1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজীপুর-কাশিমপুরে বড় ভাই ছোট ভাইয়ের ওপর সন্ত্রাসী হামলা করেছে। সিরাজদিখানে চারশত টাকার জন্য আহত-২ বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টের পুরস্কার বিতরণ বিদেশি ফল ড্রাগনের রয়েছে অবিশ্বাস্য স্বাস্থ্য উপকারিতা তানোরে এশা মাল্টিমিডিয়ার শুভ উদ্বোধন করেন হাবিব আই প্লাজার চেয়ারম্যান রেহানা পারভীন! সাকিবদের জন্য দোয়া চাইলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী তালন্দ ইউপির ওয়ার্ডে-ওয়ার্ডে মানুষের দ্বারেদ্বারে ঘুরে ভোট চাইছেন রইচ উদ্দিন বাচ্চু! সিলেটে বৃদ্ধ মায়ের পেনশনের টাকা আত্মাসাৎ করল মেয়ে, থানায় জিডি ডায়াবেটিস রোগীর নিষিদ্ধ খাবারের তালিকা কেমন হওয়া উচিৎ ? সততার সাথে ব্যবসা করা ইবাদতের সমতুল্য: আবু তাহের মো. শোয়েব

আজ খন্দকার গ্রুপের এমডি রুহুল আমিনের শুভ জন্মদিন!

প্রশাসন
  • সময় : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৫২ বার পঠিত

নিজেস্ব প্রতিবেদক, এস আর টুটুল এম এল!

ঢাকাস্থ তানোর (খন্দকার গ্রুপ) এর সন্মানিত ম্যানেজিং ডিরেক্টর (এমডি) বিশিষ্ট ব্যাবসায়ি ও মিডিয়া ব্যক্তিত্ব- (প্রাইভেট ডিটেকটিভ) পত্রিকার নির্বাহী সম্পাদক, তানোর (রাজশাহী)র’ কৃতী-সন্তান জনাব রুহুল আমিন খন্দকার-এর ৩৭তম জন্মদিন।
তাঁর শুভ জন্মদিনে তানোর উপজেলা বাসির পক্ষ থেকে তাঁকে জানাই প্রিতী-শুভেচ্ছ, আন্তরিক অভিনন্দন ও অশেষ দোয়া।
হে’ মহান সৃষ্টিকর্তা আল্লাহ রাব্বুল আলামীন আপনি খন্দকার রুহুল আমিনকে দীর্ঘ নেক হায়াত দান করুন-আমিন!
সর্বস্তরের মানুষের কাছে নেক দোয়ার দরখাস্ত রইল।

জনাব রুহুল আমিন খন্দকার পাঠক প্রিয় ভাই-বোন বন্ধুসহ, সকল শুভানুধ্যায়ী ও হিতাকাঙ্ক্ষীদের নিকট দোয়া-আশীর্বাদ পার্থনা করে বলেন;

এই পৃথিবীতে এমনি একটি দিনে আমি এসেছিলাম, আজ সেই কাংখিত দিনটি। আমি নিজেও এ বিষয়ে অবহিত যে জগতের লক্ষ কোটি মানুষের এই পথচলায় আমি অতিব ক্ষুদ্র একটি মানুষ। আমিটির পৃথিবীতে আগমন বা প্রস্থানে কোন ভাবেই আলাদা কোন গুরুত্ব বহন করে না। একদিন থাকবোনা আমি এই পৃথিবীতে, প্রকৃতির খেয়ালেই চলে যেতে হবে!

তবু জানতে ইচ্ছে করে…. সত্যি, আমাকে দিয়ে কোন কাজ কিংবা উপকার হয়েছে কারো?
আকাশে, বাতাসে, মেঘলা দুপুরে হঠাত বৃষ্টি আমার বাঁশীতে জেগেছে কি সুর, নতুন সৃষ্টি? জীবন হে তুমি, আর কত খেলা খেলতে পারো আমার সাথে? জীবন তুমি কি সবুজাভ বনে, পাথুরে পাহাড়? নক্ষত্রের ছায়াপথে তুমি ধোঁয়াসার চাদর……….?

যাক এসব কথা….. আজ সকাল ৮ টা পর্যন্ত আমার নিজেরই জানা ছিলনা আজ আমার জন্মদিন। সেটা মনে করে দিলেন মাতৃতুল্য আন্টি রাজশাহী জেলা যুব মহিলা লীগের সহ-সভাপতি রজুফা বেগম’সহ আরও অনেকেই। আমার মতো একজন সাধারণ মানুষকে জন্মদিনের কথা স্বরণ করে দেওয়াই স্নেহমহী আন্টি এবং আপনাদের সকলের প্রতি রইল কৃতজ্ঞতা সরুপ সালাম ও মোবারক বাদ। ইতিমধ্যে অনেকেই জন্মদিনের শুভেচ্ছা দিয়েছেন। সবাইকে অন্তর থেকে সালাম ও অনেক অনেক ধন্যবাদ।

আমার মতো একজন অতি ক্ষুদ্র মানুষের জীবনে যদিও জন্মদিনের তেমন কোন গুরুত্ব নেই তবুও আমার সৃষ্টিকর্তা মহান আল্লাহর প্রতি লাখো কোটি শুকরিয়া আলহামদুলিল্লাহ। আমার প্রাণপ্রিয় মরহুম বাবা-মায়ের প্রতি সশ্রদ্ধ সালাম ও কৃতজ্ঞতা প্রকাশ করছি যাদের কল্যাণে আমি আজ “এই আমি”। আমি সবার কাছে আমার মৃত বাবা/মা সহ আমার জন্য দোয়া চাই, আমি যেন আমার জন্মকে সার্থক করতে পারি আমার কর্মের মাধ্যমে। আমার প্রজন্মের জন্য যেন রেখে যেতে পারি অনুকরণীয় এমন কিছু যার মাধ্যমে মানবতা সামান্যতম হলেও উপকৃত হয়।
আমি যখন আমার পেছনে তাকাই, তখন দিন, মাস, বছর পেরিয়ে চলে যাই সেই অতীতে যেখানে আমার শুরু। আমার মুখের ভাঙ্গা, ভাঙ্গা কথা আর একটু হাসিতে তৃপ্ত হত সবাই। আমাকে নিয়ে কতই না স্বপ্নের জন্ম হয়েছিল তখন!

আজ শৈশব, কৈশর আর যৌবনের অনেকটা সময় পেছনে ফেলে এসেছি আমি। জীবন চলার বাঁকে জন্মদিয়েছি কত রূপকথা, ছোট বড় গল্প আর নাটক। ছোট্ট একটা জীবনে কত ইতিহাসের সাক্ষী হয়ে আছি।! এই পৃথিবীতে এমনি একটি দিনে আমি এসেছিলাম, আজ সেই স্বরণীয় দিন। সেই জন্য আমি আমার সৃষ্টিকর্তা মহান রাব্বুল আল আমিনের কাছে দায়বদ্ধ তার অন্তরের অন্তস্তল থেকে মহান মাবুদকে লক্ষ কোটি সিজদা। তিনি আমায় সৃষ্টি করেছেন তিনিই আমার একমাত্র রব।

প্রত্যেকটি মানুষের কাছে তার জন্মদিনের বার্তাটি আনন্দের। আমার কাছেও তাই তেমনই। বিশ্বব্যাপি মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস তথা দেশের বর্তমান রাজনৈতিক অস্থিতিশীলতায় মানুষ আজ হতাশাগ্রস্থ। মানুষের মাঝে আজ আন্তরিকতা, ভালবাসার বড়ই অভাব। কেউ কাউকে যেন বিশ্বাসই করতে চায় না। এটা আমাদের জন্য দূভাগ্যের। যখন আপন মানুষগুলোও ভুল বোঝে তখন তা আরও কষ্টের।

যাই হোক, জন্মদিনটা পারিবারিক ভাবেই কখনো মানা হয়না, তাইতোবা তোড়া তোড়া ফুলের শুভেচ্ছাও পাই না! তারপরেও ওইদিনটায় একাকী খুশিই থাকি সারাদিন। জন্মানোর তারিখ টা মনে হয় সবার কাছেই অনেক প্রিয় হয় এবং দিনটাকে একান্তই নিজের মনে হয়? আসলে ডাইরির পাতা শেষ হতে চলেছে, বয়েস আমাদের বাড়ছেনা প্রকৃতপক্ষে কমছে !

আজ থেকে মৃত্যুর এক বছর কাছাকাছি চলে এলাম! জীবনটা আসলেই অনেক সুন্দর যদি তা সুন্দর করে দেখা যায়। তবে এ কথাও ঠিক বিচিত্র এই জীবনে বৈচিত্রময় হয়ে ওঠা অনেকটাই কঠিন। যারা হয়ে উঠতে পারে তাদেরকেই মানবজাতি সারাজীবন মনে রাখে। আমার কথা তো কাল সকলেই ভুলে যাবে! তাতে আমার কোন আফসোস নেই, নেই কোন অভিযোগ। আমি সুধু ক্ষমাপ্রার্থী মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে, মৃত্যুর পূর্বে যেন সকল প্রকার গুনাহ মাফ নিয়ে সহিসালামতে এই পৃথিবী নামক মায়ার ভুবন ত্যাগ করতে পারি………….।।

উল্লেখ্য, অনেকের সাথেই আমার ছবি রয়েছে বার্ট আজকের এই দিনটি স্বরণ করে দেওয়ার জন্য আন্টির অফিসে তার চেয়ারে আমাকে জোরকরে বসানো সেই ছবিটিই পোস্ট দিলাম। তিনি আমাকে সবজায়গায় তিনার বড় ছেলে বলে পরিচয় দেন এটা আমার জীবনে একটি বড় ধরনের পাওয়া। আপনারা আমার এই সরল মনা আন্টির জন্যেও নেক দোয়া রাখবেন। আমিও আপনাদের সবার জন্য নেক দোয়া রাখি আল্লাহ রাব্বুল আলামীন যেব সবাইকে তার নেক রহমত’সহ হেফাজত দান করেন… আমীন।
(নেক দোয়াপার্থী-রুহুল আমীন খন্দকার)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD