1. admin@kholanewsbd24.com : admin :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৬:৪৫ পূর্বাহ্ন
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৬:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আশুলিয়ায় বসত বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডঃ আরজেএফ’র উদ্যোগে বিশ্ব তথ্য সুরক্ষা দিবস পালিত মানবিক বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে শীত বস্ত্র বিতরন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ নোয়াপাড়া পৌরসভার পরিচিতি ও বর্ধিতসভা অনুষ্ঠিত রংপুরে চুরির অপবাদে দুই শিশুকে বেঁধে নির্যাতনের ঘটনায় গ্রেফতার ১ “ যেকারণে বাংলাদেশে ইংরেজি শিক্ষায় সংষ্কার সাধন যুক্তিযুক্ত ঠাকুরগাঁওয়ে রুহিয়াতে দুর্ধর্ষ চুরি, ঠাকুরগাঁওয়ে আলু ক্ষেতে ধনপতি কৃষকের মরাদেহ উদ্ধার করেছে পুলিশ । চাঁপাইনবাবগঞ্জে অবৈধভাবে কাটা পুকুরের মাটি বহনকারী ট্রাক্টরে সড়কের ব্যাপক ক্ষতি শার্শায় গাঁজা সহ ৩ মাদক ব্যবসায়ী আটক

জাজিরার পদ্মার ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করলেন ইকবাল হোসেন অপু এমপি

প্রশাসন
  • সময় : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১
  • ১২১ বার পঠিত

শরীয়তপুর প্রতিনিধি :
বর্ষার শুরুতেই শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার বড়কান্দি, পালেরচর ও জাজিরা ইউনিয়নে বিভিন্ন এলাকায় পদ্মা নদীর ভাংগন শুরু হয়। ইতোমধ্যে ভাঙ্গন রোধে রোধে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে জিওব্যাগ ও জিও টিউব ডাম্পিং করা শুরু হয়েছে। এদিকে, বৃহস্পতিবার বিকালে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ইকবাল হোসেন অপু ঐসব ভাঙ্গন কবলিত এলাকা পরির্শন করেছেন। এরমধ্যে তিনি জাজিরা ইউনিয়নের দুব্বাডাঙ্গা বাজার, পাথালিয়া কান্দি সহ জাজিরার বিভিন্ন এলাকা ট্রলার যোগে ঘুরে ঘুরে পরিদর্শন করেন। এসময় তিনি ভাঙ্গন কবলিত এলাকায় এক সপ্তাহের মধ্যে জিওব্যাগ ডাম্পিং করে ভাংগন রোধে পানি উন্নয়ন বোর্ড’কে নির্দেশ দেন। পাশাপাশি আগামী শুকনো মৌসুমে নদী শাসন করে বেড়িবাধ নির্মাণের জন্য প্রতিশ্রæতি দেন।
এসময় উপস্থিত ছিলেন, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস.এম আহসান হাবীব, উপ-সহকারী প্রকৌশলী সুমন বনিক, জাজিরা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জি.এম নুরুল হক, সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার, জাজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার এস.এম রফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি রুবেল বেপারী প্রমূখ।
এব্যাপারে শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস.এম আহসান হাবীব বলেন, বড় কান্দি, পালেরচর ও জাজিরা ইউনিয়ন সহ জাজিরা উপজেলার পদ্মানদী বেষ্ঠিত বিভিন্ন এলাকায় ভাঙ্গন দেখা দেয়। আর ভাঙ্গন রোধের জন্য ইতোমধ্যে আমরা জিওব্যাগ ও জিওটিউব ডাম্পিং কাজ শুরু করেছি। আশা করছি ডাম্পিং কাজ শেষ হলে ভাঙ্গনের তীব্রতা কমে যাবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD