1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কয়েল তৈরির কারখানায় আগুন ভস্মীভূত ৮ লাখ টাকার মালামাল ৷ ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল করতেন দুই শিক্ষিকা: পুলিশ দুস্ত-দরিদ নাসির-এর অসুস্থ্য মেয়ে নুসরাতকে দেখতে ছুটে গেলেন আবুল বাশার সুজন! পরীক্ষা কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থীরা (ফাইল ফটো) শেরাটন হোটেলে ‘বাংলাদেশ :উন্নয়নের এক যুগ’ শীর্ষক প্রদর্শনীর উদ্বোধন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। কচুয়া ১২ জনের নাম উল্লেখ করে গিয়াস উদ্দিনের সংবাদ সম্মেলন। বিএনপি’র আর পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার সুযোগ নাই : এনামুল হক শামীম রংপুরে সাংবাদিক নেতা আফরোজা সরকারসহ ৫ জনের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ ৷ জাকের পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব শামীম হায়দার ২৮ সেপ্টেম্বর মাদার অব হিউম্যানিটি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ‘র ৭৫ তম জন্মদিনের শুভেচ্ছা, শুভ জন্মদিন।

শরীয়তপুর পৌর এলাকায় সড়কের মাঝে গাছ থাকায় চলাচলের অনুপযোগী : কর্তনের দাবি এলাকাবাসীর

প্রশাসন
  • সময় : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১
  • ৮৭ বার পঠিত

শরীয়তপুর প্রতিনিধি:
শরীয়তপুর সদর উপজেলা ভূমি অফিসের পাশের সড়কের মাঝখানে বিরাট এক রেইনট্রি (কড়ই) গাছ থাকায় সাধারণ জনগণের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ওই সড়ক দিয়ে গাড়ি তো দুরের কথা এমনকি রিক্সা-মোটর সাইকেলও যেতে পারছেনা। একারণে, গাছটি কর্তনের দাবিতে ওই এলাকার বাসিন্দা জহিরুল ইসলাম জুয়েল প্রায় ৪০জন বাসিন্দার স্বাক্ষর নিয়ে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু সুপারিশ নিয়ে একটি লিখিত আবেদন করেছে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে।
আবেদনকারী ও ভূক্তভোগী জহিরুল ইসলাম জুয়েল জানান, অনেক বছর ধরে শরীয়তপুর পৌরসভার পুরাতন হাসপাতাল রোড (ভূমি অফিস সংলগ্ন) এলাকার সড়কের মাঝে একটি রেইনট্রি (কড়ই) গাছ থাকায় স্থানীয় প্রায় ৪০টি পরিবারের যাতায়াতে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। এখান দিয়ে এম্বুলেন্সে করে রোগী নিয়ে যাওয়া যাচ্ছে না। এর আগে কয়েকটি বাড়িতে আগুন লাগে তখন ফায়ার সার্ভিসের গাড়ি ঢুকতে না পারায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এমনকি ওই সড়ক দিয়ে রিক্সা-মোটর সাইকেলও ঠিকমতো যেতে পারছে না। তাই আরও বড় যে কোনো দুর্ঘটনা ঘটার আগেই ওই গাছটি কর্তন করে সড়ক চলাচলের উপেযোগী করার দাবি এলাকাবাসীর। এ কারণে ওই এলাকার ৪০টি বাড়ির সদস্যদের স্বাক্ষরিত ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু’র সুপারিশ নিয়ে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাইয়ের বরাবর একটি লিখিত আবেদন করা হয়েছে।
এব্যাপারে ওই এলাকার মামুন, মাকসুদ, মাহমুদা, নাজমা সহ ভূক্তভোগী অনেকেই বলেন, ওই রেইনট্রি (কড়ই) গাছটির জন্য কোনো গাড়ি এই রাস্তা দিয়ে চলাচল করতে পারে না। রিক্সাও আসতে পারে না। মাঝে মধ্যে কেউ অসুস্থ হলে এম্বুলেন্স আসতে পারে না রোগী নেওয়ার জন্য। এরআগে আগুন লেগে কয়েকজনের ঘরবাড়ি পুড়েছে। কিন্তু গাছটির কারণে ফায়ার সার্ভিসের গাড়ি ঢুকতে পারে নাই। তাই আমরা যথাযথ কর্তৃপক্ষের কাছে গাছটি কর্তনের (অপসারণ) দাবি জানাচ্ছি।
এব্যাপারে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই বলেন, বিষয়টি আমি জানতে পেরেছি। অচিরেই জনদুর্ভোগ দূর করার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Theme Customized BY Theme Park BD