1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পরীক্ষা কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থীরা (ফাইল ফটো) শেরাটন হোটেলে ‘বাংলাদেশ :উন্নয়নের এক যুগ’ শীর্ষক প্রদর্শনীর উদ্বোধন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। কচুয়া ১২ জনের নাম উল্লেখ করে গিয়াস উদ্দিনের সংবাদ সম্মেলন। বিএনপি’র আর পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার সুযোগ নাই : এনামুল হক শামীম রংপুরে সাংবাদিক নেতা আফরোজা সরকারসহ ৫ জনের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ ৷ জাকের পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব শামীম হায়দার ২৮ সেপ্টেম্বর মাদার অব হিউম্যানিটি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ‘র ৭৫ তম জন্মদিনের শুভেচ্ছা, শুভ জন্মদিন। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত সকল সংগঠনের সাথে সমন্বয় করার সিদ্ধান্ত গ্রহন জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে শুভেচ্ছা জানান:-শেখ নাজমুল আহসান কালিগঞ্জে প্রধান মন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষ্যে গণটিকা প্রদানের প্রঙ্গাপণ জারি

আবার শুরু হচ্ছে ওমরাহ

প্রশাসন
  • সময় : সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ৩৩ বার পঠিত

বাইরের দেশগুলোর মুসলিমদের জন্য আবার ওমরাহ করার অনুমোদন দিয়েছে সৌদি আরব সরকার। এক্ষেত্রে কিছু নির্দেশনা দেয়া হয়েছে। বলা হয়েছে, পুরোপুরিভাবে করোনা ভাইরাসের টিকা নিয়েছেন এমন মুসলিমরা ওমরাহ করতে যেতে পারবেন। আগামী ৯ই আগস্ট থেকে তারা সৌদি আরবে পা রাখতে পারবেন ওমরাহ করার জন্য। সৌদি আরবের সরকারি সংবাদ মাধ্যম সৌদি গেজেটে প্রকাশিত এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। এতে আরো বলা হয়, টিকা নিয়েছেন এমন ওমরাহযাত্রীদের গ্রহণ করা শুরু হবে ৯ই আগস্ট থেকে। এ জন্য প্রায় ৫০০ ওমরাহ সেবাদানকারী কোম্পানি এবং প্রতিষ্ঠান তৎপর হয়ে উঠেছে। এর সঙ্গে যুক্ত কমপক্ষে ৬০০০ বিদেশি ওমরাহ বিষয়ক এজেন্টও।

যেসব মুসলিম ওমরাহ করতে চান, তারা ৩০টি ইলেকট্রনিক সাইট এবং প্লাটফরম থেকে ওমরাহ প্যাকেজ বুকিং দিতে পারবেন এবং সব রকম পেমেন্ট পরিশোধ করতে পারবেন। এসব ইলেকট্রনিক সাইট ও প্লাটফরম সারাবিশ্বেই বিদ্যমান। এ কথা জানিয়েছেন হজ ও ওমরাহ বিষয়ক জাতীয় কমিটির সদস্য হানি আলি আল-আমিরি। তিনি আরো বলেছেন, যারা করোনা ভাইরাসের বিরুদ্ধে পূর্ণাঙ্গ টিকা নিয়েছেন, তারাই শুধু ওমরাহ করার জন্য ভিসার আবেদন করতে পারবেন। এ ছাড়া তাদেরকে চমৎকার সুস্থ অবস্থায় থাকতে হবে। বিদেশ থেকে যাওয়া ওমরাহ যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য যেসব প্রোটোকল দেয়া হবে তা অবশ্যই মেনে চলতে হবে।
হানি আলি আল-আমিরি বলেন, সব রকম সেবা এবং প্যাকেজ অনলাইনে পাওয়া যাচ্ছে। বিশ্বজুড়ে তা উন্মুক্ত। বি২বি (বিজনেস টু বিজনেস) গ্রুপ অথবা বি২সি (বিজনেস টু কনজ্যুমার) ব্যক্তিগতভাবে এসব প্লাটফরমে বুকিং দেয়া যাবে। এক্ষেত্রে সৌদি ওমরাহ বিষয়ক কোম্পানিগুলো আবাসন, পরিবহন ও অন্যান্য প্রয়োজনীয় সেবা প্যাকেজের মধ্যে রাখবে। ওমরাহযাত্রী তার পছন্দমতো একটি ওমরাহ সেবাদানকারী কোম্পানি বা প্রতিষ্ঠান বেছে নিতে পারবেন। ফ্লাইট, পরিবহন, হোটেল, খাওয়ার খরচ সবই ইলেকট্রনিক মাধ্যমে পরিশোধ করতে পারবেন।
হানি আলি আল-আমিরি আরও বলেন, ওমরাহ বিষয়ক ভাল গুনসম্পন্ন কিছু কোম্পানি এবং প্রতিষ্ঠান এরই মধ্যে সব নিয়ম মেনে যেসব মানুষ ওমরাহ করতে যেতে চান তাদেরকে সেবা দিতে পুরোপুরি প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Theme Customized BY Theme Park BD