচ্চুকে) তালন্দ ইউপি সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল নেতাকর্মীরা!

কালিগঞ্জে আইনের তোয়াক্কা না করে খাল থেকে বালি তুলছেন ইউপি সদস্য ৷

প্রশাসন
  • সময় : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ২১ বার পঠিত

মোঃরাসেল কবির
জেলা প্রতিনিধি,সাতক্ষীরা।

সাতক্ষীরার জেলার কালিগঞ্জ উপজেলার সরকারি খাল থেকে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালি উত্তোলনের মহোৎসব চলছে। উক্ত উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের কোমরপুর এলাকার পুঁটিমারি খাল থেকে অবৈধভাবে স্থানীয় ইউপি সদস্য সিরাজুল ইসলাম প্রভাব খাটিয়ে বালি উত্তোলন করছে। যার ফলে বাঁধ, ফসলি জমি এবং পাশ্ববর্তী মাছের ঘেরসহ বিভিন্ন স্থাপনা হুমকির মুখে পড়বে বলে জানিয়েছে স্থানীয়রা।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সরেজমিন গেলে স্থানীয় মোর্শারফ হোসেন, মনোরঞ্জন, গোলাম হোসেন, শফিকুল ইসলামসহ একাধিক ব্যক্তি জানান, উপজেলার কয়েকটি ইউনিয়নের ভেতর দিয়ে প্রবাহিত হয়েছে পুঁটিমারি খাল। শুষ্ক মৌসুমে খালের পানি দিয়ে ফসল ফলানোসহ মৎস্যঘেরের পানির উৎস হিসেবে ব্যবহার করা হয়।

সরকারি এই খালের দু’পাশে রয়েছে বিভিন্ন স্থাপনা। অথচ ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের বাবুর আলী মোড়লের ছেলে আব্দুর রহিম মোড়ল (৩৫) অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালি তুলে জমি ভরাটসহ বিক্রি করছে। বালি উত্তোলনের কারণে বিভিন্ন স্থানে ধসের সৃষ্টি হয়েছে। বর্ষা মৌসুমে যে কোন সময় বাঁধ ভেঙে যাওয়ার

আশঙ্কা করছে তারা।

জনস্বার্থে স্থানীয়রা অভিযুক্ত আব্দুর রহিমকে বারবার অনুরোধ করলেও ইউনিয়নের মেম্বার সিরাজুল ইসলামের প্রভাব খাটিয়ে রহিম দেদারছে বালি উত্তোলন চালিয়ে যাচ্ছে।

অভিযুক্ত রহিমের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি বালি উত্তোলনের ব্যাপারে কিছুই জানি না। আপনাদের যদি জানার দরকার হয় তাহলে সিরাজুল মেম্বারের কাছ থেকে শুনে আসুন।

বিষয়টি নিয়ে স্থানীয় মেম্বার সিরাজুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, খাল থেকে বালি তুলে রাস্তার দু’পাশে দিচ্ছি যাতে রাস্তা ভেঙে না যায়। বালি উত্তোলন করছি এতে কার সমস্যা হচ্ছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাস্তার পাশে জমি ভরাট করে দোকান ঘর নির্মাণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলামের নিকট জানতে চাইলে তিনি বলেন, সরকারি খাল থেকে বালি উত্তোলনের কোন সুযোগ নেই। যদি কেউ তুলে থাকে অবশ্যই এখুনি আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD