1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:০৮ পূর্বাহ্ন
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজীপুরে পরিবহনে ডাকাত দলের ৪ সদস্যকে আটক করেছে কাশিমপুর মেট্রোথানা পুলিশ জিএমপি নোয়াখালীর বেগমগঞ্জে ব্যবসায়ী হত্যা কান্ডের মূলহোতা গ্রেপ্তার কোম্পানীগঞ্জে চোর সন্দেহে রোহিঙ্গা যুবক আটক প্রেমের বিয়ে স্বামীর সাথে ফোনে কথা বলে আত্মহত্যা ১৫ জুলাই তানোর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের ডাক সখীপুরে স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ২ চাঁপাইনবাবগঞ্জে সদর মডেল থানার অভিযানে গাঁজাসহ ১জন গ্রেফতার মেয়র মোঃ ইকরামুল হক টিটু করোনা আক্রান্ত হয়েছেন তালগাছী আবু ইসহাক উচ্চ বিদ্যালয়ে আন্তঃ শ্রেণী ফুটবল টুনামেন্ট ২০২২ অনুষ্ঠিত গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগ বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যানের জন্মদিন পালন

সুজনের শ্লোগান- মাদকাশক্ত নয়’ সুস্থ-সবল- সুশিক্ষিত নতুন প্রজন্ম চাই!

প্রশাসন
  • সময় : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১
  • ২২৮ বার পঠিত

 

জাকির হোসেন টুটুল – রাজশাহী (তানোর) প্রতিনিধি;

তরুন প্রজন্মকে মাদক থেকে দূরে রাখতে ও খেলাধুলায় মনোযোগী করতে তানোর পৌরসভার ৩ নং ওয়ার্ডের চাপড়া (তরুণ সংঘ) ক্লাবে খেলার সামগ্রী (ক্রিকেট ব্যাড, ফুটবল ও স্টাম্প) উপহার দেন তানোর পৌরসভার উদীয়মান তরুণ আওয়ামী লীগ নেতা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক, আলহাজ্ব আবুল বাশার সুজন।
এ সময় উপস্থিত ছিলেন তানোর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি জিল্লুর রহমান, স্থানীয় মুরুব্বিয়ানসহ ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক ও অন্যান সদস্যবৃন্দ।
এসময় আবুল বাশার (সুজন) নতুন প্রজন্মের উদ্দেশ্যে বলেন;
চলছে বাঙালি জাতির শোকের মাস, যেটা বাঙালির স্মৃতিতে অম্লান।
১৯৭৫ এর ১৫ আগস্ট এক‌টি জঘন্য হত্যাকাণ্ডের মধ্য দিয়ে ঘাতকরা নিভি‌য়ে দি‌তে চে‌য়ে‌ছিল বঙ্গবন্ধুর আদ‌র্শের দীপ্ত প্রদীপশিখা। বাঙালি জাতির স্মৃতি থেকে চিরতরে মুছে দিতে চে‌য়ে‌ছিল মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সুদীপ্ত স্লোগান- মুক্তির মুলমন্ত্র ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু জয়ধ্বনি!
জিন্দাবাদের সাম্প্রদায়িক আঙ্গিনায় মু‌ক্তিযুদ্ধ ও বাংলা‌দে‌শের স‌ঠিক ই‌তিহাস কবর দি‌য়ে জাতির স্মৃ‌তি‌তে চাপিয়ে দিতে চে‌য়ে‌ছিল বঙ্গবন্ধু ও বাংলাদেশের বিকৃত ই‌তিহাস।
দীর্ঘ একুশ বছর জাতি তথা বিশ্বসভ‍্যতা অবাক দৃষ্টিতে দেখেছে কল্পকাহিনীতে সাজিয়ে বিকৃত ইতিহাস রচনার মহাযজ্ঞ। কিন্তু সফলতা আসেনি, ওরা ঘৃণ্য প্রচেষ্ঠায় সফল হয়নি, সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।
ইতিহাস বদলাতে গিয়ে তারা বাঙালি জাতির ইতিহাসে সংযোজন করেছে একাধিক কলঙ্কজনক অধ্যায়!

এক‌টি প্রজন্ম‌ বে‌ড়ে উঠেছে তা‌দের ঘৃণ্য অপক‌র্মের চর্চা ক‌রে। ওরা জানতো না, ই‌তিহাস কখনও বদলা‌নো যায় না! তাই‌তো কা‌লের প‌রিক্রমায় আজ তারা ই‌তিহা‌সের আস্তাকুঁ‌ড়ে নিক্ষিপ্ত হয়েছে।

বাঙালি জাতির ইতিহাসে তাদের ঘৃণ্য কালো অধ্যায়, শোকাবহ ১৫ আগস্ট ও ১৭ এবং ২১আগস্ট)। যু‌গে- যু‌গে বিশ্ব মানব সভ্যতা‌র দৃ‌ষ্টি আক্রিষ্ট করবে বঙ্গবন্ধু ও তাঁর বাংলাদেশে।
দীপ্ত কন্ঠে বীর বাঙ্গালীদের বন্দনা যেমন গাইবে, তেমনি নজিরবিহীন সব ঘৃণ‍্য কর্মের জন্য ধিক্কারও দিবে ইতিহাস বিকৃত করার অপচেষ্টাকারি অকৃতজ্ঞদের।

বুকের তাজা রক্ত ঝরিয়ে স্বাধীনতা ছিনিয়ে এনে বাঙালি জাতি যেমন অনন্য অসাধারণ গৌরবের অধিকারী, তেমনি শোকাবহ (১৫, ১৭ ও ২১)আগস্টের ন্যক্কারজনক সব ঘটনার জন্য প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সংশ্লিষ্ট সকলের জন‍্য ধিক্কার পাওয়াটাও তাদের ন্যায্য পাওনা। আমরা ধিক্কার জানাই, বিশ্ব দরবারে বাঙালি জাতির জন‍্য অকৃতজ্ঞ জাতির কুখ্যাতি যারা সৃষ্টি করেছিল তাদেরকে।

আলহামদুলিল্লাহ্, সব কুখ্যাতি দলিত করে বাঙালি জাতি এখন মর্যাদার আসনে আসীন। উন্নয়নের অভিযাত্রায় বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে, শোক রূপান্তরিত হোক শক্তিতে। শোকাবহ আগস্টে এই হোক বাঙালি জাতির প্রত্যয়। জননেত্রী শেখ হাসিনার কর্মযজ্ঞ ও নেতৃত্ব হোক বাঙালি জাতির অনুকরণীয় ও অনুসরণীয় দৃষ্টান্ত।

শোককে শক্তিতে রূপান্তরিত করে বাঙালি জাতির ভাগ্য উন্নয়নের লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর সুযোগ্য নেতৃত্বে অব্যাহতভাবে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, এগিয়ে যাবে ইনশাআল্লাহ্।
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের গর্বিত অংশীদার প্রবাসীরাও। প্রবাসীরা বাঙালি জাতির রেমিটেন্স যোদ্ধা, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মূল্যায়ন মোটেই অল্প অহংকারের বিষয় নয়।
জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ অভীষ্ট লক্ষ্যে পৌঁছাবে এই আমাদের প্রত্যাশা।

রাজশাহী জেলা আওয়ামী লীগ ও তানোর পৌরসভা এবং উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে, আমরা মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। আগস্টে ন্যক্কারজনক রক্তাক্ত ঘটনায় আহত ও ক্ষতিগ্রস্ত সকলের সার্বিক কল্যাণ কামনা করছি এবং সকল শহীদ‌কে গভীর শ্রদ্ধায় স্মরণ ক‌রে মহান রাব্বুল আলা‌মি‌নের কা‌ছে তা‌ঁদের আত্মার মাগ‌ফেরাত প্রর্থনা কর‌ছি- আমিন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD